মাঝ আকাশে আলোর রহস্যভেদ, ইউএফও নাকি অন্যকিছু? কীসের আলো দেখেছিল রাজ্যবাসী?

সন্ধেবেলা হঠাৎই আকাশের পূবদিকে এক রহস্যময় আলোর ঝলক দেখে হতবাক গোটা রাজ্য। সন্ধ্যার আকাশে কি ইউএফও দেখলেন রাজ্যবাসী? নাকি উল্কা বৃষ্টি। বিস্তর জল্পনার মধ্যেই সামনে এল অন্য এক তত্ত্ব।

Web Desk - ANB | Published : Dec 15, 2022 4:02 PM IST

বৃহস্পতিবার সন্ধ্যায় মাঝ আকাশে আলোর ঝল দেখে জল্পনা তৈরি হয়েছিল রাজ্যজুড়ে। কলকতা-সহ একাধিক জেলা থেকেও দেখা গিয়েছিল এই অবাক করা দৃশ্য। তবে সন্ধ্যার আকাশে কি ইউএফও দেখলেন রাজ্যবাসী? নাকি উল্কা বৃষ্টি। বিস্তর জল্পনার মধ্যেই সামনে এল অন্য এক তত্ত্ব। সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর পাওয়া গিয়েছে বৃহস্পতিবার সন্ধেবেলাই পরীক্ষা করা হয়েছে অগ্নি-৫ ক্ষেপণাস্ত্রের। সফলও হয়েছে সেই উৎক্ষেপন। যদিও আনুষ্ঠানিকভাবে ডিআরডিও-এর পক্ষ থেকে কিছু জানানো হয়নি, তবে সংবাদ সংস্থা আএনআই সূত্রে জানা গিয়েছে ওড়িশার চাঁদিপুর থেকে এই ক্ষেপনাস্ত্রের উৎক্ষেপণ করা হয়েছে। উল্লেখ্য চাঁদিপুর বাঁকুড়ার খুবই কাছাকাছি। তাই সন্ধ্যার আকাশে এই আলোই দেখেছেন রাজ্যবাসী। উল্লেখ্য এই প্রথম এই ধরনের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা রাতে করা হল।

ডিআরডিও-এর নিজস্ব প্রযুক্তিতে তৈরি করা হয়েছে ক্ষেপণাস্ত্র অগ্নি-৫। ৫ হাজার কিলোমিটার পর্যন্ত পাল্লাযুক্ত এই ক্ষেপণাস্ত্র পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম। শুধু তাই নয় নিখুঁত ভাবে লক্ষ্যবস্তুতে আঘাত আনতে পারে এই অগ্নি-৫। ডিআরডিও সূত্রে জানা গিয়েছে অগ্নি-৫ নয়, অগ্নি-৬ শুধু নয় আরও দূরপাল্লার ক্ষেপণাস্ত্র তৈরির কাজ চলছে। এই ক্ষেপণাস্ত্রগুলির পাল্লা হতে পারে ৮ থেকে ১০ হাজার কিলোমিটার।

বৃহস্পতিবার সন্ধ্যার আকাশে অদ্ভুত আলোর ঝলক দেখল রাজ্যবাসী। সন্ধেবেলা হঠাৎই আকাশের পূবদিকে এক রহস্যময় আলোর ঝলক দেখে হতবাক গোটা রাজ্য। মিনিট খানেক আকাশে স্থায়ী হয়ে মিলিয়ে যায় আলোটি। কীসের ওই আলো? ঘটনা ঘিরে ক্রমেই কৌতুহল বাড়তে থাকে সাধারণ মানুষের মধ্যে। উল্লেখ্য কলকাতা-সহ একাধিক জেলায় এই আলো দেখা গিয়েছে। প্রত্যক্ষ দর্শিরা জানাচ্ছেন খুব জোড়ালো না হলেও বেশ স্পষ্ট ছিল আলোটি। বৃহস্পতিবার সন্ধ্যা ৫ টা ৫০ মিনিট নাগাদ পূর্বদিকের আকাশে এই আলো দেখা যায়। কলকাতার পাশাপাশি একাধিক জেলা থেকেও একই দৃশ্য দেখা গিয়েছে। বাঁকুড়া, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ছাড়াও উত্তরবঙ্গেরও বেশ কিছু জেলা থেকে এই আলো দেখতে পেয়েছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন - 

পূবের আকাশে রহস্যময় আলো, কলকাতা থেকে জেলায় অদ্ভুত দৃশ্যের সাক্ষী থাকলেন রাজ্যবাসী

পঞ্চায়েত ভোটের আগে হাইকোর্টের বাধার মুখে রাজ্য নির্বাচন কমিশন, নিষিদ্ধ হল বিজ্ঞপ্তি

লালন শেখের মৃতদেহ কবর থেকে তুলতে দিলেন না স্ত্রী, মৃত্যুর কারণ জানতে রামপুরহাটে ফরেনসিক দল

Share this article
click me!