শাহজাহানের আরও একটি বড় কেলেঙ্কারি ফাঁস! ইঁটভাটার টাকায় ভুয়ো নির্মাণ সংস্থা তৈরি হয়েছিঃ ইডি

ইডি সূত্রের খবর মাছ আর চিংড়ির কারবারকে সামনে রেখেই প্রচুর জমি দখল করেছিল শেখ শাহজাহান । টাকা পাচার করত। বেআইনি কয়লার কারবার করেও ফুলেফেঁপে উঠেছিল।

 

Saborni Mitra | Published : Jun 18, 2024 1:49 PM IST

সন্দেশখালির শেখ শাহজাহানের বিরুদ্ধে আরও একটি চার্জশিট পেশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এবার কেন্দ্রীয় সংস্থা জমি দখলের মামলার চার্জশিট পেশ করল। তাতেই সামনে এসেছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। সূত্রের খবর ইডির নতুন চার্জশিটি দাবি করা হয়েছে, ইটভাটার কারবারকে সামনে রেখেই জমি দখল করত। সেখান থেকে বেআইনিভাবে রোজগার হয়েছিল কোটি কোটি টাকা । ভুয়ো কনস্ট্রাকশন বা নির্মাণ সংস্থাও তৈরি করেছিল। কয়েকটি ভুয়ো কনস্ট্রাকটশন সংস্থার নাম ইডি পেশ করেছে চার্জশিটেও।

ইডি সূত্রের খবর মাছ আর চিংড়ির কারবারকে সামনে রেখেই প্রচুর জমি দখল করেছিল। টাকা পাচার করত। বেআইনি কয়লার কারবার করেও ফুলেফেঁপে উঠেছিল। এবার তদন্তে সামনে এসেছে শাহজাহানের নতুন কারসাজি। সূত্রের খবর ইডির নতুন চার্জশিটে দাবি করা হয়েছে, মাছ-চিংড়ির কারবার ও ইটভাটার কারবারের মাধ্যমে শাহজাহান ৫ কোটি ২১ লক্ষ টাকা পাচার করেছিল। এর মধ্যে ইটভাটার কারবারের মাধ্যমে ২ কোটি ১০ লক্ষ টাকা পাচার করেছিল। ইডি সূত্রের খবর, সন্দেশখালিতে শাহজাহানের নিজস্ব ইটভাটা রয়েছে। এছাড়াও ওই অঞ্চলের একাধিক ইটভাটা পরিচালনা করতে তারই ঘনিষ্ঠরা।

Latest Videos

সূত্রের খবর শাহজাহান দেখিয়েছে তার ইটভাটা থেকে প্রচুর পরিমাণে ইট বিক্রি হত। তারজন্য ইটভাটা সংস্থার ভুয়ো নথিও তৈরি করে শাহজাহান। ইটভাটা সূত্র ধরেই ইডির অনুমান, ৬টি সনস্ট্রাকশন বা নির্মাণ সংস্থার মাধ্যমে টাকা পাচার করেছিল। এছাড়াও শাহজাহানের সঙ্গী শিবু হাজরা ও নিজের একাধিক নির্মাণ সংস্থার মাধ্যমে টেন্ডারের জন্য নাম নথিভুক্ত করেছিল। তবে সবকটি সংস্থা ভুয়ো বলে অনুমান ইডির। শিবু হাজরার একটি সংস্থাই রাস্তা, সেতু, ঘাট নির্মাণ বা পঞ্চায়েতের কাজের জন‌্য টেন্ডার পেতেন। সেই টাকা কোথায় খরচ হয়েছে তাও খতিয়ে দেখছে ইডি।

Share this article
click me!

Latest Videos

ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today
অনুব্রত কে নিয়ে ফিরহাদের বাঘ ফিরে এসেছের মন্তব্যের পাল্টা শুভেন্দুর, দেখুন কী বললেন | Suvendu
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
RG Kar মামলায় ফের CBI-এর তলব বিরুপাক্ষ-অভিককে, সঙ্গে সৌরভ ও Tala Thana'র এস আই | CBI Summoned
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear