মানব জীবনে প্রেমের গুরুত্ব অপরিসীম। প্রেমহীন জীবন অনেকটা রুক্ষ মরুভূমির মত। কখন ক্ষণিকের ভালোবাসা কখনও বা তার জন্য দীর্ঘ প্রতিক্ষা। প্রেম আমাদের জীবনে কখন, কীভাবে, কীরূপে আসবে তা একজন অভিজ্ঞ জ্য়োতিষও সঠিকভাবে বলতে পারবেন না। প্রেম জন্মছকের পঞ্চম ঘর থেকে বিচার করা হলেও, মানুষের প্রতি মানুষের টান লুকিয়ে থাকে জন্মছকের বিবিধ ঘরে। তাই যারা এখনও জীবনে তাঁদের পছন্দের মানুষটির আসার অপেক্ষা করছেন, বা পছন্দের মানুষটির সঙ্গে রয়েছেন, চলুন জেনে নেওয়া যাক কেমন থাকবে ১৪২৭ সালের এই প্রেমের সম্পর্ক।

আরও পড়ুন- বৈশাখ মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণ

মেষ- মেষ রাশির লোকদের জন্য আজকের দিন খুব শুভ। শুধু আজকের দিন নয় এই বছর আপনার জীবনে প্রেম এবং সম্পর্কের উন্নতি হতে চলেছে। বছরের শুরুতে, আপনার রাশিফল সূচিত করে যে আপনার নবম ঘরে সূর্যের উপস্থিতি এবং দশমে শুক্রের উপস্থিতি আপনার জন্য আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি করবে।

বৃষ - বৃষ রাশির জাতক জাতিকার জন্য প্রেমের সম্পর্ক নির্দেশ করছে যে,  পয়লা বৈশাখের দিন আপনি খুব আবেগপ্রবণ হবেন। আপনার প্রত্যাশা এবং ইচ্ছা পূরণ হতে পারে। এই বছরে আপনি মনের মত একটি সঙ্গী পেতে পারেন। ভালোবাসা এবং সম্পর্কের গ্রহ শুক্র আপনার রাশিচক্রের নবম ঘরে উপস্থিত এবং আপনার প্রচেষ্টাতে আপনার জন্য একটি ইতিবাচক ফলাফলের ইঙ্গিত দিচ্ছে। এই বছর আপনি আপনার জীবন সঙ্গীর থেকে সুখ এবং সহযোগিতা পেতে পারেন।

আরও পড়ুন- জীবনের সমস্ত বাধা দূর করতে, বছরের প্রথম দিন থেকে রান্নাঘরে পালন করুন এই নিয়ম

মিথুন- এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই বছরে দুর্দান্ত রোম্যান্সের সুযোগ নিয়ে আসতে পারে। সম্পর্কের এবং আবেগের প্রতিনিধিত্বকারী হিসাবে বিবেচিত চতুর্থ ঘরের গ্রহ, শুক্র শনি, সূর্য এবং কেতুর সঙ্গে  সপ্তম ঘরে উপস্থিত থাকবে। এটি আপনার সম্পর্কের সুখী সময়ের যোগ তৈরি করবে। তবে বছরের শুরুতে আপনি আপনার প্রেম জীবনে কিছুটা উত্থান-পতনের মুখোমুখি হতে পারেন।

কর্কট- আজ আপনার প্রেম সম্পর্ক খুব ভাল থাকবে। আপনি আপনার জীবন সঙ্গীর থেকে এই বছর পূর্ণ সমর্থন পাবেন। অবিবাহিত ব্যক্তিদের জন্য যারা ইতিমধ্যে একটি সম্পর্কে রয়েছেন, তাদের সম্পর্ককে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার সুযোগ পাবেন। আপনি এই বছর একটি নতুন সম্পর্কের শুরু করতে পারেন। প্রেমের সন্ধান থেকে শুরু করে প্রেমের বিবাহ পর্যন্ত আপনার বন্ধুদের প্রয়োজন হবে। যারা কোনও কারণে তাদের সঙ্গীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন, তাদের জন্যও এই বছরটি আশায় পূর্ণ।

সিংহ- এই বছর আপনার রোমান্টিক জীবনটি খুব শুভ। সম্পর্কের ক্ষেত্রে, আপনি এমন জীবনসঙ্গী পাওয়ার জন্য নিজেকে ভাগ্যবান বোধ করতে পারেন। আপনার প্রেমের জীবনকে সুখী রাখতে আপনাকে নিজের রাগ নিয়ন্ত্রণ করতে হবে। আপনার সঙ্গীর অনুভূতি বোঝার চেষ্টা করুন এবং যথাসম্ভব তাকে সময় দিন। অবিবাহিত জাতক-জাতিকাদের জীবনে ওঠানামার লক্ষণ থাকবে। প্রথমদিকে বিবাহিতদেরও সম্পর্কের বিষয়ে কিছু যত্ন নেওয়া দরকার।

কন্যা- আজ আপনার দিন রোমান্টিক ভাবেই কাটবে। পাশাপাশি জন্মছকের পঞ্চম ঘরে শনি আপনার জন্য বিয়ের সম্ভাবনা তৈরি করছে। যে সমস্ত জাতক-জাতিকা ইতিমধ্যেই একটি সম্পর্কে আছেন তারা তাদের ভবিষ্যতের কথা চিন্তা করতে পারে এবং তাদের সম্পর্কটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারে। সেই ব্যক্তি যারা বৃহস্পতির প্রভাব নিয়ে এখনও কারও সঙ্গে সম্পর্ক স্থাপন করেননি তারা নতুন বছরে একটি ভাল জীবনসঙ্গী পেতে পারেন।

তুলা- পয়লা বৈশাখের দিনটি আপনার প্রেম জীবনের পক্ষে অনুকূল হতে চলেছে।  কারণ এই বছরে গুরু বৃহস্পতি আপনার রাশিচক্রের চতুর্থ ঘরে আছে। যার কারণে আপনি সুখ এবং প্রেম খুঁজে পাবেন। যারা দীর্ঘদিন ধরে কোনও নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করতে পারেননি তারা সঠিক ব্যক্তির সঙ্গে দেখা করতে পারেন। কিছু পুরানো স্মৃতি হঠাৎ আপনার চোখের সামনে ফ্ল্যাশ করতে পারে এবং আপনি আপনার পুরানো রোম্যান্সকে পুনরুদ্ধার করতে পারেন।

বৃশ্চিক- আজকের দিনটি প্রেমের দিক থেকে খুব ভাল। বিশেষত বছরের শুরুতে আপনি খুব রোমান্টিক হতে পারেন এবং জিনিসগুলি আপনার পক্ষে কাজ করতে পারে। এই বছর আপনার সম্পর্ক নিয়ে আপনি উচ্ছ্বসিত হতে পারেন। আপনি আপনার প্রেমের জীবনে এক সতেজতা অনুভব করতে পারেন। এই বছর আপনি বিবাহ বিবেচনা করতে এবং আপনার সম্পর্ককে পুরও নতুন স্তরে নিয়ে যেতে পারেন।

ধনু- আজ আপনার সঙ্গীর সঙ্গে মত পার্থক্য দেখা দিলেও তা মিটে যাবে। পাশাপাশি নতুন বছর প্রেম জীবনে আপনাকে ফলাফল দিতে পারে কারণ প্রথম কয়েক মাসে সপ্তম ঘরে রাহুর উপস্থিতির কারণে কিছু সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গীর সঙ্গে মতপার্থক্য দেখা দিলেও, আপনার দুজনের মধ্যে দূরত্বের কারণ হতে পারে। তবে রাহুর প্রভাব হ্রাস পাওয়ায় কিছু সময় পরে আপনার জন্য স্বস্তি হবে। এটির সঙ্গে আপনার এবং আপনার স্ত্রীর সম্পর্কের মধ্যে মধুরতা থাকবে।

মকর- ভালবাসার দিক থেকে আজকের দিনটি খুব শুভ। নতুন বছরটিও আপনার জন্য খুব ভাল হতে চলেছে। শুক্র যেহেতু প্রেমের অধিপতি, এটি আপনার রাশিচক্রের জন্য যৌগিক গ্রহ। যে সকল জাতক-জাতিকা বিয়ে করতে ইচ্ছুক তাদের জন্যও এই বছরটি শুভ ফল দিতে চলেছে। প্রেম বিবাহে আগ্রহী ব্যক্তিরা বন্ধুত্বপূর্ণ হওয়ার আশা করতে পারেন। নতুন বছরে আপনি আপনার প্রিয়জনের সঙ্গে একটি নতুন জীবন শুরু করতে সক্ষম হবেন।

কুম্ভ- পয়লা বৈশাখের দিনটি প্রেমের দিক থেকে খুব শুভ। আপনার সঙ্গীর সঙ্গে তর্ক করবেন না। বিবাহিত জীবন মধ্যম থাকবে। অনেকটা রোম্যান্স, বা অনেক বিতর্ক। যারা এখনও কোনও ধরণের সম্পর্কের মধ্যে নেই তাদের জন্য এই বছরটিতেও ভাল সুযোগ রয়েছে। তবে আপনার সাবধান হওয়া দরকার কারণ আপনার সঙ্গীও বিশ্বাসঘাতকতা হতে পারে। তবে এটি আপনার উপলব্ধির উপর নির্ভর করবে।

মীন- আজ সারাদিন কাজে ব্যস্ত থাকলেও সম্পর্কের মধুরতা বজায় থাকবে। পাশাপাশি এই নতুন বছরটি সম্পর্কের জন্য খুব ভাল এবং মনোরম হবে বলে আশা করা হচ্ছে। বৃহস্পতি আপনার একাদশ ঘর দখল করছে, যা আপনাকে সারা বছর প্রেমের সম্পর্কের মধ্যে মিষ্টিভাব বজায় রাখতে সহায়তা করবে। শনির প্রভাবে ১১ মে আপনার প্রেমের ক্ষেত্রে প্রভাব ফেলবে। এটি আপনার এবং আপনার সঙ্গীর মধ্যকার দূরত্বকে প্রভাবিত করতে পারে। ছোটখাট বিষয় নিয়েও দুজনের মধ্যে মতপার্থক্য দেখা দিতে পারে এবং এটি আপনাকে স্ট্রেসের কারণ হয়ে উঠবে।