এবার কি মুখোমুখি বসিয়ে জেরা কুন্তল-তাপসকে? মঙ্গলবার মানিক ঘনিষ্টকে জরুরি তলব ইডি-র

কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলকে মুখোমুখি বসেয়ি জেরা করতে পারে ইডির আধিকারিকরা। মঙ্গলবার তাপসকে ইডি অফিসে ডেকে পাঠান হয়েছে।

 

Web Desk - ANB | Published : Jan 23, 2023 12:06 PM IST

শিক্ষক নিয়োগ দুর্নীতির শিকড়ের সন্ধান পেতে আবারও মরিয়া চেষ্টা করছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। কুন্তল ঘোষের গ্রেফতারির মধ্যেই তাপস মণ্ডলকে আবারও তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। সূত্রের খবর মঙ্গলবর কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। একই সঙ্গে তাদের রেকর্ড করা বয়ান আর নথিপত্র মিলিয়েও দেখা হবে পরে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। তারও নাম রয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা। বর্তমানে জেল বন্দি তিনি। তাঁর ঘনিষ্ট হিসেবে পরিচিত তাপস মণ্ডল। জেরায় তাপস মণ্ডল কুন্তল ঘোষেকর নাম নিয়েছিলেন। বলেছিলেন চাকরি দেওয়ার নাম করে ১৯ কোটি টাকা তুলেছেন হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল। তারপরই তদন্তকারীরা কুন্তলের সন্ধানে তল্লাশি শুরু করে। সূত্রের খবর কোটি কোটি টাকার সম্পতির সন্ধান পায় তারা। যদিও সম্পত্তি ও টাকার উৎসের কোনও সন্ধান দিতে না পারায় কুন্তলকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে গ্রেফতারির পর থেকেই তাপসের বিরুদ্ধে সরব হয় কুন্তল। তিনি স্পষ্ট জানিয়ে দেন তিনি কোনও চাকরি প্রার্থীদের টাকা টাকা তোলেননি। উল্টে তাপস ও তার সহযোগীদের দিকে আঙুল তোলেন। জানান তাপস ও তার সহযোগীরা চাকরিপ্রার্থীদের কাছ থেকে জোর করে টাকা তুলেছিল। কুন্তল আরও জানিয়েছেন, তিনি তাপসকে একাধিকবার প্রচুর প্রচুর টাকা দিয়েছিল। তাপস ইডি আর সিবিআই আধিকারিকদের নাম নিয়ে টাকা তুলেছিল। কুন্তলের এই অভিযোগের পরেই তাপস মণ্ডলকে আবারও সিজিওতে তলব করা হয়। ইডি সূত্রের খবর টাকা আদান-প্রদান সংক্রান্ত নথি সামনে রেখেই দুজনকে আবারও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

যদিও তাপস জানিছেন, চাকরি প্রার্থীদের থেকে টাকা কুন্তল তুলেছিল তা তাদের ফিরিয়ে দিতেই কুন্তলের থেকে টাকা চেয়েছিলেন তিনি। তবে দুই জনের বয়ান মিলিয়ে দেখার জন্যই ইডির আধিকারিকরা তাপসকে তলব করেছে।

অন্যদিকে কুন্তলের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু নথি। উদ্ধার হয়েছে একটি নোটবুক। নোটবুকে বেশ কিছু সাংকেতিক চিহ্ন রয়েছে। তদন্তের সময় তাপসের কাছ থেকেও একটি নথি সংক্রান্ত ডায়েরি পেয়ছিল তদন্তকারীরা। মঙ্গলবার তাপস ইডি অফিসে হাজিরা দেওয়ার পরেই সেই ডায়েরি মিলিয়ে দেখা হবে বলেও সূত্রের খবর।

আরও পড়ুনঃ

Republic Day: বিতর্ক শেষ! দুই বছর পরে দিল্লির কুচকাওয়াজে বাংলার ট্যাবলো, মূল আকর্ষণ দুর্গাপুজো

'জনপ্রিয়তার জন্যই দ্বীপের নাম পরিবর্তন', রেডরোড থেকে মমতার নিশানা প্রধানমন্ত্রী মোদীকে

নেতাজি কেন ফ্যাসিস্ট দেশগুলির কাছে সাহায্য চেয়েছিলেন? জন্মদিনের একদিন আগে জানালেন অনিতা বোস পাফ

Share this article
click me!