তাপমাত্রায় দিল্লি-জয়পুরকে টেক্কা কলকাতার, প্রবল গরমে মঙ্গলবার পর্যন্ত ভাজাভাজা হবে দক্ষিণবঙ্গ

রেকর্ড গরম কলকাতায়। তাপমাত্রার পারদ পার করল ৪০ ডিগ্রি। গোটা দক্ষিণবঙ্গ জুড়েই আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Apr 19, 2024 11:46 AM IST

110
রেকর্ড গরম কলকাতায়

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে শুকবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। আগামিকাল তাপমাত্রা হতে পারে ৪১ ডিগ্রি।

210
কলকাতার তাপমাত্রা বাড়বে

আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুযায়ী এদিন দুপুর আড়াইটেই কলকাতা ৪০ ডিগ্রি তাপমাত্রা পার করছে। এদিন তাপমাত্রার পারদ আরও চড়তে পারে। মঙ্গলবার পর্যন্ত কোনও স্বস্তি নেই।

310
শহরতলীর তাপমাত্রা

শুধু কলকাতা নয় দমদম সল্টলেকের তাপমাত্রার পারদও উর্ধ্বগামী। সল্টলেক ও দমদমের তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি। হাওড়ার তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি।

410
মঙ্গলে স্বস্তি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী মঙ্গলবার কিছুটা হলেও স্বস্তি পাওয়া যেতে পারে। কলাকাতা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে পরের দিন থেকে আবারও চড়বে তাপমাত্রার পারদ।

510
অস্বস্তিকর আবহাওয়া দক্ষিণে

কলকাতার পাশাপাশি গাঙ্গেয় উপত্যকা ও দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও অস্বস্তিকর আবহাওয়া রয়েছে। পশ্চিমের একাধিক জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রির কোটা পার করেছে।

610
তীব্র তাপপ্রবাহের সতর্কতা

কাল থেকে পশ্চিমের জেলা বীরভূম, পশ্চিমবর্ধমান, বাঁকুড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের পরিস্থিতি আরও খারাপ হবে। হাওয়া অফিসে তাপপ্রবাহ ও তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে।

710
কলকাতায় তাপপ্রবাহের সর্কতা

কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলি তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

810
এগিয়ে কলকাতা

মৌসম ভবনের ওয়েব সাইটে দেওয়া তথ্য অনুযায়ী কলকাতা টেক্কা দিচ্ছে দিল্লি, চণ্ডিগড়, জয়পুরের তাপমাত্রাকেও।

910
উত্তরবঙ্গে বৃষ্টি

আজ ও শনিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আপাতত কোনও স্বস্তি নেই দক্ষিণবঙ্গে।

1010
২৩ এপ্রিল কলকাতায় বৃষ্টি

আগামী ২৩ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার কলকাতা -সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা- দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos