Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাড়ির পূর্ব দিকের মেঝেতে এই রং করুন, বাস্তু মতে মেঝের রং সংসারে উন্নতি ঘটাবে

ঘরের পূর্ব দিকের মেঝেতে সবুজ রং (Green Colour) করুন। এতে সকল সদস্যের উন্নতি ঘটবে। বাড়ির পূর্ব দিকের (East Direction) মেঝেতে করা সবুজ রং পড়াশোনায় বাধা কাটাবে।

according vastu make this color on east direction
Author
Kolkata, First Published Dec 1, 2021, 5:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু (Vastu) বলত শুধু ঘরের দিক নির্দেশকে বোঝায় না। একটা সূচ থেকে দেওয়াল ঘড়ি (Clock)- সবই পড়ে বাস্তুর মধ্যে। বাস্তু মতে একটা সূচ থেকে যেমন তৈরি হতে পারে বাস্তু দোষ, তেমনই ভুল দিকে মুখ করে পড়তে বসলে পরীক্ষার (Exam) ফল খারাপ হতে পারে। একবার বাড়িতে বাস্তু দোষ তৈরি হলে তা সব কাজে বাঁধা দেয়। পরিবারের সদস্যদের বার বার অসুস্থতা থেকে চাকরি (Job) না পাওয়া- এই সবের জন্য দায়ী বাস্তু দোষ। তাই বাড়ি তৈরির সময় আগে জেনে নিন বাস্তু মত। আর যদি কোনও ভুল ইতিমধ্যে করে ফেলেন তাহলে তা কাটানো উপায় করুন।   

পরিবারের কোনও সদস্যের চাকরিতে (Job) বাধা এলে বা কঠিন পরিশ্রম সত্ত্বেও পরীক্ষায় খারাপ ফল করলে বাস্তু মত মেনে চলতে পারেন। অনেক সময় আমরা নিজেদের ভুলেই বাস্তু দোষ তৈরি করে। এই দোষ সব শুভ কাজে যেমন বাধা দেয়, তেমনই আর্থিক ক্ষতি (Financial Problems) ও শারীরিক জটিলতার (Physical Problems) কারণ হয়।  তাই আগে থেকে ভেবে চলুন। বাস্তু মতে, বাড়ির দোষ যেমন কাটাবেন তেমনই সংসারে উন্নতিও করতে পারেন।

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

আরও পড়ুন: Vastu Tips: এই কয়টি জিনিস উত্তর-পূর্ব দিকে রাখবেন না, বাড়িতে দেখা দিতে পারে অশান্তি

হয়তো শেষ ২ মাস খুব খারাপ চলছে। আপনার অফিসে (Office) নানা রকম সমস্যা চলছে, স্ত্রীর শারীরিক অসুস্থতার জন্য জলের মতো অর্থ (Money) ব্যয় হচ্ছে আবার ছেলে কিছুতেই চাকরি পাচ্ছে না। এই সবের কারণ হতে পারে বাস্তু দোষ। এক্ষেত্রে, বাস্তু শাস্ত্রে একটি উপায়ের উল্লেখ আছে।  ঘরের পূর্ব দিকের মেঝেতে সবুজ রং (Green Colour) করুন। এতে সকল সদস্যের উন্নতি ঘটবে। বাড়ির পূর্ব দিকের (East Direction) মেঝেতে করা সবুজ রং পড়াশোনর বাধা কাটাবে। এমনকী, বাড়িতে বেকার কোনও যুবক থাকলে সে চাকরি পাবে। যদি রং করানো সমস্যা হয়, তাহলে পূর্ব দিকের মেঝেতে কোনও সবুজ পাথর রাখুন। সবুজ রং (Green) সংসারে সকল দুর্ভোগ কাটাতে সাহায্য করবে। এই সবুজ রং বাড়ির বড় ছেলেদের জন্য বেশ শুভ। 
একান্ত তা না পারলে, সবুজ রঙের কোনও বস্তু (Vastu) রাখুন ঘরের পূর্ব কোণায়। পূর্ব দিকে কোনও জানলা থাকলে লাগাতে পারেন সবুজ পরদা। অথবা বাড়ির পূর্ব দিকে কোনও আসবাব থাকলে তার ওপর সবুজ রঙের শো পিস (Show Piece) রাখুন। সবুজ রং পরিবারের সকল সদস্যের উন্নতিতে সাহায্য করবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios