জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। অনেক সময় রাশিচক্রে দারিদ্র যোগ বা বাস্তু দোষের কারণেও আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়, তখন প্রতিকারের বিশেষ প্রয়োজন। জেনে নেওয়া যাক বছরের প্রথম দিন থেকে এই একটি নিয়ম পালন করলেই কাটিয়ে উঠতে পারবেন জীবনের সকল বাধা ও বিপত্তি।

আরও পড়ুন- বছরের প্রথম দিন, জেন নিন কোন রাশির উপর কেমন প্রভাব পড়বে

সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে পয়লা বৈশাখ থেকে এই একটি নিয়ম পালন করলেই কাটিয়ে উঠতে পারবেন জীবনের সকল বাধা ও বিপত্তি।

আরও পড়ুন- এপ্রিল মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর, দেখে নিন

পয়লা বৈশাখের রাত থেকেই পালন করা শুরু করুন এই নিয়ম। এই নিয়ম পালন করতে হবে রান্নাঘরে। এর ফলে রান্নাঘরে খাবারের কোনওদিনও ঘাটতি হবে না। সৌভাগ্যলক্ষ্মী সব সময় আপনার রান্নাঘরে বিরাজ করবেন। এর জন্য প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে রান্নাঘর ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এরপর একটি পরিষ্কার মাটির বা পিতলের প্রদীপে এক টুকরো কর্পূর নিতে তাতে দুটো নিঁখুত লবঙ্গ পুঁতে কর্পূরটি জ্বালিয়ে দিতে হবে। কর্পূরের ধোঁয়া রান্নাঘরের থেকে যাবতীয় নেগেটিভ শক্তি দূর করবে সহজেই। আর কাটিয়ে উঠতে পারবেন জীবনের যাবতীয় বাধা।