দুর্গাপুজায় কাজে লাগান লবঙ্গের এই টোটকা, বদলে যাবে ভাগ্য এমনকী সব ইচ্ছাও পূরণ হবে

| Sep 28 2022, 11:51 AM IST

দুর্গাপুজায় কাজে লাগান লবঙ্গের এই টোটকা, বদলে যাবে ভাগ্য এমনকী সব ইচ্ছাও পূরণ হবে

সংক্ষিপ্ত

এটা বিশ্বাস করা হয় যে এই ৯ দিন মা দুর্গা পৃথিবীতে ভক্তদের মধ্যে থাকেন এবং তাদের পূজা ও ভক্তিতে খুশি হন এবং তাদের সুখ, সমৃদ্ধি এবং তাদের ইচ্ছা পূরণের আশীর্বাদ করেন। 
 

দুর্গাপুজার দিনগুলি যে কোনও কাজের জন্য খুব শুভ বলে মনে করা হয়। ২৬ সেপ্টেম্বর থেকে শারদীয়া দুর্গাপুজা শুরু হয়েছে এবং আজ দুর্গাপুজার দ্বিতীয় দিন। দুর্গাপুজার নবম দিনে মা দুর্গার ৯টি রূপের পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই ৯ দিন মা দুর্গা পৃথিবীতে ভক্তদের মধ্যে থাকেন এবং তাদের পূজা ও ভক্তিতে খুশি হন এবং তাদের সুখ, সমৃদ্ধি এবং তাদের ইচ্ছা পূরণের আশীর্বাদ করেন। 

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দুর্গাপুজার এই ৯ দিন পুজোর পাশাপাশি কিছু ব্যবস্থাও নেওয়া হলে মা দুর্গা শীঘ্রই প্রসন্ন হতে পারেন। জ্যোতিষশাস্ত্রে এমন অনেক প্রতিকার দেওয়া হয়েছে, যা মানুষের জীবনে সুখ ও সমৃদ্ধি আনতে সাহায্য করে। একই সঙ্গে, এটি ব্যক্তির আর্থিক অবস্থাকেও শক্তিশালী করে। আসুন জেনে নেই মা দুর্গার এই প্রতিকার সম্পর্কে।

Subscribe to get breaking news alerts

জীবনের সব সমস্যা দূর হয়ে যাবে 
জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে দুর্গাপুজার সময় ধানী তেলের প্রদীপে ৪টি লবঙ্গ রেখে হনুমানের আরতি করুন। এতে করে জীবনের সব সমস্যা দূর হয়ে যাবে। এবং জীবন সুখী হবে। 

বাড়ির পরিবেশ শান্ত থাকবে
যদি বাড়িতে সব সময় উত্তেজনার পরিবেশ থাকে বা ঝগড়া-বিবাদ লেগেই থাকে, তাহলে দুর্গাপুজাতে শিখার এই বিশেষ প্রতিকারটি শুভ বলে প্রমাণিত হতে পারে। ঘরের শান্তির জন্য একটি হলুদ কাপড়ে লবঙ্গ বেঁধে ঘরের যে কোনও কোণে ঝুলিয়ে রাখুন। এতে করে সব সমস্যার সমাধান হয়ে যাবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধনসম্পদ রাখার জায়গায় যদি এটি রাখা হয়, তবে জীবনে কখনও অর্থের অভাব হয় না। 

পদোন্নতি পেতে
লাখো চেষ্টার পরও যদি আপনি সফলতা না পান, তাহলে এই কৌশলটি আপনার জন্য খুবই উপকারী হতে পারে। এর জন্য একটি লেবুর উপর চারটি লবঙ্গ লাগিয়ে 'শ্রী হনুমন্তে নমঃ' মন্ত্রটি ২১ বার জপ করলে আপনার সমস্ত সমস্যা দূর হবে। দুর্গাপুজার সময় এই প্রতিকার করলে বিশেষ ফল পাওয়া যায়। 

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব

শত্রুদের পরাস্ত করতে
শত্রুদের নিয়ে খুব বিরক্ত হয়ে থাকলে পূজার ঘরে ৫টি লবঙ্গ রাখুন। এছাড়াও, মা দুর্গাকে হলুদ ফল বা মিষ্টি নিবেদন করুন। এই দিনগুলিতে আপনি যদি এই ব্যবস্থাগুলি গ্রহণ করেন তবে আপনি শীঘ্রই শত্রুদের বিরুদ্ধে জয়লাভ করবেন। 

অশ্বত্থের এই প্রতিকার খুবই কার্যকর
এই প্রতিকার দুর্গাপুজা ছাড়া অন্য যে কোনও দিনে করা যেতে পারে। অশ্বত্থের ৩-৫টি পাতা নিয়ে তাতে রামের নাম লিখুন। এর পরে এই পাতাগুলিতে কিছু মিষ্টি বা মিষ্টি রাখুন এবং হনুমান মন্দিরে নিবেদন করুন। এতে করে ব্যক্তি অর্থ লাভ করেন। 

Read more Articles on