Asianet News BanglaAsianet News Bangla

দশহারার দিন পালন করুন এই পাঁচ টোটকা, দূর হবে সকল বাধা, জেনে নিন কী করবেন

এবছর ৯ জুন বৃহস্পতিবার পড়েছে গঙ্গা দশহারা। এদিন গঙ্গা স্নানের রীতি প্রচলিত। আজ রইল পাঁচ টোটকার হদিশ। দশহারার দিন সকালে এই পাঁচ টোটকা পালন করুন। এতে সর্বক্ষেত্রে সফল হবেন।

5 astrological tips for Dashahara to get good luck ABSC
Author
Kolkata, First Published Jun 8, 2022, 6:01 PM IST

শাস্ত্রে উল্লেখ আছে একাধিক পুজোর। বিভিন্ন তিথিতে পুজিত হল দেবতারা। সেই অনুসারে ৯ জুন পুজিত হবেন মা গঙ্গা। এবছর ৯ জুন বৃহস্পতিবার পড়েছে গঙ্গা দশহারা। এদিন গঙ্গা স্নানের রীতি প্রচলিত। বৈদিক যুগে দশহারার দিনটি নববর্ষ হিসেবে পালিত হত। বর্তমানে সে নিয়মের বদল হলেও দশহারার গুরুত্ব একই আছে। আজ রইল পাঁচ টোটকার হদিশ। দশহারার দিন সকালে এই পাঁচ টোটকা পালন করুন। এতে সর্বক্ষেত্রে সফল হবেন।

এদিন মহাদেবের পুজো করুন।শাস্ত্র মতে, দশহারার দিন দেবাদিদেব মহাদেবের পুজো করলে পুণ্য লাভ হবে। মহাদেবের কৃপায় সব কাজে সফল হবেন। কেটে যাবে জীবনের সকল দুর্ভোগ। তাই অবশ্যই এই টোটকা পালন করুন। 

গঙ্গা স্নান অবশ্যই করুন দশহারার দিন। এতে পুণ্য লাভ সম্ভব। বহু বছর ধরে গঙ্গা স্নানের রীতি প্রচলিত আছে। বর্তমানে অনেকেই গঙ্গায় গিয়ে স্নান করতে স্বচ্ছন্দ্য বোধ করেন না। সেক্ষেত্রে বাড়িতে জল এনে স্নান করতে পারেন। এতেও একই উপকার পাবেন। জীবনের সকল বাধা কাটাতে কিংবা পুণ্য লাভের জন্য দশহারার দিন গঙ্গা স্নান করুন।  
 
মা গঙ্গাকে ১০টি ফুল, ১০টি ফল, ১০টি প্রদীপ দিয়ে পুজো দিন। এতে সৌভাগ্য লাভ করবেন। দশহারার দিন মা গঙ্গার পুজো করে থাকেন। এই দিন এই ১০ রকম জিনিস দিয়ে পুজো দিলে জীবনের সকল বাধা কেটে যাবে।   

মিথ্যা কথা বলবেন না দশহারার দিন। এতে পাপ হতে পারে। সারাদিন সতর্ক থাকুন। কারণে, অকারণে ভুলেও মিথ্যা বলবেন না। এতে আপনারই ক্ষতি। সকালে নিষ্ঠাভরে এই দিন পুজো করুন। সারাদিন নিরামিষ ভোজন করুন।  
 
দান-ধ্যানে সব সময় পুণ্য লাভ হয়। এই দিন গরিবদের দান করুন। শাস্ত্রে যে কোনও শুভ তিথিতে দানের কথা উল্লেখ আছে। পুজোর দিন দরিদ্র ব্যক্তিদের দান করুন। খাদ্য, বস্ত্র দান করতে পারেন। এতে আপনারই মঙ্গল হবে। 

শাস্ত্রে, সকল দেব দেবীর পুজোর জন্য আলাদা আলাদা তিথির কথা বলা হয়েছে। সেই সকল বিশেষ তিথিতে পুজিত হন তারা। পূর্ণিমা ও অমাবস্যার সময় নির্নয় করে পুজোর সময় স্থির করা হয়। সেই অনুসারে নির্দিষ্ট তিথিতে পুজিত হন দেবতারা। শাস্ত্রে যেমন পুজোর তিথির উল্লেখ আছে, তেমন উল্লেখ আছে পুজোর রীতির। এর সঙ্গে একাধিক টোটকা হদিশ রয়েছে। জীবনের সব সময় সমান কাটে না। খারাপ সময় কাটাতে পালন করতে পারেন এই সকল টোটকা। 

আরও পড়ুন- চাণক্য নীতি-প্রেমের সম্পর্ক টিঁকবে সারা জীবন, নজর দিন এই বিষয়গুলিতে

আরও পড়ুন- ভাগ্যের জোড়ে সর্বক্ষেত্রে জয় লাভ করেন এই পাঁচ রাশির, চিনে নিন এদের

আরও পড়ুন- বিচ্ছেদের পরও সঙ্গীর সব ভুল ক্ষমা করে দেন, Patch-Up এরা সম্ভাবনা থাকে এই ছয় রাশির
 

Follow Us:
Download App:
  • android
  • ios