Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: আর্থিক উন্নতির জন্য মানি প্ল্যান্ট লাগালেই হল না, এই কয়টি ভুলে অমঙ্গল হতে পারে

আর্থিক উন্নতির জন্যও অনেকেই মেনে চলেন বাস্তু টোটকা (Vastu Tips)।বাড়িতে মানি প্ল্যান্ট (money plant) থাকলে অবশ্যই মেনে চলুন এই কয়টি নিয়ম। আপনার ভুলে অমঙ্গল হতে পারে। 

Avoid these mistakes while planting a money plant in your home
Author
Kolkata, First Published Nov 5, 2021, 4:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু শাস্ত্রে (Vastu Shastra) বর্নিত উপায় মেনে চললে সংসারে যেমন শান্তি বজায় থাকে তেমনই আর্থিক (Financial) ক্ষেত্রে সকল দুর্ভোগ কেটে যায়। এমনকী, আর্থিক উন্নতির জন্যও অনেকেই মেনে চলেন বাস্তু টোটকা (Vastu Tips)। এমনই একটি উপায় হল মানি প্ল্যান্ট (Money Plant)। কথিত আছে যে, বাড়িতে মানি প্ল্যান্ট রাখলে আর্থিক উন্নতি (Financial improvement) ঘটে। কিন্তু, জানেন কি এই মানি প্ল্যান্টের জন্য আর্থিক সংকটেও পড়তে পারেন। সঠিক দিকে এই গাছ (Tree) না রাখলে কোনও উপকার নেই। বরং, হতে পারে ক্ষতি। তেমনই আবার এই গাছ মাটিতে লাগলে ক্ষতি হয়। জেনে নিন, বাড়িতে মানি প্ল্যান্ট (Money Plant) রাখলে কোন কোন বিষয় খেয়াল রাখতে হবে। 

আরও পড়ুন: Gold Price Today - দিওয়ালির দিনই একধাক্কায় দাম বাড়ল সোনার, রূপোর দর কোনদিকে, জেনে নিন আজকের দর
মানি প্ল্যান্ট (Money Plant) সবসময় বাড়ির সঠিক দিকে লাগাতে হবে। এটি কখনই উত্তর-পূর্ব (Northeast) দিকে লাগাবেন না। কথিত আছে, উত্তর-পূর্ব (Northeast) দিকে মানি প্ল্যান্ট (Money Plant) লাগালে আর্থিক ক্ষতি (Financial loss) হয়। এর পাশাপাশি ঘরে নেতিবাচক (Negetive) প্রভাব পড়ে। মানি প্ল্যান্ট সবসময় ঘরের দক্ষিণ-পূর্ব (Southeast) কোণে রাখতে হবে। এই দিকে গাছ লাগালে ভগবানের আশীর্বাদ পাবেন। তাই সঠইক দিকে গাছ লাগান। 


মানি প্ল্যান্ট (Money Plant) দ্রুত বৃদ্ধি পায়। তাই খেয়াল রাখবেন গাছের পাতা (Tree Leaves) যেন মাটিতে না লাগে। এর পাতাগুলিকে লাঠি বা দড়ির সাহায্যে উপর দিকে ঝুলিয়ে দিন। বাস্তু (Vastu) অনুসারে, লতাগুলি বৃদ্ধি এবং সমৃদ্ধির প্রতীক। মানি প্ল্যান্ট দেবী লক্ষ্মীর (Maa Laxmi) রূপ। তাই এটি গাছের পাতা মাটি স্পর্শ করলে বা নীচের দিকে নামলে আর্থিক ক্ষতি হয়। বাস্তু (Vastu) অনুসারে, মানি প্ল্যান্ট শুকিয়ে গেলে সংসারে দুর্ভাগ্যে নেমে আসবে। আর্থিক ক্ষতি (Financial loss) হবে। তাই মানি প্ল্যান্টে নিয়মিত জল দিন। পাতা শুকাতে শুরু করলে কেটে ফেলুন।

আরও পড়ুন: Vastu Tips- অর্থাভাব দূর হোক, দীপাবলির পূর্ণ লগ্ন মেনে চলুন এই বাস্তুর নিয়ম, কাটবে অভাব

মানি প্ল্যান্ট সবসময় বাড়ির ভিতরে রাখুন। এই গাছের খুব বেশি সূর্যালোকে (Sun light) রাখবেন না। এটি বাইরের আবহাওয়ায় সহজেই শুকিয়ে যায় এবং বৃদ্ধি পায় না। বাস্তু (Vastu) মতে, বাড়ির বাইরে মানি প্ল্যান্ট লাগানো অশুভ। এটি আর্থিক অভাবের কারণ হয়ে দাঁড়ায়। আর বাস্তু অনুসারে, মানি প্ল্যান্ট কখনই কাউকে উপহার (Gift) দেওয়া উচিত নয়। বলা হয় এতে শুক্র গ্রহ রেগে যায়। শুক্র হল সমৃদ্ধি ও সুস্থতার প্রতীক। তাই কাউকে গাছ উপহার দিলে আর্থিক ক্ষতি তো বটেই, শারীরিক (Health) সমস্যাতেও পড়তে পারেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios