Asianet News BanglaAsianet News Bangla

মন্ত্রপাঠে দূর হবে স্ট্রেস, মানসিক চাপ কমাতে মেনে চলুন কয়টি জ্যোতিষ টোটকা

ডায়াবেটিস, হার্টের রোগের মতো একাধিক কঠিন রোগ হতে পারে স্ট্রেসের জন্য। তাই সব সময় স্ট্রেস মুক্ত জীবনযাপনের পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। তবে, স্ট্রেস মুক্ত থাকা এত সহজ নয়। দীর্ঘ প্রচেষ্টার পর স্ট্রেস নিয়ন্ত্রণে আনা সম্ভব। কিন্তু, এই সকল প্রচেষ্টাতেও যদি স্ট্রেস নিয়ন্ত্রণে না আসে তাহলে মেনে চলুন বিশেষ টোটকা। আজ রইল কয়টি জ্যোতিষ টোটকার হদিশ।

Astrological tips to solve stress problem absc
Author
Kolkata, First Published Jul 10, 2022, 6:34 PM IST

সারা দিন কাটে ব্যস্ততার মধ্যে। সকালে ঘুম ভাঙে অ্যালার্মে। তারপর সংসার সামলে অফিস। বাড়ি ফিরেও সেই কাজ। এর মাঝে বসের টার্গেট, বাড়ির ইএমআই, বাচ্চার পড়ার খরচ- একাধিক বিষয় নিয়ে সারাক্ষণ চিন্তা। এই থেকে দেখা দিচ্ছে স্ট্রেস। বর্তমানে স্ট্রেসের সমস্যা ভুগছেন বহু মানুষ। স্ট্রেস থেকে দেখা দিচ্ছে হাজারটা রোগ। ডায়াবেটিস, হার্টের রোগের মতো একাধিক কঠিন রোগ হতে পারে স্ট্রেসের জন্য। তাই সব সময় স্ট্রেস মুক্ত জীবনযাপনের পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। তবে, স্ট্রেস মুক্ত থাকা এত সহজ নয়। দীর্ঘ প্রচেষ্টার পর স্ট্রেস নিয়ন্ত্রণে আনা সম্ভব। কিন্তু, এই সকল প্রচেষ্টাতেও যদি স্ট্রেস নিয়ন্ত্রণে না আসে তাহলে মেনে চলুন বিশেষ টোটকা। আজ রইল কয়টি জ্যোতিষ টোটকার হদিশ। স্ট্রেস কমাতে মেনে চলুন এগুলো।    

প্রতি সোমবার শিবের পুজো করুন। নিজের হাতে সোমবার ক্ষীর তৈরি কর করুন। সেই ক্ষীর ভগবান শিবকে নিবেদন করুন। এতে মানসিক চাপ থেকে মুক্তি মিলবে। 

রোজ রাতে ঘুমানোর আগে গায়েত্রী মন্ত্র জয় করুন। এই মন্ত্র পাঠে মন শান্ত হয়। মুক্তি মিলবে স্ট্রেসের সমস্যা থেকে।  স্নানের পরও গায়েত্রী মন্ত্র পাঠ করতে পারেন। এই টোটকা পালনে সহজে মুক্তি পাবেন সমস্যা থেকে।  

স্ট্রেস থেকে মুক্তি পেতে পাথর ধারণ করতে পারেন। রুপোর চেনে মুন স্টোন পরুন। এতে মানসিক চাপ কমবে। মন থাকবে শান্ত। আর মানসিক চাপ থেকে মুক্তি পেলে একাধিক রোগ থেকে মুক্তি মিলবে। 

শনিবার করে শিবের পুজো করতে পারেন। ভগবান শিবের কৃপায় মুক্তি পেতে পারেন স্ট্রেস থেকে। শনিবার ভগবান শিবকে দুধের সঙ্গে জল মিশিয়ে নিবেদন করুন। এই টোটকা বেশ উপাকারী। এতে স্ট্রেস থেকে মুক্তি মিলবে। 

মন্ত্র পাঠে স্ট্রেস মুক্ত জীবন লাভ করা সম্ভব। ১০৮ বার ওম চন্দ্রশেখরায় নমঃ মন্ত্র জপ করুন। এতে স্ট্রেস থেকে মুক্তি মিলবে। এই টোটকা বেশ উপকারী। স্ট্রেস দূর করতে রোজ পাঠ করতে পারেন এই মন্ত্র। 
এছাড়াও, স্ট্রেস থেকে মুক্তি পেতে নিয়মিত মেডিটেশন করতে পারেন। মেডিটেশন করলে মানসিক স্বাস্থ্য ভালো থাকে। সুস্থ জীবনযাপনের জন্য শারীরিক ও মানসিক উভয় স্বাস্থ্য ভালো রাখা প্রয়োজন। মেডিটেশন করতে সম্ভব না হলে, স্ট্রেস কমাতে মেনে চলুন জ্যোতিষ টোটকা। এই কয়টি উপায় সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। 

আরও পড়ুন- এই সপ্তাহে ৭ রাশির তৃতীয় ব্যক্তির জন্য সঙ্গীর সঙ্গে আশান্তির আশঙ্কা, দেখে নিন এই সপ্তাহের রাশিফল

আরও পড়ুন- সব সময় Negative চিন্তা, নেতিবাচক শক্তিতে ভরপুর থাকে এই চার রাশির মন, দেখে নিন তালিকা

আরও পড়ুন-সৌভাগ্য ফিরবে এই পাঁচ উপায়, ঘরে রাখুন এই কয়টি জিনিস, রইল বাস্তু টোটকা
 

Follow Us:
Download App:
  • android
  • ios