পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এবার গর্জে উঠলেন অর্পিতা মুখোপাধ্যায়, আদালতে চাঞ্চল্যকর তথ্য

ঢোকার সময় নিজের সম্পত্তির বিষয়ে বরাবরের মতো সাংবাদিকদের প্রশ্নে আজ আর কোনও উত্তরই দিতে শোনা যায়নি তাঁকে। কিন্তু, আদালতের ভিতরে বিচারপতিদের সামনে দাঁড়িয়ে তিনি সরাসরি পার্থ চট্টোপাধ্যায়ের ঘাড়েই সমস্ত দুর্নীতির দায় চাপিয়ে দিয়েছেন বলে খবর। 

Web Desk - ANB | Published : May 29, 2023 9:52 AM IST / Updated: May 29 2023, 03:27 PM IST

শিক্ষক নিয়োগে দুর্নীতি করার অভিযোগে ইডি-র হাতে গ্রেফতার হয়ে প্রায় ১০ মাস ধরে জেলে বন্দি রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২০ কোটি টাকা, তার সঙ্গে ছিল সোনার বাঁট, দামি গয়না, পেন ইত্যাদি। সব মিলিয়ে প্রায় ২৭ কোটির দায় চেপেছে অর্পিতার ওপরে। এরপর রয়েছে তাঁর নামে রাখা বাংলো বাড়ি, কলকাতার ফ্ল্যাট এবং প্রসাধনীর বিপণী। এই সমস্ত সম্পত্তির দায়ে নিয়োগ দুর্নীতির জালে আটকা পড়েছেন অর্পিতা মুখোপাধ্যায়ও। তিনিও প্রায় ৯ মাস ধরে জেলবন্দি রয়েছেন প্রেসিডেন্সি সংশোধনাগারে। সোমবার আদালতে এসে চাঞ্চল্যকর দাবি করলেন পার্থ চট্টোপাধ্যায়ের এককালীন ঘনিষ্ঠ ‘বান্ধবী’।

২০২২-এর অগাস্ট মাসে শেষবারের মতো সশরীরে আদালতে আসতে দেখা গিয়েছিল অর্পিতা মুখোপাধ্যায়কে। তারপর প্রত্যেকবার জেলের অন্দরে বসে ভার্চুয়াল শুনানিতেই হাজির হতেন তিনি। এরপর আবার ২৯ মে তারিখে সশরীরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিশেষ আদালতে হাজির হলেন অর্পিতা। আগের মতো সোমবারও মুখ ঢেকে আদালতে এসেছেন তিনি, পরনে ছিল হলুদ- সবুজ রঙের ছাপা সালোয়ার কামিজ। ঢোকার সময় নিজের সম্পত্তির বিষয়ে বরাবরের মতো সাংবাদিকদের প্রশ্নে আজ আর কোনও উত্তরই দিতে শোনা যায়নি তাঁকে। কিন্তু, আদালতের ভিতরে বিচারপতিদের সামনে দাঁড়িয়ে নিজের স্বপক্ষে তিনি সরাসরি পার্থ চট্টোপাধ্যায়ের ঘাড়েই সমস্ত দুর্নীতির দায় চাপিয়ে দিয়েছেন বলে খবর।

আইনজীবীর মারফৎ অর্পিতা মুখোপাধ্যায় দাবি করেছেন যে, তিনি শুধুমাত্র ‘পরিস্থিতির শিকার’ হয়েছেন। তাঁর বাড়ি থেকে যত সোনা, গয়না, টাকা-পয়সা উদ্ধার করা হয়েছে, সব কিছুরই মাস্টারমাইন্ড হলেন পার্থ চট্টোপাধ্যায়। এমনকি, তাঁর জড়িত থাকা সংস্থাগুলির কাজকারবারও নিয়ন্ত্রণ করতেন পার্থ চট্টোপাধ্যায় নিজে। যদিও, তাঁর বক্তব্যের বিপক্ষে দাঁড়িয়ে ইডির আইনজীবী সোমবার আদালতে দাবি করেছেন যে, অর্পিতা মুখোপাধ্যায় এই দাবি করলেও নিয়োগ দুর্নীতিতে তাঁর ভূমিকা একেবারেই অস্বীকার করা যাবে না। একই সঙ্গে ইডি এও জানিয়েছে যে, পার্থ চট্টোপাধ্যায় শিক্ষক নিয়োগে কারচুপি করলেও এই গোলযোগের সঙ্গে সমান ভাবে যুক্ত রয়েছেন তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। দুর্নীতি কাণ্ডে তিনিও সমানভাবেই দায়ী।

আরও পড়ুন-

রাস্তার ধারে উলঙ্গ হয়ে বিক্ষত দেহে কাতরাচ্ছেন মানুষ, ‘জ়ম্বি ড্রাগ’-এর নেশায় ভয়ঙ্কর অবস্থা আমেরিকায়
নয়া সংসদ ভবনের উদ্বোধনে হাজির হলেন না রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, ডেপুটি চেয়ারম্যানের হাতে পাঠালেন ‘সন্তুষ্টি’-র বার্তা

পরিচয়পত্র ছাড়াই বদল করা যাবে ২ হাজারের নোট, বিজেপি নেতার আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট

Read more Articles on
Share this article
click me!