জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। তবে অনেকেই আছেন যারা এই শ্রাস্ত্রকে বিশ্বাস করেন না। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। ঠিক এই ভাবেই জ্যোতিষশাস্ত্র মতে, মানুষের ব্যক্তিত্ব রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব। জেনে নেওয়া যাক রাশিফল অনুযায়ী মেয়ে হিসেবে আপনি কেমন-

আরও পড়ুন- কেমন হতে পারে আপনার জীবনসঙ্গী, জেনে নিন এই সহজ উপায়ে

মেষ- এই রাশির মেয়েদের সহজাত নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে। নিজের মতামত জানানোর ব্যাপারে একেবারেই ঠোঁটকাটা। এরা অত্যন্ত কর্মঠো। নিজের ক্ষমতার বেশি কাজের ভার নিয়ে ফেলে। 

বৃষ- এই রাশির জাতিকাদের প্রথম দর্শনে মনে হবে শান্ত প্রকৃতির। মানসিক শক্তির দিক দিয়েও তারা যথেষ্টই সবল। রেগে গেলে তার রূপ বদলে যায়। এরা খুবই একগুঁয়ে। 
  
মিথুন- এই মেয়েদের মন বোঝা খুব কঠিন। এদের মধ্যে নানা মনের হদিশ পাওয়া যায়। তবে এরা ব্যক্তিত্বে স্বতন্ত্র। পৃথিবীর সব কিছু নিয়েই এদের কৌতূহল। প্রশ্নের শেষ নেই। 

আরও পড়ুন- তুলা রাশির কতটা উন্নতি হবে অগ্রহায়ণ মাসে, দেখে নিন
  
কর্কট- সব রাশির মধ্যে কর্কট রাশির মেয়ের বৈশিষ্ট্য বোঝা সবথেকে কঠিন। কর্কট রাশির জাতিকারা স্পর্শকাতর। এরা সমালোচনা সইতে পারে না। সাধারণত সহজ-সরল, শান্তিপ্রিয় স্বভাবের। তবে ভিতরে ভিতরে সব কিছু জটিল করে ভাবে। 

সিংহ- এই জাতিকারা আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে থাকতে চায়। যেমন বুদ্ধিমতী হয়ে থাকে, তেমনই শক্তিশালী চরিত্র। সঙ্গীর জীবনে তিনি হয়ে থাকতে চান সবথেকে গুরুত্বপূর্ণ। 

কন্যা- কন্যা রাশির মেয়েরা নারীসুলভ এবং চুপচাপ তবে একেবারে শান্তশিষ্ট নয়। কন্যা রাশির মেয়েদের নিজেকে উন্নত করে গড়ে তোলার প্রবণতা দেখা যায়। 

তুলা- তুলা রাশির মেয়েরা সহজেই অন্যের সঙ্গে মিশে যেতে পারে। এই মেয়েদের প্রতি অন্যদের আকর্ষণ বেশি থাকে। 

আরও পড়ুন- কেমন কাটবে সপ্তাহের শেষদিন, দেখে নিন আজকের রাশিফল

বৃশ্চিক- এই রাশির জাতিকা মানেই রহস্যময়ী। এদের সহজাত স্বভাব ও কথা বলার ধরন অন্যদের খুব সহজেই আকর্ষণ করে। এরা অত্যন্ত মানসিক দিক থেকে শক্তিশালী ও আত্মবিশ্বাসী।

ধনু- এই মেয়েরা অভিজ্ঞতাকেই সবচেয়ে মূল্যবান বলে মনে করে। এরা খুব স্বতঃস্ফূর্ত এবং স্বাধীনচেতা।

মকর- এই রাশির জাতিকারা সাফল্য অর্জনের পথে কোনও বাধাই সহ্য করে না। এরা অত্যন্ত উচ্চাকাঙ্ক্ষী। পাশাপাশি অত্যন্ত একগুঁয়ে।

কুম্ভ- কুম্ভ রাশির মেয়েরা স্বাধীনতাপ্রিয়। তবে এদের মুড খুব দ্রুত বদলাতে থাকে। এদের মধ্যে মায়া, মমতা অনেক বেশি। বেশিরভাগ ক্ষেত্রে এরা সমাজসেবী হয়ে থাকে।  

মীন- মীন রাশির জাতিকারা  রোমান্টিক, স্পর্শকাতর ও প্রাণবন্ত। এরা আধ্যাত্মিকতায় বিশ্বাসী। এরা পরিচিত-অপরিচিত সবার প্রতিই দয়ালু।