Asianet News BanglaAsianet News Bangla

শিব-পার্বতীর পরিবারের ছবি রাখলে মিলবে উপকার, পুজো আগে বাড়িতে আনুন এই পরিবর্তন, ঘটবে উন্নতি

বিভিন্ন তিথিতে পুজিত হন বিভিন্ন দেবতা। বিভিন্ন অঞ্চলে আলাদা আলাদা নামে পুজিত হন তাঁরা। এই সকল পুজোর জন্য রয়েছে আলাদা আলাদা তিথি। পূর্ণিমা ও অমাবস্যার সময় হিসেব করে এই তিথি নির্ধারণ করা হয়। এবার ঠাকুরের মূর্তি রাখুন সঠিক দিকে। মহাদেবের মূর্তি বা ছবি প্রায় সব বাঙালি বাড়িতেই থাকে। এবার এই মূর্তি রাখতে মেনে চলুন বাস্তু মত। জেনে নিন কী কী। 

Follow those vastu tips before durga puja to solve all problems ABSC
Author
First Published Sep 10, 2022, 5:09 PM IST

হিন্দু শাস্ত্রে ১৩৩ কোটি শক্তির পুজোর কথা উল্লেখ আছে। বিভিন্ন তিথিতে পুজিত হন বিভিন্ন দেবতা। বিভিন্ন অঞ্চলে আলাদা আলাদা নামে পুজিত হন তাঁরা। এই সকল পুজোর জন্য রয়েছে আলাদা আলাদা তিথি। পূর্ণিমা ও অমাবস্যার সময় হিসেব করে এই তিথি নির্ধারণ করা হয়। তেমনই বিভিন্ন মাসে পুজিত হন বিভিন্ন দেবতা। আর এই সকল দেবতার ওপরে অবস্থান করছেন মহাদেব। তিনি দেবাবিদেব বলে খ্যাত। তিনিই হলেন সৃষ্টি কর্তা। তাই তাঁর মূর্তি স্থাপনে দিন বিশেষ নজর। মহাদেবের মূর্তি বা ছবি প্রায় সব বাঙালি বাড়িতেই থাকে। এবার এই মূর্তি রাখতে মেনে চলুন বাস্তু মত। জেনে নিন কী কী।

পরিবারের ছবি রাখা শুভ। শিবের সঙ্গে মা দূর্গা, গণেশ, কার্তিক, মা লক্ষ্মী ও মা সরস্বতী আছে এমন ছবি রাখুন। পুজোর আগে এমন ছবি ঘরে আনুন। এতে সংসারে সকল অশান্তি দূর হবে। ঘটবে আর্থিক উন্নতি। মেনে চলুন এই বিশেষ টোটকা।

শাস্ত্র মতে, ঘরের উত্তর দিকে রাখুন মহাদেবের মূর্তি। পুরাণে বর্ণিত কাহিনি অনুসারে মহাদেব থাকেন কৈলাশ পর্বতে। আর কৈলাশ পর্বত হল উত্তর দিকে রাখলে শিবের কৃপা মিলবে।   

ঘরে ভুলেও ক্রুদ্ধ মূর্তির ছবি রাখবেন না। ক্রুদ্ধ মূর্তি রাখলে ঘরে অশান্তি হয়। তাই এমন ছবি রাখবেন না। এতে সংসার ধ্বংস হয়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

ঘরে কোন স্থানে শিবের মূর্তি রাখছেন এটা গুরুত্বপূর্ণ। এমন জায়গায় ঠাকুরের মূর্তি রাখুন যাতে সকলে তাঁকে দেখতে পায়। এতে সংসারে সুখ শান্তি বজায় থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

দুর্গাপুজোর আর কদিনের অপেক্ষা। চারিদিকে শুরু হয়ে গিয়েছে মায়ের আগমনের প্রস্তুতি। চলছে পুজোর কাজ। এই সময় ঘরে আনুন কয়টি ছোট পরিবর্তন। ঠাকুর ঘরে সঠিক স্থানে রাখুন শিবের মূর্তি ও ছবি। বিশেষ করে রাখতে পারেন গণেশ-সহ শিব-পার্বতীর পরিবারের ছবি রাখলে মিলবে উপকার। আর্থিক বৃদ্ধি ঘটবে। সকলে জটিলতা থেকে মিলবে মুক্তি। তেমনই মেনে চলুন বাস্তু টোটকা। ঘরের সকল নেতিবাচক এনার্জি দূর করুন। এমন কিছু রাখবেন না যাতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। ঘরে নেতিবাচক শক্তি থাকলে তা সব কাজে বাধা দেয়। তেমনই ঠাকুর মূর্তি সঠিক স্থানে রাখতে হবে। 
 

আরও পড়ুন- ধনু রাশির সঙ্গে সিংহ রাশির বিবাহে মেলে দাম্পত্য সুখ, নেপথ্যে রয়েছে তিনটি কারণ

আরও পড়ুন- সম্পর্কের ক্ষেত্রে নিজের সীমারেখা উপেক্ষা করে এরা, প্রেমে পড়লে এদের জ্ঞান থাকে না

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, সম্পর্কে ছোটখাটো সমস্যা সমাধানে তৃতীয় ব্যক্তির সাহায্যে নেন এরা

Follow Us:
Download App:
  • android
  • ios