রাশিতত্ত্বের নিউমারলজি বা সংখ্যাতত্ব অনুযায়ী, আপনার জন্ম তারিখ শুধু একটি সংখ্যাই নয়, আপনার জীবনে এই সংখ্যার রয়েছে গভীর তাৎপর্য। জ্যোতিষীরা বলেন মানুষের আচার আচরণ এবং চারিত্রিক বৈশিষ্ট্যের ওপরে জন্ম তারিখের এক বিশেষ ধরণের প্রভাব রয়েছে। একই জন্মগত তারিখের মানুষদের মধ্যে আসলে চারিত্রিক বৈশিষ্ট্যের বেশ কিছু মিল খুঁজে পাওয়া যায়। বিশ্বাস না হলে চলুন দেখে নেওয়া যাক আপনার জন্মের তারিখের সঙ্গে আপনার চারিত্রিক মিল খুঁজে পাওয়া যায় কিনা। এই পদ্ধতিটি বেশ সহজ। কারও জন্মদিন ১ তারিখ হলে আপনার সংখ্যাও ১ হবে। কারও জন্ম তারিখ ২৬ হলে। তার সংখ্যা হবে (২+৬)= ৮। কারও জন্ম তারিখ যদি ১০ হয়, তবে তার জন্ম সংখ্যা হবে (১+০)=১। তবে যদি কারও জন্মদিন হয় ২৯ তবে সংখ্যা হবে (২+৯)= ১১ হবে। এবার এই ১১ কে আবারও যোগ করে (১+১)=২ হবে। 

(প্রথম অংশ)

আরও পড়ুন- তুলা রাশির কতটা উন্নতি হবে অগ্রহায়ণ মাসে, দেখে নিন

সংখ্যাতত্বের এই হিসেব কষে পাত্র ও পাত্রীর জন্মতারিখ অনুসারে মিল-অমিল বলে দেয় কোন জুটি কেমন হবে। সেই অনুযায়ী জেনে নিন আপনার জন্ম তারিখ অনুযায়ী কেমন হবে আপনার জীবনসঙ্গী। ১-এর সঙ্গে ১ এর সম্পর্ক হলে এক্ষেত্রে দুই জনেই স্বাধীনচেতা। ফলে অনেক সময়েই দু’জনের একসঙ্গে থাকায় কিছু সমস্যা দেখা দেয়। ১-এর সঙ্গে ২ হলে এক্ষেত্রে ১ এর প্রভাব বেশি হয়।  ১-এর সঙ্গে ৩ হলে খুব ভাল জুটি। এই জুটি অত্যন্ত সুখের সঙ্গে দিন কাটাতে পারে। ১-এর সঙ্গে ৪ হলে এই জুটি ভালমন্দ মিশিয়ে থাকে। একে অপরকে গুরুত্ব দিলে সম্পর্ক শক্তিশালী হবে। 

আরও পড়ুন- কেমন কাটবে সপ্তাহের শেষদিন, দেখে নিন আজকের রাশিফল

১-এর সঙ্গে ৫ হলে এই জুটি নিয়ে অনেক সমস্যা। একের ইচ্ছা অন্যের উপরে চাপাতে গিয়ে মাঝে মধ্যেই অশান্তি হয়। ১-এর সঙ্গে ৬। এই জুটিতে ১ শক্তিশালী না হলে মুশকিল। ৬ সবসময়েই ১-এর উপরে নির্ভরশীল হয়ে পড়ে। আর এখানেই খারাপ ও ভাল দিক। পরস্পরের বোঝাপড়া না হলে সমস্যা।  ১-এর সঙ্গে ৭। এটি যেন দু’টি পরস্পরবিরোধী শক্তি। কিন্তু যদি ঠিকঠাক মিল হয় তবে মারাত্মক ভাল ফল দিতে পারে। অনেক সময়ে ৭-এর প্রভাবে ১ বহির্মুখী হয়ে পড়ে।  ১-এর সঙ্গে ৮। যদি ব্যবসায়ীয় সম্পর্ক বলা হয় তবে এটা একটা দারুণ জুটি। কিন্তু ভালবাসার ক্ষেত্রে একটু গোলমেলে। কারণ, দুই সংখ্যার মানুষের চাহিদা একটু বেশি। সম্পর্কে সব সময়েই টানাপোড়েন দেখা যায়। ১-এর সঙ্গে ৯ এর হলে, এক্ষেত্রে ৯ সংখ্যা স্বার্থত্যাগ করতে প্রস্তুত থাকে। ৯ বেশিদিন ১-এর আত্মকেন্দ্রিকতা সহ্য করতে পারে না।  

আরও পড়ুন- আজকের দিনে এই বিশেষ কাজটি করলেই নিমেষে দূর হবে আর্থিক সঙ্কট

২-এর সঙ্গে ২। ভালবাসা এবং ভালবাসা পাওয়ার ক্ষেত্রে সমানে সমানে লড়াই সত্যিকারের সুখি জুটি তৈরি করে দিতে পারে। কিছু কিছু গোলমাল হতেই পারে তবে ২ সংখ্যার মানুষেরা সাধারণত খুব নরম স্বভাবের হওয়ায় সমস্যা হয় না। ২-এর সঙ্গে ৪। এই জুটির ক্ষেত্র সুখের জন্য বড় ভূমিকা গ্রহণ করে ৪। কারণ, ৪ পরিবারে সুখ-শান্তি আনার ক্ষেত্রে খুবই ভাল। কিন্তু একটা সমস্যা হয়। ২-এর ভালবাসায় যে দেখনদারি থাকে সেটা ৪-এর মোটেই পছন্দ হয় না। 

আরও পড়ুন- ভাগ্য ফেরাতে কোন দিন কোন রং সাহায্য করবে, জেনে নিন

২-এর সঙ্গে ৫ এর সম্পর্ক হলে, ২ সব সময়ে ভালবাসায় বিশ্বাসী তবে ৫ বিশ্বাসী ব্যক্তি স্বাধীনতায়। তাই এদের মধ্যে সম্পর্কে দূরত্ব কাজ করে মাঝে মধ্যেই।  ২ ও ৬ এর মধ্যের সম্পর্ক খুব ভালো হয়। তবে এদের মধ্যে দুর্বলতা সমস্যা তৈরি করে। ২ ও ৭ এর মধ্যে সম্পর্ক হলে এদের মধ্যে মাঝেমধ্যে বিরোধিতা লক্ষ্য করা যায়। ৭ সংখ্যা একটু শান্তপ্রিয় এরা চুপচাপ থাকতেই বেশি পছন্দ করেন। ২ এর সঙ্গে ৮ এর সম্পর্ক খুব বোঝাপড়ার মধ্যেই থাকে। এরা উভয়েই প্রত্যেকের প্রত্যেকের ভূমিকা জানেন।  ২-এর সঙ্গে ৯ এর সম্পর্কের ক্ষেত্রে ২ খুব এটেনশন সিকার আর ৯-এর ঘরের থেকে বেশি বাইরে মনোযোগ বেশি। তাই এদের সম্পর্ক মোটের উপর থাকে।