কেন্দ্রীয় হারে ডিএ দিতে বাধ্য হবে রাজ্য সরকার? এবার খুলবে রাজ্য সরকারি কর্মীদের কপাল! বিরাট আপডেট

দীর্ঘদিন ধরে ডিএ মামলা নিয়ে টানাপোড়েন চলছে। সুপ্রিম কোর্টে কার্যত ঝুলে রয়েছে রাজ্য সরকারি কর্মীদের ভাগ্য। একাধিকবার শুনানি পিছিয়েছে। আগামী জুলাই মাসে ফের এই মামলা সুপ্রিম কোর্টে উঠতে পারে।

Parna Sengupta | Published : Jun 26, 2024 6:48 AM IST

পশ্চিমবঙ্গ সরকার মে মাসের পরিবর্তে এপ্রিল থেকে রাজ্য সরকারী কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা (ডিএ) চার শতাংশ বৃদ্ধি কার্যকর করবে। ডিএ বৃদ্ধির ঘোষণা আগে মে থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছিল। আজ এ সংক্রান্ত সরকারি নোটিফিকেশন জারি করা হয়েছে। আদেশটি পয়লা এপ্রিল, ২০২৪ থেকে কার্যকর হয়েছে।

দীর্ঘদিন ধরে ডিএ মামলা নিয়ে টানাপোড়েন চলছে। সুপ্রিম কোর্টে কার্যত ঝুলে রয়েছে রাজ্য সরকারি কর্মীদের ভাগ্য। একাধিকবার শুনানি পিছিয়েছে। আগামী জুলাই মাসে ফের এই মামলা সুপ্রিম কোর্টে উঠতে পারে। তার আগে শীর্ষ আদালতে দেওয়া হল একটি চিঠি। আগামী জুলাই মাসে ফের শীর্ষ আদালতে এই মামলা ওঠার কথা রয়েছে। এবার যেন এই মামলার আর পিছিয়ে না দেওয়া হয় সেই আবেদন জানিয়ে আদালতে চিঠি দিল সংগ্রামী যৌথ মঞ্চ।

Latest Videos

মার্চ মাসের ১৮ তারিখ সুপ্রিম কোর্টে শেষবার বকেয়া DA মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে সেদিন শুনানি হয়নি। এরপর মামলা পিছিয়ে যায়। বিগত কয়েকমাস ধরে মামলার শুনানির অপেক্ষায় রয়েছেন বাংলার সরকারি কর্মীরা।

গত ১৯ মে সুপ্রিম কোর্টে গরমের ছুটি শুরু হয়। আগামী ৭ জুলাই আদালত খুলবে। এরপর প্রায় সপ্তাহখানেক পর আগামী ১৫ জুলাই বকেয়া DA মামলা তালিকাভুক্ত করা আছে। বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি প্রশান্তকুমার মিশ্রের বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা। তার আগে শীর্ষ আদালতে জমা পড়ল চিঠি।

এদিকে গত ১৮ মার্চ থেকে এই মামলার শুনানির অপেক্ষা করছেন রাজ্য সরকারি কর্মীরা। এই বিষয়ে DA মামলা করা কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় একটি ভিডিও বার্তায় বলেন, অনেকেই DA মামলার শুনানির দিনক্ষণ সম্বন্ধে জানতে চেয়ে যোগাযোগ করছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News