পছন্দের দলে এবার ফিরতে চান অভিজিৎ, তৃণমূল কংগ্রেসের সঙ্গে সম্পর্কের ভবিষ্যৎ কী হতে চলেছে?

দলের হাই কম্যান্ডের সঙ্গে নাকি যোগাযোগ করেছেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ। তাই শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে ছাড়পত্র মিললেই অভিজিতের কংগ্রেসে যোগদান শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Parna Sengupta | Published : Jun 19, 2024 11:24 AM IST

একটা সময় কংগ্রেসের সাংসদ ছিলেন অভিজিৎ মুখোপাধ্যায়। প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি হওয়ার পর, তাঁর ছেড়ে যাওয়া জঙ্গিপুর আসন থেকে উপনির্বাচনে জয়লাভ করে সাংসদ হয়েছিলেন তাঁরই পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে তিনি আবারও সাংসদ হন জঙ্গিপুর থেকে। তবে পরেরবার লোকসভা নির্বাচনে অর্থাৎ ২০১৯ সালে অভিজিৎ জঙ্গিপুরে তৃণমূল প্রার্থীর কাছে প্রচুর ভোটে হেরে যান। তারপরেই কংগ্রেসে নিষ্ক্রিয় হয়ে যান তিনি।

তারপরেও কংগ্রেসের মরা গাঙে জোয়ার আনতে চান প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। সূত্রের খবর, কংগ্রেস ফিরতে চেয়ে দিল্লিতে দলের হাই কম্যান্ডের সঙ্গে নাকি যোগাযোগ করেছেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ। তাই শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে ছাড়পত্র মিললেই অভিজিতের কংগ্রেসে যোগদান শুধুমাত্র সময়ের অপেক্ষা।

সূত্রের খবর, ইতিমধ্যেই কংগ্রেস হাই কম্যান্ডের সঙ্গে কথা বলে দলে প্রত্যাবর্তন করতে চেয়ে যোগাযোগ করেছেন অভিজিৎ মুখোপাধ্যায়। বর্তমানে অভিজিৎ বাবুর পরিবারের কেউ কংগ্রেসের সঙ্গে যুক্ত নন। দলের সঙ্গে দূরত্ব বেড়ে গিয়েছে প্রণববাবুর কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের। তাই অভিজিৎ মুখোপাধ্যায়কে দলে ফেরাতে আপত্তি থাকার কথা নয় কংগ্রেসের উচ্চ নেতৃত্বের।

উল্লেখ্য, ২০২১ সালের জুলাই মাস নাগাদ অভিজিৎ মুখোপাধ্যায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। তবে তাঁকে কোনো কাজেই সেভাবে ব্যবহার করেনি তৃণমূল নেতৃত্ব। লোকসভা বা বিধানসভা কোনো নির্বাচনে টিকিট পাননি তৃণমূলের থেকে। বিগত তিন বছর তৃণমূলে সক্রিয় ছিলেন না অভিজিৎ। তবে এবার পুরোনো দলে ফিরতে চাইছেন তিনি। অভিজিৎবাবু জানান, তিনি এবং তাঁর অনুগামীরা তৃণমূল থাকলেও কংগ্রেস ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন। গত কয়েক বছর ধরে একের পর এক দুর্নীতিতে যেভাবে তৃণমূলের নাম জড়াচ্ছে, তাতে সেই দলে আর থাকতে চাইছেন না তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Suvendu Adhikari : 'মিড-ডে মিল দূর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত মুখ্যমন্ত্রী' কেন এমন অভিযোগ শুভেন্দুর?