Asianet News BanglaAsianet News Bangla

জীবনের সুখের জন্য দর্শ অমাবস্যায় করুন এই কাজটি, জেনে নিন তিথি ও শুভ সময়

দর্শ অমাবস্যা ব্রত ২০২২ শ্রাধ অমাবস্যা নামেও পরিচিত। পিতৃদোষ থেকে মুক্তি পেতে দান করা খুবই শুভ বলে মনে করা হয়। ২৮ জুন ২০২২ তারিখে দর্শ অমাবস্যা পালিত হবে। এই দিনটি মঙ্গলবার। প্রতি মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা দর্শ অমাবস্যা নামে পরিচিত।
 

Darsh Amavashya 2022 Do this work for the happiness of life in the new moon BDD
Author
Kolkata, First Published Jun 22, 2022, 1:01 PM IST

দর্শ অমাবস্যার দিনে আকাশে চাঁদ দেখা যায় না। এই দিনে পূর্বপুরুষদেরও পূজা করা হয় এবং চাঁদ দেখা বাধ্যতামূলক বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দর্শ অমাবস্যা ব্রত ২০২২-এর দিনে, পূর্বপুরুষরা স্বর্গ থেকে পৃথিবীতে আসেন এবং তাদের পরিবারের সদস্যদের আশীর্বাদ করেন। তাই এই দিনে পূর্বপুরুষদের জন্য প্রার্থনা করা হয়। দর্শ অমাবস্যা ব্রত ২০২২ শ্রাধ অমাবস্যা নামেও পরিচিত। পিতৃদোষ থেকে মুক্তি পেতে দান করা খুবই শুভ বলে মনে করা হয়। ২৮ জুন ২০২২ তারিখে দর্শ অমাবস্যা পালিত হবে। এই দিনটি মঙ্গলবার। প্রতি মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা দর্শ অমাবস্যা নামে পরিচিত।

জ্যোতিষশাস্ত্রের সময় গণনা অনুসারে, দর্শ অমাবস্যা (দর্শ অমাবস্যা ব্রত ২০২২) ২৮ জুন মঙ্গলবার পালিত হবে। এই দিন সকাল ৯ টা বেজে ৮ মিনিটে থেকে ১০ টা বেজে ৫৮ মিনিট পর্যন্ত অমৃত কাল। আর ১১ টা বেজে ৫৬ মিনিট থেকে ১২ টা বেজে ৫২ মিনিট পর্যন্ত রয়েছে অভিজিৎ মুহুর্তা।

দর্শ অমাবস্যা ২০২২ এর গুরুত্ব (দর্শ অমাবস্যা ব্রত ২০২২ গুরুত্ব)
দর্শ অমাবস্যার (দর্শ অমাবস্যা ব্রত ২০২২) দিনে চাঁদের পূজা করলে মনে শান্তি আসে। এর সাথে, দর্শ অমাবস্যা (দর্শ অমাবস্যা ব্রত ২০২২ গুরুত্ব) পিতৃ দোষ প্রতিরোধের জন্যও অত্যন্ত গুরুত্ব বহন করে। পিতৃপুরুষদের খুশি রাখতে সকালে স্নান করে তর্পণ করা উচিত। এতে জীবনে সুখ আসে। যাদের রাশিতে চন্দ্র দুর্বল। দর্শ অমাবস্যার উপবাস পালন করে চন্দ্রদেবের কাছে প্রার্থনা করা উচিত। 

আরও পড়ুন- 'কীসের বার কীসের তিথি, আষাঢ়ের ৭ তারিখ অম্বুবাচী', জেনে নিন প্রাচীণ এই উৎসবের আসল রহস্য

আরও পড়ুন- বুধবারে কেমন থাকবে আপনার প্রেমের জীবন, দেখে নিন ১২ রাশির লাভ লাইফ

আরও পড়ুন- গুরু পূর্ণিমায় ৪টি রাজযোগ গঠিত হচ্ছে, শুভ সময়ে পুজো করুন সব কাজে সাফল্য পাবেন

এটি তাদের ভাগ্য নিয়ে আসে। আর টাকা আসার পথ প্রশস্ত হয়। ভারতীয় ধর্মীয় গ্রন্থে এমন একটি বিশ্বাস রয়েছে যে অমাবস্যার দিনে এই আত্মা সক্রিয় হয়ে ওঠে। তাই অমাবস্যার দিনে খারাপ কাজ থেকে দূরে থাকা উচিত। পূজা ও ধর্মীয় কাজে বিশেষ মনোযোগ দিতে হবে। যদি আপনার জীবন সংগ্রামের হয়, তাহলে অমাবস্যার দিনে উপবাস রেখে চাঁদের পূজা করুন। এটি অবশ্যই আপনার জীবনে সাফল্য এনে দেবে।

Follow Us:
Download App:
  • android
  • ios