Asianet News BanglaAsianet News Bangla

শ্রাবণ মাসের প্রথম সোমবারে তৈরি ৩টি বিশেষ যোগ, শিবলিঙ্গে এই একটি জিনিস অর্পণ করলেই বদলে যাবে ভাগ্য

মহাদেবকে খুশি করার জন্য শ্রাবণ মাস এবং বিশেষ করে এর সোমবারকে সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। যারা শ্রাবণ সোমবার উপবাস করেন, ভগবান ভোলেনাথের পূর্ণ ভক্তি সহকারে পূজা করেন এবং অভিষেক করেন, তাদের সমস্ত ইচ্ছা পূরণ হয়। 
 

First Shravan Somvar 2022 made 3 Special Yogas offering this one thing to Shivling will change fortune BDD
Author
Kolkata, First Published Jul 18, 2022, 10:31 AM IST

শ্রাবণ মাস, যা হিন্দু ক্যালেন্ডারে বাংলার চতুর্থ মাস, ১৮ জুলাই থেকে শুরু হল। এই মাসকে বলা হয় মহাদেবের মাস। আজ ১৮ জুলাই শ্রাবণ মাসের প্রথম সোমবার। শ্রাবণ সোমবার খুবই গুরুত্বপূর্ণ। মহাদেবকে খুশি করার জন্য শ্রাবণ মাস এবং বিশেষ করে এর সোমবারকে সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। যারা শ্রাবণ সোমবার উপবাস করেন, ভগবান ভোলেনাথের পূর্ণ ভক্তি সহকারে পূজা করেন এবং অভিষেক করেন, তাদের সমস্ত ইচ্ছা পূরণ হয়। 

শ্রাবণ সোমবারে তৈরি ৩টি শুভ যোগ 
২০২২ সালের প্রথম শ্রাবণ সোমবার আরও বিশেষ হয়ে উঠেছে কারণ এই দিনে বিশেষ শুভ যোগ তৈরি হচ্ছে। আজ, শ্রাবণ সোমবার, রবি যোগ, মৈনা পঞ্চমী যোগ এবং শোভন যোগ গঠিত হচ্ছে। রবি যোগে মন্ত্র সাধনার সঙ্গে শিবের পূজা করলে কার্যকর ফল পাওয়া যায়। আজ মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন। এছাড়াও মৈনা পঞ্চমীর কারণে শিবের পাশাপাশি নাগ দেবতার পূজা করুন। অন্যদিকে, শোভন যোগের বিরল সংমিশ্রণে উপবাস-পূজা করা অপার সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য দেয়। 

শিবলিঙ্গে রুদ্রাক্ষ অর্পণ করুন 
শ্রাবণ মাসে শিবলিঙ্গে গঙ্গাজল, বেলপত্র, মধু, দাতুরা, গাঁজা, কর্পূর, দুধ, চাল, সাদা ফুল, চন্দন ও ছাই নিবেদন করা হয়। এই জিনিসগুলি ভোলেনাথের খুব প্রিয়, তবে তা ছাড়া শিবের সবচেয়ে প্রিয় জিনিস হল রুদ্রাক্ষ। শিবের অশ্রু থেকে রুদ্রাক্ষের উৎপত্তি বলে বিশ্বাস করা হয়। 

আরও পড়ুন- দুর্ভাগ্য কাটাতে এবং আটকে থাকা কাজের বাধা দূর করতে রাশি অনুযায়ী জানুন শিবের মন্ত্র জপ

আরও পড়ুন- শ্রাবণ মাসে শিব পূজায় দূর হবে শনি সংক্রান্ত এবং কাল সর্প দোষের যাবতীয় ভোগান্তি হবে দূর, জানুন কীভাবে?

আরও পড়ুন- শ্রাবণ মাসে শুধু গঙ্গা জলে নয় এই জিনিস দিয়েও শিবের অভিষেক করুন, হবে অর্থলাভ


শ্রাবণ সোমবারের দিনেও যদি শিবলিঙ্গে রুদ্রাক্ষ নিবেদন করা হয়, তাহলে সেই ব্যক্তির ঘুমন্ত ভাগ্যও জেগে ওঠে। তার প্রতিটি ইচ্ছা পূরণ হয়। ভগবান শিবের অশ্রু থেকে জন্ম নেওয়া রুদ্রাক্ষ দুর্ভাগ্যকে সৌভাগ্যে রূপান্তরিত করার ক্ষমতা রাখে। এছাড়াও শ্রাবণ মাস এবং শ্রাবণ সোমবারে রুদ্রাক্ষ পরার উপযুক্ত সময়। 

Follow Us:
Download App:
  • android
  • ios