পঞ্চায়েত নির্বাচনের মুখে দিল্লিতে মুকুল রায়, দু'বছর পর রাজধানী যাত্রার নেপথ্যে কি কোনও বিশেষ কারণ? বাড়ছে জল্পনা

এমনকী ছেলে শুভ্রাংসশু রায়কেও দিল্লি যাত্রার কারণ জানাননি কৃষ্ণনগরের বিধায়ক। নির্বাচনের মুখে রাজধানী যাত্রা কি কোনও বিশেষ ইঙ্গিত দিচ্ছে?

 

Web Desk - ANB | Published : Apr 18, 2023 2:26 AM IST

ফের সংবাদ শিরোনামে মুকুল রায়। আচমকাই রাজ্য রাজনীতিতে আলোড়ন ফেলে দিল্লি যাত্রা তৃণমূলের প্রবীণ নেতার। পঞ্চায়েত নির্বাচনের মুখে এককালে তৃণমূলের চাণক্য বলে খ্যাত মুকুল রায়ের রাজধানী যাত্রা ঘিরে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। অন্যদিকে বিধায়কের দিল্লি যাত্রার কারণ নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। মুকুল রায় নিজে জানিয়েছেন তিনি একটি বিশেষ প্রয়োজনে দিল্লি যাচ্ছেন। কিন্তু ঠিক কী সেই গুরুত্ত্বপূর্ণ কাজ সেবিষয় কিছুই জানাননি তিনি। এমনকী ছেলে শুভ্রাংসশু রায়কেও দিল্লি যাত্রার কারণ জানাননি কৃষ্ণনগরের বিধায়ক। নির্বাচনের মুখে রাজধানী যাত্রা কি কোনও বিশেষ ইঙ্গিত দিচ্ছে?

এর আগে ২০২১ সালের নির্বাচনের আগে বিজেপির সর্বভারতীয় বৈঠকে যোগ দিতে শেষবারের মত দিল্লি গিয়েছিলেন মুকুল রায়। তারপর শারীরিক অবস্থার অবনতি হয় তাঁর। দু'বছর পর গত সোমবার ফের দিল্লি পৌঁছলেন তিনি। ইতিমধ্যেই তাঁর দিল্লি যাত্রার কারণ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে মুকুলবাবু একটি বিশেষ প্রয়োজনে দিল্লি গিয়েছেন বলে জানিয়েছেন। আবার একাংশের দাবি ফের পদ্ম শিবিরে নাম লেখাতে চলেছেন তিনি। গোটা ঘটনা নিয়ে বিশেষ কিছু জানাননি শুভ্রাংশু রায়ও। তবে অসুস্থ শরীরে আচমকা দিল্লি যাত্রা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ছেলে শুভ্রাংশু।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই স্নায়ুরোগজনিত সমস্যায় ভুগছেন তৃণমূলের প্রধানতম বুদ্ধিদাতা তথা কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুল রায়। গত মাসেই তাঁর শারীরিক অবস্থা এমনই সংকটজনক হয়ে পড়ে যে, তড়িঘড়ি তাঁকে কলকাতার বাইপাসের ধারের এক এক বেসরকারি হাসপাতালে ভর্তি করাতে হয়। তারপর জটিল অস্ত্রোপচার করা হল তাঁর মস্তিষ্কে। ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে যে, শারীরিক অসুস্থতার কারণে বারবার জল জমে যাচ্ছিল মুকুল রায়ের মস্তিষ্কে। এই সমস্যা নিবারণের জন্য তাঁর মস্তিষ্কের ভেতরে একটি ‘চিপ’ বসানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তারপর তাঁর পরিবারের সদস্যদের সম্মতিতে বৃহস্পতিবার অস্ত্রোপচার করে মুকুল রায়ের মস্তিষ্কের ভিতরে একটি ‘চিপ’ প্রতিস্থাপন করা হয়। এই ‘চিপ’ বসানোর ফলে তাঁর মস্তিষ্কে জল জমার সমস্যা অনেকটাই কমে যাবে বলে আশা করছেন চিকিৎসকরা।

আরও পড়ুয়া -

কলকাতার হাসপাতালে ভর্তি মুকুল রায়, মস্তিষ্কে জটিল অস্ত্রোপচার

অবশেষে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে সুর নরম করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সমর্থন গেল অনুব্রত মণ্ডলের দিকেও

ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের ডিজিটাল ধর্মঘট, শনিবার সকাল হতেই অনশনে যোগ দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী

Share this article
click me!