Asianet News BanglaAsianet News Bangla

বেড়ে চলেছে চুল পড়ার সমস্যা? গ্রহ দোষের কারণে হতে পারে এমনটা, জেনে নিন জ্যোতিষ মত

চুল পড়ার সমস্যা ছেলে মেয়ে উভয়ের। চুল পড়ার সমস্যা থেকে বাঁচতে কেউ চিকিৎসকের পরামর্শ নেন। তো কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন। তেমনই অনেকে মেনে চলেন ঘরোয়া টোটকা। তবে, জানেন কি চুল পড়ার কারণ হতে পারে গ্রহ দোষ। অবাক করা হলেও এমনটাই সত্যি। জেনে নিন কেন হয় সমস্যা। 

According to astrology situation of planet in kundali can be causes of hair fall ABSC
Author
Kolkata, First Published Jun 21, 2022, 1:09 PM IST

চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। চুলে চিরুনি দিলেই মুখ ভার হয়ে যায় অনেকের। তেমনই আবার চুল পড়ার ভয় অনেকে ভালো করে মাথা পরিষ্কার করতে চান না। এই সমস্যা ছেলে মেয়ে উভয়ের। চুল পড়ার সমস্যা থেকে বাঁচতে কেউ চিকিৎসকের পরামর্শ নেন। তো কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন। তেমনই অনেকে মেনে চলেন ঘরোয়া টোটকা। তবে, জানেন কি চুল পড়ার কারণ হতে পারে গ্রহ দোষ। অবাক করা হলেও এমনটাই সত্যি। জেনে নিন কেন হয় সমস্যা। 

কোনও ব্যক্তির কোষ্ঠীতে রাহু যদি সূর্যের সঙ্গে অবস্থান করেন তাহলে ব্যক্তির চুল পড়ার সমস্যা বৃদ্ধি পায়। তেমনই হতে পারে চোখের সমস্যা। যদি সূর্য নিচের রাশিতে অবস্থান করলে চুল পড়তে পারে। জ্যোতিষ মতে, কোষ্ঠীতে ষষ্ঠ বা অষ্টম স্থানে সূর্য থাকা উচিত নয়। এতে হতে পারে চুল পড়ার সমস্যা। সূর্যের অবস্থান সঠিক না হলে ব্যক্তির চুল পড়ার সমস্যা বাড়ে। তেমনই শনির অবস্থানের ওপরও অনেকাংশে নির্ভর করে এই সমস্যা। শাস্ত্র মতে, যে ব্যক্তির কোষ্ঠিতে শনি নীচ রাশিতে থাকে। কিংবা ষষ্ঠ, অষ্টম কক্ষে থাকে- তাদের চুল পড়ার সমস্যা বাড়ে। এখানেই শেষ। বুধ নীচ রাশিতে থাকলে হতে পারে এমন সমস্যা। শাস্ত্র মতে, সূর্য, বুধ ও শনির অবস্থান ব্যক্তির চুল পড়ার সঙ্গে সম্পর্ক যুক্ত। তেমনই রাহুর দৃষ্টি থাকলে চুল পড়তে পারে। সূর্যের ওপর রাহুর দৃষ্টি থাকে ভালো নয়। এতে বাড়ে চুল পড়ার সমস্যা।  

চুলের নানান সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা সকলের। খুশকি, অকাল পক্কতা আর এর সঙ্গে অধিক মাত্রায় চুল পড়ার। ঋতুপরিবর্তনের সময় চুল পড়া বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নানান প্রোডাক্ট ব্যবহার করে থাকেন অনেকে। হেয়ার ফল কন্ট্রোল নানান প্রোডাক্ট ব্যবহারের সঙ্গে চলে ঘরোয়া প্যাকের ব্যবহার। তবে, যদি সারা বছর চুল নিয়ে নানান সমস্যায় ভোগেন, আর তা কিছুতেই সমাধান করতে না পারেন, তাহলে জ্যোতিষ শাস্ত্রের স্মরণাপন্ন হতে পারেন। শাস্ত্র মতে, কোষ্ঠীতে গ্রহের অবস্থানের জন্য এমনটা হতে পারে। গ্রহ দোষে হতে পারে এমনটা। তবে, শাস্ত্রে রয়েছে এর প্রতিকারের উপায়। বিশেষজ্ঞের থেকে জেনে নিতে পারেন কীভাবে মুক্তি পাবেন এর থেকে।   

আরও পড়ুন- প্রভু জগন্নাথদেব এই সময় জ্বর ও ডায়রিয়ায় ভোগেন, জেনে নিন এই ১৫ দিন অসুস্থতায় কিভাবে চিকিৎসা করা হয়

আরও পড়ুন- একগুঁয়ে ও জেদি স্বভাবের হন এই চার রাশির ছেলে মেয়েরা, যে কোনও সিদ্ধান্তে থাকেন অনড়

আরও পড়ুন- সাফল্যের জন্য শুধু পরিশ্রমই নয় এই ৪টি জিনিসকেও অবলম্বন করা প্রয়োজন, জানায় চাণক্য নীতি
 

Follow Us:
Download App:
  • android
  • ios