'অনুগ্রহ করে আপনি বিশ্রাম নিন', হাওড়া স্টেশনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীকে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বন্দে ভারতের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। রাজ্যের প্রকল্পগুলিকে স্বাগত জানিয়েছেন মমতা।

Web Desk - ANB | Published : Dec 30, 2022 7:53 AM IST

'আপনার মা আমাদের মা' হাওড়া নিউজলপাইগুড়ি বন্দে ভারত ট্রেনের উদ্বোধন অনুষ্ঠান হীরাবেনের মৃত্যুতে শোক জানিয়ে এমনই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আরও বলেন, 'অনুগ্রহ করে একটু বিশ্রাম নিন। আমি জানি না কিভাবে আপনার মায়ের মৃত্যুতে শোক জানাব। কারণ এটি জীবনে একটি অপুরণীয় ক্ষতি। আমিও আমার মাকে হারিয়েছি। আমি আমার মাকে স্মরণ করি। আপানার মা আমাদের মা।' মা হীরাবেনের মৃত্যুর কয়েক ঘণ্টার পরেই এই অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত হয়েছিল মোদী। সেখানেই তাঁর উদ্দেশ্যে এই মন্তব্য করেন করেন মমতা।

যদিও তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় মোদীর মা হীরাবেনের মৃত্যুতে শোক প্রকাশ করেন। তাঁর আত্মীর শান্তির কামনা করেন। পাশাপাশি তিনি পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

 

 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়া স্টেশনের অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হয়ে বলেন, প্রধানমন্ত্রী মোদী এদিন যে পাঁচটি রেলওয়ে প্রল্পের উদ্বোধন করেন সেগুলির মধ্যে চারটি তিনি যখন রেলমন্ত্রী ছিলেন সেই সময়ই শুরু হয়েছিল। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এই প্রকল্পগুলি চালু হলে রা্যের মানুষ লাভবান হবেন। তিনি আরও বলেন তিনি ও তাঁর সহকর্মী শোভন চট্টোপাধ্যায় জোকা মেট্রোর জন্য জমি অধিগ্রহণ করতে রীতিমত কালঘাম ঝরিয়ে ছিলেন। তিনি আরও বলেছেন এই প্রকল্পগুলি তাঁর স্বপ্নের প্রকল্প ছিল। আর তা আজ বাস্তবায়িত হওয়ায় তিনি খুব খুশি হয়েছেন বলেও জানিয়েছেন।

তবে এদিন অনুষ্ঠানে যোগ দিতে হাওড়া স্টেশেন আসার পরই কিছুটা হলে সমস্যা তৈরি হয়। কারণ মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে মঞ্চে বসতে রাজি হননি। এদিনও মমতাকে দেখে একদল মানুষ জয়শ্রী রাম বলে স্লোগান দেয়। তাতেই মমতা বিচলিত হয়ে পড়েন বলেও মনে করেছেন অনেকে। তাঁকে শান্ত করতে তাঁর সঙ্গে কথা বলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। কথা বলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু তাদের চেষ্টা ব্যর্থ হয়। কারণ মুখ্যমন্ত্রী নিজের জেদে অটুট থেকে দর্শক আসনের একটি চেয়ারই বেছে নেন বসান জন্য। যদিও গোটা অনুষ্ঠানেই তিনি অবস্থিত ছিলেন। কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলিকে তিনি স্বাগতও জানিয়েছেন।

Share this article
click me!