Asianet News BanglaAsianet News Bangla

ভুলেও স্টোর রুমে রাখবেন না এই কয়টি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি, রইল শাস্ত্র মত

 অধিকাংশ বাড়িতে এখন বর্তমান স্টোর রুম। বাড়ির অপ্রয়োজনীয় জিনিস সকলে এই ঘরে রেখে তা তালা বন্ধ করে। কিন্তু, জানেন কি স্টোর রুমেও জিনিস রাখা উচিত বাস্তু মেনে। তা না হলে হতে পারে আর্থিক ক্ষতি। আজ স্টোর রুম নিয়ে রইল বিশেষ টিপস।

Do not keep those things in storeroom it can be cause of financial loss ABSC
Author
First Published Aug 27, 2022, 5:08 PM IST

অধিকাংশ বাড়িতে এখন বর্তমান স্টোর রুম। বাড়ির অপ্রয়োজনীয় জিনিস সকলে এই ঘরে রেখে তা তালা বন্ধ করে। কিন্তু, জানেন কি স্টোর রুমেও জিনিস রাখা উচিত বাস্তু মেনে। তা না হলে হতে পারে আর্থিক ক্ষতি। আজ স্টোর রুম নিয়ে রইল বিশেষ টিপস। হিন্দু শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু। বাস্তু শাস্ত্র বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। বরং, বাড়ির প্রতিটি জিনিস এর অন্তর্গত। আজ জেনে নিন স্টোর রুমে কী রাখা উচিত কী নয়। 

জং ধরা জিনিস রাখবেন না স্টোর রুমে। বাস্তু শাস্ত্র অনুসারে, জং ধরা জিনিস রাখা উচিত নয়। এর থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয় যা আর্থিক ক্ষতির কারণ হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

তেমনই পিতলের পাত্র স্টোর রুমে রাখবেন না। প্রায় সব বাড়িতেই পিতলের জিনিস আছে। সেই সকল পিতলের বাসন আজকাল তেমন কেউ ব্যবহার করেন না। আর সকলেই তা রেখে দেন স্টোর রুমে। এই ভুল আর করবেন না। বাস্তু শাস্ত্র মতে, হলুদ পাত্রে শনিদেবতা থাকেন। সে কারণে তা এভাবে বন্ধ ঘরে রাখতে নেই।    

এদিকে আর্থিক স্বচ্ছলতা সকলেরই কাম্য। আর্থিক উন্নতি, স্বাস্থ্যের উন্নতি কিংবা ভালো চাকরি চান সকলেই। কিন্তু, উন্নতি আসবে বললেই তো আসে না। জীবনের চলার পথে একাধিক বাধা আসতে থাকে। বিশেষ করে ব্যবসায় উত্থান-পতন লেগেই থাকে। ব্যবসার প্রতিটি পদক্ষেপে বাধা আসে। তেমনই অনেক সময় ক্ষতির সম্মুখীন হতে হয়। এই সকল সমস্যা দূর করতে মেনে চলুন এই সকল টোটকা পালন করুন। আমরা অনেকেই জানি না, যে ঘরে থাকা দ্রব্যের জন্য জীবনে আসতে পারে এমন বাধা। আমাদের ভুলেই আর্থিক ক্ষতি হতে পারে। তাই এবার থেকে ঘর সাজান বস্ত মেনে। ঘরের কোন দিকে কোন জিনিস রাখা শুভ আর কোনদিকে অশুভ তা জেনে নিন। 

হিন্দু শাস্ত্রে রয়েছে ১৩৩ কোটি দেবতার উল্লেখ। শাস্ত্র মতে, বিভিন্ন তিথিতে আরাধনা করা হয় ১৩৩ কোটি শক্তির। আর এই সকল তিথি নির্ধারণ করা হয় পূর্ণিমা-অমাবস্যার সময় হিসেব করে। তেমনই দেবতাদের জন্ম তিথি অনুসারে বিশেষ পুজো হয়ে থাকে। তেমনই রয়েছে একাধিক টোটকা হদিশ। শাস্ত্র মতে, এই সকল টোটকা পালনে জীবনের জটিলতা থেকে মিলবে মুক্তি। 
 

আরও পড়ুন- বউয়ের কথায় ওঠে বসে, বাধ্য স্বামী হন এই তিন রাশির ছেলেরা, রইল তালিকা

আরও পড়ুন- রূপচর্চায় তেমন আগ্রহী নন এই তিন রাশির মেয়েরা, নিজের মতো থাকতে চান এরা, রইল তালিকা

আরও পড়ুন- কোন গণেশের মূর্তি মনের ইচ্ছা পূরণ করবে এবং সকল দুঃখ দূর হবে, মূর্তি প্রতিষ্ঠার আগে জেনে নিন

Follow Us:
Download App:
  • android
  • ios