Weather News: ঊর্ধ্বমুখী কলকাতার তাপমাত্রা, তারই সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি চলার পূর্বাভাস

কয়েকটি জেলায় আগামী কয়েকদিনে প্রবল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর জন্য লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

Web Desk - ANB | Published : Jul 10, 2023 1:15 AM IST / Updated: Jul 10 2023, 07:05 AM IST

18

কখনও তেড়ে রোদ্দুরের তাপ, কখনও ঝেঁপে বৃষ্টি, সারা দিন জুড়ে এরকম খামখেয়ালি আবহাওয়ায় অস্বস্তিকর গরমে হাঁসফাঁস অবস্থা দক্ষিণবঙ্গের মানুষের। 

28

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে প্রায় ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, দিনের সর্বনিম্ন তাপমাত্রাও রয়েছে প্রায় ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

38

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট বলছে, কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহে একটানা বৃষ্টি চলবে প্রায় শুক্রবার পর্যন্ত। বৃষ্টি সাথে সাথে বজ্রপাত হওয়ারও আশঙ্কা রয়েছে। 

48

তবে, আপাতত গাঙ্গেয় বঙ্গে আগামী ৫ দিন ধরে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

58

উত্তরবঙ্গে সোমবার জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ার জেলায় মাঝারি থেকে ভারী (৭ থেকে ১১ সেন্টিমিটার) বৃষ্টিপাত হতে পারে। এই ৩ জেলাতেই মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ ভালোরকম বৃদ্ধি পাবে। 

68

জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বুধবার প্রবল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর জন্য লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

78

এর পাশাপাশি দার্জিলিং ও কালিম্পং জেলাতেও মঙ্গলবার থেকে শুরু হবে বৃষ্টি। বুধবার এই জেলাগুলিতে ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে।

88
Share this Photo Gallery
click me!
Recommended Photos