রাষ্ট্রপতির উদ্দেশ্যে কুরুচিকর মন্তব্য, ঘরে-বাইরে চাপে পড়ে অখিল গিরি বললেন 'রাগের বশে এমন কথা'

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর উদ্দেশ্যে অশালীন মন্তব্য তৃণমূল নেতা অখিল গিরির। সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল। ঘরে বাইরে দুই জায়গাতেই চাপে পড়েছেন মেদিনীপুরের তৃণমূল নেতা।

 

Saborni Mitra | Published : Nov 12, 2022 9:36 AM IST

নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের অবস্থান মঞ্চ থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর উদ্দেশ্যে কুরুচিকর মন্তব্য করেছিলেন তৃণমূল কংগ্রেস নেতা অখিল গিরি। এই মন্তব্যকে কেন্দ্র করে ঘরে বাইরে রীতিমত চাপের মুখে পড়েছেন তৃণমূল নেতা। একদিকে বিজেপি সাংসদ কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে জাতীয় মহিলা কমিশনকে চিঠি লিখেছে। অন্যদিকে তৃণমূল নেতার বিধায়ক পদ খারিজ করে দেওয়ার দাবিও উঠেছে । সেখানে দলীয় নেতার সমালোচনায় সরব তৃণমূলের একাংশ। সেখানে পরিস্থিতি থেকে নিস্তার পেরে অখিল গিরি নিঃশর্ত ক্ষমা চেয়েছেন বলেও সূত্রের খবর।

নন্দীগ্রামের মঞ্চ থেকে অখিল গিরি রাষ্ট্রপতির উদ্দেশ্যে বলেছিলেন, 'বলে দেখতে ভাল নয়, কী রুপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?' অখিল গিরি জানিয়েছেন বিজেপি নেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করেই তিনি এজাতীয় মন্তব্য করেছেন। শুভেন্দু তাঁকে বারবার নিশানা করেছিল। বলেছিল, কাকের মত দেখতে। হাফমন্ত্রী- এজাতীয় মন্তব্য মেজাজ হারিয়ে তিনি এই কথা বলেছেন বলেও জানিয়েছে। তিনি আরও জানিয়েছেন, তিনি নিজে সংবিধানের লোক। রাষ্ট্রপতির চেয়ারকে তিনি সম্মান করেন। তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অসম্মান করতে চাননি বলেও দাবি করেছেন। বলেছেন রাগের বশে মুখ ফসকে এজাতীয় মন্তব্য বেরিয়ে গেছে।

 

 

যাইহোক অখিল গিরির এই মন্তব্যের পর তাঁর পাশে যে তৃণমূল কংগ্রেস নেই তা সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট করে দিয়েছে দল। দলের পক্ষ থেকে বলা হয়েছে 'রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আমাদের কাছে পরম শ্রদ্ধার। আমাদের দলের বিধায়ক অখিল গুরুর মন্তব্য দুর্ভাগ্যজনক । এই মন্তব্যের তীব্র নিন্দা করা হচ্ছে। এই ধরনের বিবৃতির ক্ষমা নেই। নারীর ক্ষমতায়নের যুগে এজাতীয় মন্তব্য আগ্রহণযোগ্য।'

 

 

তবে তৃণমূল কংগ্রেস নেতার এই মন্তব্যকে হাতিয়ার করে আসরে নেমেছে বিজেপি। ভারতীয় জনতা পার্টি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোকে আদিবাসী বিরোধী বলে প্রচার করতে শুরু করেছে। অন্যদিকে রাষ্ট্রপতির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করায় অখিল গিরির বিরুদিধ্ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। বিজেপি সাংসদ মহিলা কমিশনকে অখিল গিরির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে। বিজেপি সাংসদ সৌমিত্র খান চিঠি লিখে বলেছেন, 'আপনাদের জানাতে চাই যে অখিল গিরি আমাদের মহামান্য রাষ্ট্রপতি সম্পর্কে সম্মিলিতভাবে মন্তব্য করেছেন। এটা খুবই ঘৃণ্য কাজ, এটাকে কোনো অবস্থাতেই ক্ষমা করা যাবে না, কোনো অবস্থাতেই ছেড়ে দেওয়া যাবে না।' পাশাপাশি তৃণমূল নেতাকে গ্রেফতার করার ও তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে। পাশাপাশি অখিল গিরির বিরুদ্ধে পুলিশেরও দ্বারস্থ হয়েছে বিজেপি।

আরও পড়ুনঃ

পুলিশকে শিরদাঁড়া সোজা রাখতে হবে, ডেপুটেশন দিতে এসে হুমকি কংগ্রেসের- পাল্টা কটাক্ষ তৃণমূলের

'ডেঙ্গু তথ্য' নিয়ে কেন্দ্র ও রাজ্য চাপান উতোর,কলকাতায় তৃণমূল সরকারকে কাঠগড়ায় দাঁড় করাল কেন্দ্রীয় মন্ত্রী

অন্য মেজাজে মোদী, নিরাপত্তার ঘেরাটোপ ভেঙে বেঙ্গালুরুতে আম জনতার সঙ্গে মিশে গেলেন প্রধানমন্ত্রী

 

Share this article
click me!