Panchayat Election: পার্শ্বশিক্ষক, চিকিৎসা দফতরের আধিকারিকদের পোলিং অফিসার হিসেবে ব্যবহার করা যাবে না, নির্দেশ কমিশনের

মঙ্গলবার কমিশনের পক্ষ থেকে বাংলার সমস্ত রাজ্যের সব জেলাশাসক এবং পঞ্চায়েত নির্বাচনের জেলা আধিকারিকদের কাছে বিশেষ চিঠি পাঠানো হয়েছে।

Web Desk - ANB | Published : Jun 21, 2023 9:51 AM IST

পঞ্চায়েত নির্বাচনের কাজে লাগানো কর্মীদের সম্পর্কে এবার বড় ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। মঙ্গলবারই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী নিযুক্ত করা নিয়ে বড় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। রাজ্যে ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে পাঠিয়েছে কমিশন। এরপরেই ভোটের কাজে ব্যবহার করা যাবে না, এমন আধিকারিকদের বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হল নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিবের নির্দেশ অনুযায়ী।

মঙ্গলবার কমিশনের পক্ষ থেকে বাংলার সমস্ত রাজ্যের সব জেলাশাসক এবং পঞ্চায়েত নির্বাচনের জেলা আধিকারিকদের কাছে বিশেষ চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে রাজ্য নির্বাচন কমিশন উল্লেখ করে দিয়েছে যে, বঙ্গের কোনও পার্শ্বশিক্ষক এবং চিকিৎসা দফতরের আধিকারিকদের কোনও ভাবেই ভোটের কাজে ব্যবহার করা যাবে না। এই চিঠি পাঠানো হয়েছে সব জেলার পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন আধিকারিকদের কাছেও।

মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিবের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই বিজ্ঞপ্তিতে কমিশনের তরফে বলা হয় যে, লক্ষ করে দেখা গেছে, ভোটে পার্শ্বশিক্ষক এবং মেডিক্যাল চিকিৎসা দফতরের আধিকারিকদের সাধারণত চতুর্থ পোলিং অফিসার হিসাবে নিযুক্ত করার বহু উদাহরণ রয়েছে। কিন্তু এ বার পার্শ্বশিক্ষকদের যাতে ভোট সংক্রান্ত কোনও কাজে না রাখা হয়, সেই নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। এর পাশাপাশি মেডিক্যাল অফিসারদেরও ভোটের কাজ থেকে বাদ দেওয়ার কথা বলা হয়েছে ওই নির্দেশিকায়।

আরও পড়ুন-

NASA Juno Mission: বৃহস্পতি গ্রহে ব্যাপক বজ্রপাত, নাসা-র কৃত্রিম উপগ্রহতে বিস্ময়কর ছবি
Adipurush: ‘আদিপুরুষ’-এ রাম, সীতা, হনুমান আর রাবণের চরিত্রায়ণ নিয়ে আপত্তি, হিন্দু সেনা-র আর্জি খারিজ করল দিল্লি হাইকোর্ট

Mamata Banerjee: বৃহস্পতিবার লালুপ্রসাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, শুক্রবার বিরোধী-বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!