Asianet News BanglaAsianet News Bangla

Drawing Room Vastu: সৌভাগ্য পেতে নজর রাখুন ড্রয়িংরুমে, কোন জিনিস কোন দিকে রাখলে মিলবে ফল

সুখ এবং সৌভাগ্য পেতে হলে শুধু ড্রয়িং রুম সঠিক পথেই তৈরি করলেই হবে না, সাজানোর সময়ও বিশেষ যত্ন নেওয়া উচিত। এমন পরিস্থিতিতে, আসুন জেনে নেওয়া যাক বাস্তু অনুসারে ড্রয়িংরুমে কোন জিনিস কোন দিকে রাখলে শুভ ফল পাওয়া যায়।
 

Drawing Room Vastu Tips for good luck BDD
Author
Kolkata, First Published Jan 10, 2022, 11:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রত্যেক মানুষই চায় তার ঘর বানানোর সময় তার ড্রয়িং রুম বা বসার ঘরটিকে সবচেয়ে ভালোভাবে সাজাতে, যাতে সে তার প্রিয়জনের সঙ্গে কিছু আনন্দের মুহূর্ত কাটাতে পারে। বাস্তু মতে, সুখ এবং সৌভাগ্য পেতে হলে শুধু ড্রয়িং রুম সঠিক পথেই তৈরি করলেই হবে না, সাজানোর সময়ও বিশেষ যত্ন নেওয়া উচিত। এমন পরিস্থিতিতে, আসুন জেনে নেওয়া যাক বাস্তু অনুসারে ড্রয়িংরুমে কোন জিনিস কোন দিকে রাখলে শুভ ফল পাওয়া যায়।
১) বাস্তু অনুসারে, ড্রয়িং রুম সব সময় আপনার বাড়ির উত্তর-পূর্ব, পশ্চিম বা উত্তর-পশ্চিম দিকে তৈরি করা উচিত। বাস্তু মতে, ড্রয়িং রুম সব সময় অন্য ঘরের থেকে বড় হওয়া উচিত।
২) বাস্তু মতে ড্রয়িং রুমের দরজা উত্তর দিকে থাকা শুভ। একইভাবে, ড্রয়িং রুমে, বাইরে থেকে আলো-বাতাস আনার জন্য উত্তর বা পূর্ব দেয়ালের দিকে জানালা থাকতে হবে।
৩) বাস্তু অনুসারে, ড্রয়িংরুমে সোফা বা ডিভানের মতো ভারী জিনিস সবসময় দক্ষিণ বা পশ্চিম দিকে রাখুন। আপনার আসবাবপত্র সবসময় এমনভাবে রাখুন যাতে যাতায়াত করতে কোনও সমস্যা না হয়।
৪) বাস্তু অনুসারে, আপনি যদি ড্রয়িংরুমে সোফা রাখতে যাচ্ছেন, তবে সর্বদা তার আকারের দিকে মনোযোগ দিন এবং সর্বদা ড্রয়িং রুমের জায়গা অনুসারে এটি বেছে নিন।
৫) বাস্তু অনুসারে, ড্রয়িংরুমে বিমের নীচে সোফা বা চেয়ার রাখতে ভুলবেন না, তা না হলে সেখানে বসে থাকা ব্যক্তি মানসিক চাপে থাকবেন।
৬) ড্রয়িং রুমে আসবাবপত্র রাখার সময় মনে রাখবেন বসার সময় বাড়ির প্রধান যেন সর্বদা পূর্ব বা উত্তর দিকে মুখ করে থাকে।
৭) বাস্তু অনুসারে, ড্রয়িং রুম সাজাতে প্লাস্টিক বা কাগজের ফুল ব্যবহার করতে ভুলবেন না। এটা বিশ্বাস করা হয় যে এই ধরনের ফুল নেতিবাচক শক্তি উৎপন্ন করে। বাস্তু মতে, ড্রয়িংরুমে সবসময় তাজা ফুল লাগাতে হবে।
৮) বাস্তু মতে ড্রয়িং রুমে টিভি, মিউজিক সিস্টেম বা অন্য কোনও ইলেকট্রনিক ডিভাইস সবসময় দক্ষিণ দিকে রাখা উচিত।
৯) ড্রয়িংরুমকে সবসময় হালকা রঙের করুন যাতে সেখানে পর্যাপ্ত আলো থাকে। বাস্তু মতে, আপনি চাইলে ড্রয়িংরুমের দেয়ালের রঙ সাদা, হালকা হলুদ, আকাশী বা হালকা সবুজ রাখতে পারেন। ড্রয়িংরুমের দেয়াল গাঢ় রং দিয়ে আঁকা থেকে বিরত থাকতে হবে।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Follow Us:
Download App:
  • android
  • ios