Asianet News BanglaAsianet News Bangla

কেমন হতে পারে আপনার জীবনসঙ্গী, জেনে নিন এই সহজ পদ্ধতিতে

  • জন্ম তারিখ শুধু একটি সংখ্যাই নয়, আপনার জীবনে এই সংখ্যার রয়েছে গভীর তাৎপর্য
  • সংখ্যাতত্বের হিসেব কষে জন্মতারিখ থেকে পাত্র ও পাত্রীর মিল-অমিল বলে দেয় কোন জুটি কেমন হবে
  • কই জন্মগত তারিখের মানুষদের মধ্যে আসলে চারিত্রিক বৈশিষ্ট্যের বেশ কিছু মিল খুঁজে পাওয়া যায়
  • সেই অনুযায়ী জেনে নিন জন্ম তারিখ অনুযায়ী কেমন হবে আপনার জীবনসঙ্গী
How about your would be life partner according to birth date
Author
Kolkata, First Published Dec 1, 2019, 9:55 AM IST

(দ্বিতীয় অংশ)

রাশিতত্ত্বের নিউমারলজি বা সংখ্যাতত্ব অনুযায়ী, আপনার জন্ম তারিখ শুধু একটি সংখ্যাই নয়, আপনার জীবনে এই সংখ্যার রয়েছে গভীর তাৎপর্য। জ্যোতিষীরা বলেন মানুষের আচার আচরণ এবং চারিত্রিক বৈশিষ্ট্যের ওপরে জন্ম তারিখের এক বিশেষ ধরণের প্রভাব রয়েছে। একই জন্মগত তারিখের মানুষদের মধ্যে আসলে চারিত্রিক বৈশিষ্ট্যের বেশ কিছু মিল খুঁজে পাওয়া যায়। বিশ্বাস না হলে চলুন দেখে নেওয়া যাক আপনার জন্মের তারিখের সঙ্গে আপনার চারিত্রিক মিল খুঁজে পাওয়া যায় কিনা। এই পদ্ধতিটি বেশ সহজ। কারও জন্মদিন ১ তারিখ হলে আপনার সংখ্যাও ১ হবে। কারও জন্ম তারিখ ২৬ হলে। তার সংখ্যা হবে (২+৬)= ৮। কারও জন্ম তারিখ যদি ১০ হয়, তবে তার জন্ম সংখ্যা হবে (১+০)=১। তবে যদি কারও জন্মদিন হয় ২৯ তবে সংখ্যা হবে (২+৯)= ১১ হবে। এবার এই ১১ কে আবারও যোগ করে (১+১)=২ হবে। 

আরও পড়ুন- বৃশ্চিক রাশির কতটা উন্নতি হবে অগ্রহায়ণ মাসে, দেখে নিন

এর আগে আমরা ১ থেকে ২ এর ঘরের কথা জেনেছি। এবারে জানবো ৩-এর সঙ্গে ৩ এর সম্পর্ক হলে কী হবে। এক্ষেত্রে ৩ সংখ্যা মানেই সে সৃষ্টিশীল আর দুই সৃষ্টিশীল মানুষ এক হলে যা হওয়া সম্ভব তাই হয়। অনেক ক্ষেত্রেই ভালো আবার অনেকক্ষেত্রে সমস্যা সৃষ্টি করতে পারে। ৩-এর সঙ্গে ৪ এর সম্পর্ক হলে,দুটি সংখ্যারই অনেক ভাল গুণ রয়েছে আর দু’জনেই যদি মাঝামাঝি অবস্থানে আসতে পারে তবে সোনার সংসার।  ৩-এর সঙ্গে ৫। এই দুই সংখ্যা সৃষ্টিশীল মানসিকতার, পারস্পরিক চাহিদা বুঝে চলতে পারলে এই জুটি অত্যন্ত ভাল। ৩-এর সঙ্গে ৬। অনেক সময়ে ৩ সম্পর্কে ঈর্ষা তৈরি হয় ৬-এর মধ্যে। তবে এই জুটিও খুব প্রাণবন্ত। ৩-এর সঙ্গে ৭। ৩ কাজের মধ্যে থাকতে ভালবাসে আর ৭ ঠিক তার উল্টো ফলে দুজনের মধ্যে সমস্যা লেগে থাকে। ৩-এর সঙ্গে ৮। ৮-এর জীবনের নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছনোর তাগিদ রয়েছে। আর ৩ একেবারেই এমন ল‌ক্ষ্যের পিছনে ছোটা পছন্দ করে না। ফলে দুজনের মধ্যে সমস্যা চলতেই থাকে। ৩-এর সঙ্গে ৯ এর সম্পর্ক। এই সম্পর্কটা সব সময়েই নানা ভাবে একে অপরকে খুশি রাখার সম্পর্ক। এই জুটি বেশ ভালো হয়।

আরও পড়ুন- কেমন কাটবে রবিবারের সারাদিন, দেখে নিন রাশিফল

৪-এর সঙ্গে ৪। এই জুটি সব সময়েই শক্তি এবং স্থায়ী। এমন জুটি অনেকবেশি স্থায়ী হয় কারণ, দু’জনেই হয় সমান মনের। ভাসবাসায় পূর্ণ থাকে দাম্পত্য। একে অপরকে ভালভাবে বুঝতে পারে।  ৪-এর সঙ্গে ৫। ৪ এবং ৫ ঠিক বিপরীত ভাবনা। দু’জনের ভাবনাচিন্তা সবই আলাদা। ৪ যেমন যে কোনও কিছু সম্পর্কে স্পষ্ট মনোভাব দেখায় ৫ তেমন নয়। এই জুটিকে সুখি হতে গেল উভয়কেই অপরের ভাবনার প্রতি সম্মান দেখাতে হবে।  ৪-এর সঙ্গে ৭। এই সম্পর্কটা ভালমন্দ মেশানো। তবে ভালোর দিকই বেশি। কারণ, ৪ স্বভাবগতভাবেই সঙ্গীকে নিরাপত্তা দেয়। ৪-এর মধ্যে পারিবারিক ভাবনাও পোক্ত। ৭ একটু উড়নচণ্ডী ধরনের হলেও সেটা নিয়ন্ত্রণ করে ৪।  ৪-এর সঙ্গে ৮। এটাও একটা মারাত্মক ভাল জুটি। কারণ, ৪ ও ৮ দু’জনেই হয় অত্যন্ত কঠোর প্ররিশ্রমী এবং দু’জনেই বুদ্ধি ধরে। ৪ যেমন ভাল পরিকল্পনা করতে পারে ঠিক তেমনই ৮ সেই পরিকল্পনাকে বাস্তবায়িত করতে পারে। এই জুটি যেমন বর্তমানকে ভোগ করতে পারে তেমনই সঞ্চয় করে ভবিষ্যতকে নিশ্চিত করতে পারে।  ৪-এর সঙ্গে ৯। এক্ষেত্রে খুব সমস্যা। ৪ ও ৯ স্বভাবগতভাবে এতটাই আলাদা যে এমন জুটির সাফল্য তেমন দেখা যায় না। ৪ একটু প্রাচীনপন্থী, গোছানো হয়। আর উল্টোদিকে ৯ কিছুটা ঘর জ্বালানি পর ভোলানি স্বভাবের। আর এখানেই যত সংঘাত।  

আরও পড়ুন- ডিসেম্বর মাসে কোন কোন রাশির হবে আর্থিক উন্নতি, দেখে নিন রাশিফল

৫-এর সঙ্গে ৫। এই জুটি সত্যিই সুন্দর। উভয়েই স্বাধীনচেতা। ফলে একে অপরের চাহিদা বুঝতে পারে। ৫-এর সঙ্গে ৬। এই জুটির মধ্যে অনেক সমস্যা। এরা একে অপরকে বিশ্বাস করতে পারে না। ৫-এর সঙ্গে ৭। ৭ জীবনকে উপভোগ করতে পছন্দ করে তবে নিজের মত করে। আর ৫ সঙ্গীর সঙ্গে সময় কাটাতে পছন্দ করে। ফলে সমস্যা বিশেষ ভাবে দেখা দেয় উভয়ের মধ্যেই।  ৫-এর সঙ্গে ৮। এরা সব সময়ে নিময় মেনে সম্পর্ক রাখে না। তবে একে অপরের সঙ্গে সুখী সহাবস্থান করতে পারে। ৫-এর সঙ্গে ৯। এরা উভয়েই খুব মানসিকভাবে চাপে থাকতে পছন্দ করে। একে অপরকে সময় দিতে এরা মরিয়া। এরা সহযোগিতার মধ্যে দিয়েই সম্পর্ক টিকিয়ে রাখে। ৬-এর সঙ্গে ৬। এদের মধ্যে আবেগ ও বাস্তববোধের ভারসাম্য রয়েছে। এদের কাছে সম্পর্কের প্রাধান্য অনেক। এরা একে অপরের পরিপূরক হয়ে থাকতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। ৬-এর সঙ্গে ৭। ৬ স্থায়ী সম্পর্কে বিশ্বাসী। আর ৭ সহজে নিয়ন্ত্রিত হওয়ার মানুষ নয়। তাই আকর্ষণ থাকলেও কিছু কিছু সমস্যার সম্মুখীন হতে  হয়।  ৬-এর সঙ্গে ৮। উভয়েই ইতিবাচক মনোভাবের। পরিবার, কাজ  সবদিক বাল্যান্স করে চালাতে পছন্দ করেন। ৬-এর সঙ্গে ৯। এক্ষেত্রে দুজন দুজনের প্রতি যথেষ্ট শ্রদ্ধা থাকে। জীবনের চলার পথে বিভিন্ন ক্ষেত্রে উভয়েই পরস্পরকে যথেষ্ট সাহায্য করেন।

Follow Us:
Download App:
  • android
  • ios