অক্টোবরেই হবে ২০২২ সালের শেষ সূর্যগ্রহণ, কবে কখন হবে, কোথা থেকে দেখা যাবে, জেনে নিন বিস্তারিত

| Oct 05 2022, 10:32 AM IST

অক্টোবরেই হবে ২০২২ সালের শেষ সূর্যগ্রহণ, কবে কখন হবে, কোথা থেকে দেখা যাবে, জেনে নিন বিস্তারিত
অক্টোবরেই হবে ২০২২ সালের শেষ সূর্যগ্রহণ, কবে কখন হবে, কোথা থেকে দেখা যাবে, জেনে নিন বিস্তারিত
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

আবহাওয়া, অর্থনীতি, রাজনীতি এবং সমস্ত ১২টি রাশি এই গ্রহণের দ্বারা প্রভাবিত হবে। আসুন জেনে নিই অক্টোবর মাসে সূর্যগ্রহণের সঙ্গে সঙ্গে গ্রহ সংক্রান্ত ঘটনার প্রভাব কী হবে। 
 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, অক্টোবর মাসে সূর্য, মঙ্গল, বুধ, শুক্র সহ শনি গ্রহের অবস্থান এবং গতি পরিবর্তন হতে চলেছে। অক্টোবর মাসে, ২০২২ সালের শেষ সূর্যগ্রহণও ঘটতে চলেছে। এই জ্যোতিষ সংক্রান্ত ঘটনার কারণে অক্টোবর মাসে অনেক উত্থান হতে চলেছে। আবহাওয়া, অর্থনীতি, রাজনীতি এবং সমস্ত ১২টি রাশি এই গ্রহণের দ্বারা প্রভাবিত হবে। আসুন জেনে নিই অক্টোবর মাসে সূর্যগ্রহণের সঙ্গে সঙ্গে গ্রহ সংক্রান্ত ঘটনার প্রভাব কী হবে। 

২০২২ সালের শেষ সূর্যগ্রহণ কখন হবে ?
২০২২ সালের শেষ সূর্যগ্রহণটি ২৫ অক্টোবর দুপুর ০২.২৯ টা থেকে ০৬.৩২ টা পর্যন্ত হবে। কিন্তু ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না। তাই এর সুতক আমল বৈধ হবে না এবং ভারতে এর বিশেষ কোনও প্রভাব পড়বে না। 

Subscribe to get breaking news alerts

গ্রহের পরিবর্তন-
বুধ : বুদ্ধি প্রদানকারী গ্রহ বুধ ২ অক্টোবর কন্যা রাশিতে প্রবেশ করেছে । তারা এখান থেকে চলে যাবে অর্থাৎ কন্যা রাশি এবং ২৬ অক্টোবর তুলা রাশিতে প্রবেশ করবে। বুধ তুলা রাশিতে গমন করবে দুপুর ০১:৩৮ টায়। এর কারণে বাজার অর্থনীতিতে ব্যাপক অস্থিরতা দেখা দেবে।

মঙ্গল মিথুন রাশিতে প্রবেশ করেছে-
পঞ্চাং অনুসারে, মঙ্গল ১৬ অক্টোবর ২০২২-এ মিথুন রাশিতে যাত্রা করবে। এর পরে, ৩ অক্টোবর মঙ্গল মিথুন রাশিতে পিছিয়ে যাবে। জ্যোতিষশাস্ত্রে মঙ্গলকে গ্রহের সেনাপতি বলা হয়। মঙ্গলকে শক্তি এবং শক্তির কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। একজন ব্যক্তির স্বভাব এবং আচরণের উপর মঙ্গল গ্রহের সরাসরি প্রভাব রয়েছে। 

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব

শুক্র : ১৮ অক্টোবর শুক্র তুলা রাশিতে গমন করবে । রাত্রি ০৯.২৫ মিনিটে শুক্রের যাত্রা হবে। শুক্রকে প্রেমের বিষয়, বস্তুগত আনন্দ, সুবিধার গ্রহ হিসাবে বিবেচনা করা হয়।

সূর্য : তুলা রাশিতে সূর্যের গমন ঘটবে ১৭ অক্টোবর সন্ধ্যা ৭.২২ মিনিটে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যকে সমস্ত গ্রহের রাজা বলে মনে করা হয়।