Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: সংসারে দুর্ভোগ কাটাতে বাড়ির ছাদ বানান পিরামিড আকৃতির, জেনে নিন বাস্তু মত

বাড়ি সাজাতে বাস্তু মতকেও (Vastu Tips) গুরুত্ব দিন। সংসারে সুখ, শান্তি বজায় রাখতে চাইলে বাস্তু মত মেনে বাড়ি তৈরি করুন। বাস্তু শাস্ত্রে, বাড়ির পিলার থেকে ছাদের নকশা সব কিছু সম্পর্কে বর্ণনা করা আছে।

according to vastu pyramid will solve health problem of family member
Author
Kolkata, First Published Dec 1, 2021, 8:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শখ করে বাড়ি বানান অনেকেই। খুঁজে খুঁজে তৈরি করেন বারান্দার ডিজাইন (Design)। আবার অনেকে শখ করে ছাদ সাজান। অনেকের ছাদে বাগান কিংবা দোলনা দেখা গিয়েছে। অধিকাংশের কাছে বাড়িটা শখের জিনিস। এবার শুধু শখ নয়, বাড়ি সাজাতে বাস্তু মতকেও (Vastu Tips) গুরুত্ব দিন। সংসারে সুখ, শান্তি বজায় রাখতে চাইলে বাস্তু মত মেনে বাড়ি তৈরি করুন। বাস্তু শাস্ত্রে, বাড়ির পিলার থেকে ছাদের নকশা সব কিছু সম্পর্কে বর্ণনা করা আছে। 

পিরামিডের সঙ্গে আমাদের সংস্কৃতি ওতপ্রোত ভাবে জড়িত। দক্ষিণ ভারত হোক কিংবা আমাদের রাজ্যে, মন্দিরের মাথায় অধিকাংশ সময়ই পিরামিড (Pyramid) আকৃতি দেখা যায়। এই পিরামিড বা ত্রিভূত আকৃতি বানাতে পারেন বাড়ির ছাদে।  মূলত বিদেশে এই নকশার বাড়ি দেখা যায়। কিন্তু, এখন অনেকেই নিজের বাড়ির ছাদে এই ডিজাইন করছেন। এগুলো দেখতে যেমন সুন্দর হয়, তেমনই শুভ। বাস্তু শাস্ত্রে (Vastu Shastr), বাড়ির ছাদে ত্রিভূজ নকশা করার উল্লেখ আছে। শাস্ত্র মতে, এটি সংসারের জন্য শুভ।  এই ত্রিভূজ আকৃতি পরিবারের সকল সদস্যের শারীরিক জটিলতা দূর করতে সাহায্য করে।  অনিদ্রা, মাথা ব্যথা, পিঠের ব্যথার সমস্যায় কম-বেশি সকলেই ভোগেন। কিন্তু, এই সকল শারীরিক সমস্যা (Physical Problems) সমাধান হয় ত্রিভূজ আকৃতি বা ছাদে বানানো পিরামিডের জন্য। বাড়িতে উঠোন থাকলে, উঠোনের মাঝখানে পিরামিড (Pyramid) আকৃতির মঞ্চ তৈরি করতে পারেন। অথবা ঠাকুর ঘরের মাথার আকৃতি এমন করতে পারেন। বাস্তু  মতে, বসার ঘর বা বাড়ির কেন্দ্রীয় অংশে পিরামিড তৈরি করা শুভ। এতে সংসারের সকল দুর্ভোগ কেটে যায়। 

আরও পড়ুন: Vastu Tips: বাড়ির পূর্ব দিকের মেঝেতে এই রং করুন, বাস্তু মতে মেঝের রং সংসারে উন্নতি ঘটাবে

আরও পড়ুন: Vastu Tips: বাড়ির পূর্ব দিকের মেঝেতে এই রং করুন, বাস্তু মতে মেঝের রং সংসারে উন্নতি ঘটাবে

এছাড়াও, পরিবারের কেউ যদি দিনের পর দিন শারীরিক সমস্যা ভোগেন থাকলে বাস্তু টোটকা মেনে চলতে পারেন। বাড়ির দক্ষিণের (South) দেওয়ালে আয়না লাগান। শাস্ত্র মতে, এই আয়না ঘরের সকলের রোগ দূর করবে। যে কোনও মাপের আয়না (Mirror) লাগাতে পারেন। এতে বাড়ির সকল অশুভ শক্তি দূর হবে। এমনিতেও অনেকে গৃহসজ্জায় আয়না ব্যবহার করেন। এমন হলে, শৌখিন কোনও আয়না কিনে ফেলুন। এতে বাস্তু দোষও কাটল আবার গৃহসজ্জাও হল। এছাড়া, বাড়িতে কখনও স্তূপ করে কাগজ রাখবেন না। এতে নেগেটিভ শক্তি উৎপন্ন হয়। যা শারীরিক অসুস্থতার কারণ হতে পারে। এমনকী, রান্না ঘরে ফেলে রাখা এঁটো বাসন থেকেও তৈরি হতে পারে বাস্তু দোষ।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios