Weather News: বাংলার আকাশে দুর্যোগ কাটার সম্ভাবনা, শুক্রবার থেকে আবহাওয়ায় বড় বদল

উত্তর ও দক্ষিণ, উভয় বঙ্গেই দুর্যোগপূর্ণ আবহাওয়া থেকে মুক্তি পাবেন বিপর্যস্ত মানুষ। তবে তাপমাত্রা ধীরে ধীরে বাড়াতে পারে অস্বস্তি। 

Sahely Sen | Published : Oct 6, 2023 1:30 AM IST / Updated: Oct 06 2023, 07:01 AM IST

16

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে একটানা বৃষ্টি, উত্তর থেকে দক্ষিণ, লাল সতর্কতাপূর্ণ আবহাওয়ায় বানভাসি বহু গ্রাম। তবে, দুর্যোগ কেটে যাওয়ার বার্তা জানাল আলিপুর আবহাওয়া দফতর। 

26

আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, শুক্রবারের পর থেকেই ধীরে ধীরে পরিষ্কার হয়ে যাবে আকাশ। উত্তরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাগুলিতে বৃষ্টি হতে পারে খুব সামান্য।

36

দক্ষিণের জেলাগুলির মধ্যে শুক্রবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়। শনিবার থেকেই বৃষ্টির পরিমাণ একেবারে কমে যাবে। 

46

রবিবার থেকে গাঙ্গেয় বঙ্গের আকাশ পরিষ্কার হয়ে গেলে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে ফিরে আসতে পারে আবহাওয়াজনিত অস্বস্তি। 

56

উত্তরবঙ্গের ক্ষেত্রে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনার জন্য লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। জলপাইগুড়ি জেলাতেও জারি রয়েছে কমলা সতর্কতা। 

66

উত্তরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও। উত্তরবঙ্গেও শনিবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos