অনেকে মহিলাই এমন রয়েছেন, যারা প্রায়শই স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যায় ভোগেন। বাস্তুশস্ত্রে বলা হয়, এই ধরণের সমস্যার  অন্যতম কারণ হতে পারে বাস্তুদোষ। এই বাস্তুদোষ কিন্তু একাধিক কারণে হতে পারে। বাস্তুশাস্ত্রবিদরা বলেন, বাড়িতে রান্নাঘরের অবস্থানের ওপরেও কিন্তু এই বাস্তুদোষ নির্ভর করে। 

বলা হয় বাড়ির মহিলাদের কখনওই দক্ষিণ-পশ্চিমে মুখ করে রান্না করা উচিত নয়। বলা হয় এই দিকে মুখ করে রান্নার কাজ করলে সংসারে নেমে আসতে পারে অশান্তির কালো ছায়া। শরীর-স্বাস্থ্যেরও অবণতি হয়ে থাকে। শুধু তাই নয় আপনার রান্নাঘরটি যদি বাড়ির দক্ষিণ পশ্চিমদিকে যদি হয়, তাহলে পরিবারের সকলের সঙ্গে সম্পর্ক খারাপ থেকে আরও খারাপের দিকে চলে যায়, সেইসঙ্গে দাম্পত্য জীবনও সুখ থাকে না। 

এছাড়াও বাস্তুবিদরা আরও বলেন যে দক্ষিণ দিকে মুখ করে রান্না করাও নাকি অশুভ। কারণ দক্ষিণদিকে মুখ করে রান্না করলে শরীর-স্বাস্থ্যের ওপর এর একটা নেতিবাচক প্রভাব পড়ে, ফলে শরীর প্রায়শই খারাপ হয়ে যায়। 

জানেন কি সোমবার জন্ম হলে, আপনি কোন বিশেষ গুণের অধিকারী

এখন প্রশ্ন হল তাহলে কোন দিকে মুখ করে রান্না করা বাস্তুমতে শুভ। বাস্তুশাস্ত্রবিদরা বলেন, সর্বদা বাড়ির পূর্বদিকে মুখ করে রান্নার যাবতীয় কাজ করলে গৃহে শান্তি বজায় থাকে, কোনও সাংসারিক কলহ দেখা দেয় না, দাম্পত্য জীবনও সুখী হয়।