দেবী পক্ষের নিত্য পুজোয় মেনে চলুন এই কয়টি নিয়ম, কৃপা মিলবে দেবী দুর্গার, ঘটবে ভাগ্যের উন্নতি

| Sep 25 2022, 03:11 PM IST

দেবী পক্ষের নিত্য পুজোয় মেনে চলুন এই কয়টি নিয়ম, কৃপা মিলবে দেবী দুর্গার, ঘটবে ভাগ্যের উন্নতি
দেবী পক্ষের নিত্য পুজোয় মেনে চলুন এই কয়টি নিয়ম, কৃপা মিলবে দেবী দুর্গার, ঘটবে ভাগ্যের উন্নতি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মাতৃপক্ষে যে কোনও দেব দেবীর পুজো করার সময় এই পাঁচটি জিনিস মাথায় রাখুন। এই কয়টি নিয়ম মেনে পুজো করলে দেবীর কৃপা মিলবে। জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই জীবনের কঠিন সময়ের অবসান ঘটবে। এই কদিন মেনে চলুন এই বিশেষ নিয়ম।  

পালিত হচ্ছে মহালয়া। শাস্ত্রে মহালয়া দিনটি খুবই গুরুত্ব পূর্ণ। এর পরের দিন থেকে শুরু হয় মাতৃপক্ষ। শুরু হয় দেবী বন্দনা। শুরু হয় মাতৃ পক্ষ। শাস্ত্র মতে, এই সময় পুজো করলে দেবীর কৃপা পাওয়া যায়। দেবী পক্ষে মা দুর্গার পুজো করার সময় অনেকেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। এবার নিত্য পুজোয় মেনে চলুন বিশেষ টোটকা। মাতৃপক্ষে যে কোনও দেব দেবীর পুজো করার সময় এই পাঁচটি জিনিস মাথায় রাখুন। এই কয়টি নিয়ম মেনে পুজো করলে দেবীর কৃপা মিলবে। জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই জীবনের কঠিন সময়ের অবসান ঘটবে। এই কদিন মেনে চলুন এই বিশেষ নিয়ম।  

রোজ পুজো করতে বসার সময় কোন দিকে মুখ করে বসছেন তা খুবই গুরুত্বপূর্ণ। শাস্ত্র মতে, পূর্ব বা উত্তর দিকে মুখ করে বসে পুজো করুন। সেভাবে মূর্তি স্থাপন করুন। এতে মিলবে উপকার। 

Subscribe to get breaking news alerts

মাতৃপক্ষে রোজ সন্ধ্যায় ঠাকুর ঘরে প্রদীপ জ্বালান। প্রতিদিন সন্ধ্যায় ঘি-এর প্রদীপ জ্বালান। এতে মায়ের কৃপা পাবেন। প্রতিদিন ঠাকুর ঘরে ঘি-এর প্রদীপ জ্বালান। 

চন্দনের চৌকীতে ঘর স্থাপন করুন দেব মূর্তি। যে কোনও ঠাকুরের মূর্তি স্থাপন করুন চন্দনের চৌকীতে। এই নিয়ম সব সময় মেনে চলবেন। এতে দেবতার কৃপা বর্ষিত হবে আপনার ওপর। 

লাল ফুল দিয়ে পুজো করুন। মাতৃপক্ষে পুজোর সময় মেনে চলুন এই টোটকা। এই সময় পুজোয় ব্যবহার করুন লাল ফুল। লাল ক্ষমতা ও শক্তির প্রতীক। তাই লাল ফুল দিয়ে পুজো করলে দেবতার কৃপা বর্ষিত হবে। মেনে চলুন এই বিশেষ টোটকা।

পুজোর সময় দেবী দুর্গাকে বস্ত্র, চন্দন, শাড়ি, ওড়না দিন। এই কয়টি জিনিস দিয়ে পুজো দিলে দেবী আপনার ওপর প্রসন্ন হবে। জীবনের সকলে জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই মায়ের কৃপায় আপনার জীবনে উন্নতি ঘটবে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

হিন্দু শাস্ত্রে দুর্গোৎসবের মাহাত্ম্য বিস্তর। এই সময় মা দুর্গা আসেন মর্ত্যে। হিন্দু ধর্মানুসারে তিনি হলেন সব থেকে জনপ্রিয় দেবী। সংস্কৃতে দুর্গা শব্দের অর্থ ‘একটি দুর্গ’ বা ‘এমন একটি স্থান যা অতিক্রম করা কঠিন’। এই কদিন মেনে চলুন বিশেষ টোটকা। এই নিয়ম মেনে নিত্যপুজো করুন। মিলবে উপকার। পুজো করার সময় পাঁচটি জিনিস মাথায় রাখুন।  

 

আরও পড়ুন- মা দুর্গা দেবেন চাকরি-ব্যবসায় বড় অগ্রগতি, শারদীয়ায় উজ্জ্বল হবে এই রাশিগুলির ভাগ্য

আরও পড়ুন- শারদীয়া নবরাত্রির ৯ দিনের পূজা এই জিনিসগুলি ছাড়া অসম্পূর্ণ

আরও পড়ুন- রইল শহর তিলোত্তমার সেরা ১০টি বনেদি বাড়ির পুজোর খোঁজ, দেখে নিন এক ঝলকে

Read more Articles on