Asianet News BanglaAsianet News Bangla

হনুমানজি-র কৃপা পেতে পালন করুন এই কয়টি বিশেষ টোটকা, সাফল্য মিলবে সর্বত্র

ভগবান হনুমানের কৃপা পেলে জীবনের সকল জটিলতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। শাস্ত্রে, মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ। একদিকে যেমন বজরঙ্গীর পুজো করবেন তেমনই মেনে চলুন কয়টি টোটকা। মিলবে উপকার। জেনে নিন কোন উপায় হনুমানজির দৃষ্টি আকর্ষণে সক্ষম হবেন।

Follow those tips on tuesday to get blessings of Lord Hanuman ABSC
Author
First Published Sep 14, 2022, 3:31 PM IST

হিন্দু শাস্ত্র অনুসারে, ১৩৩ কোটি শক্তি পুজিত হন এই বিশ্বে। বিভিন্ন এই সকল শক্তির পুজোর জন্য আলাদা আলাদা সময় ও তিথির উল্লেখ আছে। সকল দেবতাদের জন্য আলাদা আলাদা তিথি ও দিন নির্দিষ্ট করা হয়েছে। সেই অনুসারে, মঙ্গল বার ও শনিবার পুজিত হন ভগবান হনুমান। কথিত আছে এই দিন তাঁর জন্ম হয়েছিল। তিনি হলে মহাদেবের অবতার। ভগবান হনুমানের কৃপা পেলে জীবনের সকল জটিলতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। শাস্ত্রে, মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ। একদিকে যেমন বজরঙ্গীর পুজো করবেন তেমনই মেনে চলুন কয়টি টোটকা। মিলবে উপকার। জেনে নিন কোন উপায় হনুমানজির দৃষ্টি আকর্ষণে সক্ষম হবেন।

প্রতি মঙ্গলবার ভোর বেলা উঠে স্নান করুন। এদিন পিপল গাছের নীচে সরিষের তেলের প্রদীপ জ্বালান। 

এই দিন পূর্ব দিকে মুখ করে হনুমানজীকে তুলসির মালা পরান। আর ১১ বার শ্রীরামেব নাম জপ করুন। এতে কৃপা মিলবে। 

মঙ্গলবার করে হনুমানজিকে কলা ও লালা পদ্ম দিয়ে পুজো দিন। তাঁকে সিঁদুর নিবেদন করতে পারেন। এতে মিলবে উপকার। তেমনই দিতে পারেন নান গোলাপ। 

মঙ্গলবার সন্ধ্যায় বজরংবলির মন্দিরে গিয়ে ঘি-এর প্রদীপ জ্বালান। আর হনুমান চালিসা পাঠ করুন। এদিন বজরংমন্ত্র জপে মিলবে উপকার। এই টোটকা বেশ কার্যকরী। 

প্রতি মঙ্গলবার হনুমানজিকে গোলাপের মালা ও সুগন্ধী অর্পন করুন। এতে সকল জটিলতে থেকে মিলবে মুক্তি। তেমনই শনির দোষ থাকলে তার থেকে মুক্তি পেতে পারেন। 

বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে জীবনে সব কাজে বাধা আসে। এই সমস্যা সমাধানে বাড়িতে স্থাপন করুন হনুমান যন্ত্র। এই টোটকা মঙ্গলবার পালন করবেন। এতে সব কাজে সাফল্য আসবে। 

তেমনই মঙ্গলবার কয়টি জিনিস দানে সন্তানের ভাগ্য খুলে যেতে পারে। মঙ্গলবার মুসুর ডাল দান করতে পারেন। এতে সন্তানের উন্নতি হবে। তেমনই সম্ভব হলে সোনার জিনিস দান করুন। তা না হলে, তামার ধাতুর তৈরি জিনিস দানে সন্তানের উন্নতি ঘটবে। মঙ্গলবার গুড়, তিল, লাল কাপড় ও জাফরান দান করতে পারেন। এতে সন্তানের উন্নতি ঘটবে। এই সকল টোটকা পালনে জীবনের আসবে সাফল্য। একাধিক জটিলতা থেকে মিলবে মুক্তি। ঘটবে উন্নতি। এবার থেকে হনুমানজি-র কৃপা পেতে পালন করুন এই কয়টি বিশেষ টোটকা, সাফল্য মিলবে সর্বত্র।  

আরও পড়ুন- মা-বাবার সঙ্গে সম্পর্ক তেমন ভালো হয় না এদের, দেখে নিন তালিকায় কে কে আছেন

আরও পড়ুন- ২০২২ সালের বিশ্বকর্মা পূজায় ৫টি শুভ যোগ তৈরি হচ্ছে, জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, সম্পর্ক মজবুত করতে কঠিন পরিশ্রম করেন এরা
 

Follow Us:
Download App:
  • android
  • ios