Asianet News BanglaAsianet News Bangla

দুর্গা পুজায় কি করলে জীবন থেকে দুঃখ এবং যন্ত্রণা থেকে মুক্তি পাবেন, জেনে নিন রাশি অনুযায়ী

প্রতিটি রাশিচক্রের চিহ্ন একটি গ্রহ দ্বারা শাসিত হয়, এবং তারা প্রত্যেক ব্যক্তির রাশিফলকে প্রভাবিত করে, তাই এই দূর্গা পুজার সময় আপনাকে কী করতে হবে তা রাশি অনুসারে জেনে নিন।
 

Durga Puja 2022 do this on Puja to get rid of sorrow and pain from life according to the zodiac BDD
Author
First Published Sep 14, 2022, 11:00 AM IST

দেবী দুর্গা শক্তির প্রতিনিধিত্ব করেন এবং ভক্তরা দেবী মাতার বিভিন্ন প্রকাশের উপাসনা করেন। সমস্ত বয়সের লোকেরা উপবাস পালন করে এবং দেবীর আশীর্বাদ পাওয়ার জন্য বা তাদের কাঙ্খিত বাসনা পূরণ করে। এবং মজার বিষয় হল, দুর্গা সপ্তশতী, তাকে উৎসর্গ করা পবিত্র শ্লোকের একটি সংকলন, ইচ্ছাকে বাস্তবে রূপান্তরিত করতে সাহায্য করে। তবে, কলিযুগে, নামজপ বা ভক্তি সহকারে নাম উচ্চারণ তাৎপর্যপূর্ণ। দুর্গা সপ্তশতীতে দেবীর জন্য দায়ী বিভিন্ন নাম উল্লেখ করা হয়েছে এবং এইগুলি জপ করার মাধ্যমে ভক্তরা তাদের জীবন থেকে দুঃখ এবং যন্ত্রণা দূর করতে পারে।
তবে, প্রতিটি রাশিচক্রের চিহ্ন একটি গ্রহ দ্বারা শাসিত হয়, এবং তারা প্রত্যেক ব্যক্তির রাশিফলকে প্রভাবিত করে, তাই এই দূর্গা পুজার সময় আপনাকে কী করতে হবে তা রাশি অনুসারে জেনে নিন।

মেষ রাশি-
মেষ রাশির অধিবাসীদের অবশ্যই দেবীকে জবা ফুল, লাল কাপড় এবং সোনার গয়না অর্পণ করতে পারেন।
বৃষ রাশি-
সুগন্ধি ও রৌপ্য অলঙ্কারে সমৃদ্ধ ফুল অর্পণ করুন। তারপর সিদ্ধ কুঞ্জিকা স্তোত্র পাঠ করুন।
মিথুন রাশি-
মা দুর্গাকে একটি চেলি এবং সবুজ রঙের শাড়ি অর্পণ করুন এবং দুর্গা সপ্তশতী পাঠ করুন। সবশেষে, কর্পূর জ্বালিয়ে নমস্কার করুন।
কর্কট রাশি-
দেবী দুর্গার পূজা করুন এবং ভগবান শিবের পূজা করুন। এছাড়াও, চন্দ্রবীহ মন্ত্র জপ করুন। শেষ কিন্তু অন্তত নয়, লাল এবং হলুদ ফুল এবং রূপার অলঙ্কার নিবেদন করতে পারেন।
সিংহ রাশি-
মা দুর্গাকে লাল ফুল ও সোনার গয়না অর্পণ করুন।
কন্যা রাশি-
মা দুর্গাকে একটি চেলি এবং সবুজ রঙের শাড়ি অর্পণ করুন এবং দুর্গা সপ্তশতী পাঠ করুন। সবশেষে, কর্পূর জ্বালিয়ে নমস্কার করুন।
তুলা রাশি-
সুগন্ধি ও রৌপ্য অলঙ্কারে সমৃদ্ধ ফুল অর্পণ করুন। তারপর সিদ্ধ কুঞ্জিকা স্তোত্র পাঠ করুন।
বৃশ্চিক রাশি-
দেবী মাকে জবা ফুল এবং সোনার অলঙ্কার নিবেদন করতে পারেন।
ধনু রাশি-
ব্রহ্ম মুহুর্তের সময় দুর্গা সপ্তশতী এবং রাম রক্ষা স্তোত্র পড়ুন।
মকর রাশি-
নয় দিন রামচরিতমানস পাঠ করুন এবং দেবী মাকে রৌপ্য অলঙ্কার নিবেদন করুন।
কুম্ভ রাশি-
নয় দিন রামচরিতমানস পাঠ করুন এবং দেবী মাকে রৌপ্য অলঙ্কার নিবেদন করুন।
মীন রাশি-
ব্রহ্ম মুহুর্তের সময় দুর্গা সপ্তশতী এবং রাম রক্ষা স্তোত্র পড়ুন।
দূর্গা পুজার সময় আপনার রাশিচক্রের উপর উদ্ভিদের প্রভাব-
মেষ রাশি- আপনি সম্পদ অর্জন করবেন। কোনও ঝামেলাপূর্ণ কাজ শেষ হতে পারে। আপনার সন্তানের সাফল্য আপনাকে আনন্দিত করবে। আপনি আপনার কর্মক্ষমতা জন্য পুরস্কার পেতে পারেন। শিক্ষা ও প্রতিযোগিতার ক্ষেত্রে আপনি ভালো কাজ করবেন।
বৃষ রাশি- 
অমীমাংসিত কাজ শেষ হবে। ব্যবস্থাপনা ও প্রযুক্তিগত ক্ষেত্রে যারা লাভবান হবেন। আপনার খ্যাতি ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সাংবাদিকতা ও লেখালেখির ক্ষেত্রে যারা আছেন তারা উপকৃত হবেন।
মিথুন রাশি-
আপনি আপনার সমস্ত প্রচেষ্টায় এক্সেল হবে। স্বাস্থ্য ভালো থাকবে। আপনার সন্তানের সাফল্য। আপনাকে খুশি করবে। যারা রাজনীতি করেন তারা উপকৃত হবেন। আপনি অর্থ উপার্জন করবেন।
কর্কট রাশি-
আপনি একটি তীর্থযাত্রায় যেতে পারেন এবং একটি আধ্যাত্মিক জাগরণ অনুভব করতে পারেন। আপনি আপনার ব্যক্তিগত প্রচেষ্টায় সফল হবেন। আপনি সম্পদ তৈরি করবেন। আপনার ভাই উপকারী প্রমাণিত হবে।
সিংহ রাশি- 
স্বাস্থ্যের উন্নতি হবে। আপনার প্রতিপত্তি ও জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আপনি পুরস্কার পেতে পারেন। যারা রাজনীতি করেন তারা লাভবান হবেন। সরকারি কাজ শেষ হবে।
কন্যা রাশি-
রাজনীতিবিদরা আপনাকে লাভ করতে সাহায্য করবে। আপনি শিক্ষা এবং প্রতিযোগিতায় ভাল করবেন। আপনার সন্তানের সাফল্যে আপনি আনন্দিত হবেন। আপনি সম্পদ অর্জন করবেন।
তুলা রাশি- 
আপনি সম্পদ লাভ করবেন। আপনার প্রতিপত্তি ও জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আপনি আপনার শ্বশুরবাড়ি থেকে লাভ হবেন। কোনও ঝামেলাপূর্ণ কাজ শেষ হবে। আপনি শিক্ষা এবং প্রতিযোগিতায় ভাল করবেন।
বৃশ্চিক রাশি-
পুরানো বন্ধু আপনার সঙ্গে দেখা করবে। আপনি সম্পদ লাভ করবেন। সরকারি কাজ শেষ হবে। একটি নতুন ব্যবসায়িক প্রকল্প রূপ নিতে পারে। আপনার প্রতিপত্তি ও জনপ্রিয়তা বৃদ্ধি পাবে।
ধনু রাশি- 
আপনি শিক্ষা এবং প্রতিযোগিতায় ভাল করবেন। একটি নতুন চাকরি বাস্তবায়িত হবে। আপনি একটি ইভেন্টের সময় পুরস্কার পেতে পারেন। আপনি সম্পদ অর্জন করবেন।

আরও পড়ুন- সূর্যের রাশি পরিবর্তন, অত্যন্ত শুভ ষড়ষ্টক যোগের সৃষ্টি হবে, এই তিন রাশির ভাগ্য খুলতে পারে

আরও পড়ুন- আগামী মাসেই শনিদেব তার চাল পরিবর্তন করবেন, এই ৫ রাশির জীবনে আসবে সুখের বন্যা

আরও পড়ুন- আশ্বিন মাসে এই কাজগুলি করবেন না, এর ফল খুব অশুভ বলে মনে করা হয়

মকর রাশি- 
রাজনীতিতে ভালো করবেন। আপনি সম্পদ অর্জন করবেন। আপনার ভাই উপকারী প্রমাণিত হবে। আপনি একটি নতুন কাজ শুরু করবেন। আপনি আপনার শ্বশুরবাড়ি থেকে লাভ হবে।
কুম্ভ রাশি- 
রাজনীতিবিদরা লাভবান হবেন। আপনি একটি অনুষ্ঠানে পুরস্কার পেতে পারেন। আপনার সন্তানের সাফল্য আপনাকে আনন্দিত করবে।
মীন রাশি- 
লেখাপড়ায় ভালো করবে। আপনি একটি নতুন কাজ শুরু করবেন। তীর্থযাত্রায় যেতে পারেন। আপনি সম্পদ লাভ করবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios