Asianet News BanglaAsianet News Bangla

এই রাশির জাতকরা অবশ্যই পরুন সোনার আংটি, জীবনে বজায় থাকবে স্বাচ্ছন্দ্য

এই ধাতু পরলে এই গ্রহ প্রসন্ন হয়, যার ফলে ব্যক্তির আর্থিক অবস্থার উন্নতি হয়। সোনা পরার অনেক উপকারিতা থাকলেও কিছু অসুবিধাও রয়েছে। কিছু রাশির ওপর সোনা পরার নঞর্থক প্রভাব পড়ে। জেনে নিন কোন রাশির জাতক জাতিকে সোনার আংটি পরা শুভ বলে মনে করা হয়।

Gold ring is lucky for these 4 zodiac signs bpsb
Author
First Published Sep 15, 2022, 7:11 PM IST

সাধারণত সবাই সোনা বা হিরের আংটি পরতে পছন্দ করে। জ্যোতিষশাস্ত্রে প্রতিটি ধাতুর বিশেষ তাৎপর্য বর্ণনা করা হয়েছে। হিরে কিছু মানুষের জন্য এবং কিছু মানুষের জন্য সোনা বা রুপো শুভ প্রমাণিত হয়। প্রতিটি ধাতুর ব্যক্তির জীবনে বিভিন্ন প্রভাব রয়েছে। জ্যোতিষশাস্ত্রে সোনা পরা উপকারী বলা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে অনামিকা আঙুলে সোনার আংটি পরলে একজন ব্যক্তি সন্তানের সুখে আসা বাধা থেকে মুক্তি পান। এর পাশাপাশি অর্থলাভ ও কর্মজীবনে অগ্রগতি হয়।

গ্রহের দোষ, সৌভাগ্য বৃদ্ধি বা রোগ প্রতিরোধের জন্য সোনা, রৌপ্য বা অন্যান্য ধাতুতে অনেক রত্ন পরার পদ্ধতি জ্যোতিষশাস্ত্রে নির্দিষ্ট করা হয়েছে, তবে বেশিরভাগ রত্নই সোনা দিয়ে বাঁধিয়ে পরা হয়। বৃহস্পতি গ্রহে সোনার প্রভাব রয়েছে। এমন অবস্থায় এই ধাতু পরলে এই গ্রহ প্রসন্ন হয়, যার ফলে ব্যক্তির আর্থিক অবস্থার উন্নতি হয়। সোনা পরার অনেক উপকারিতা থাকলেও কিছু অসুবিধাও রয়েছে। কিছু রাশির ওপর সোনা পরার নঞর্থক প্রভাব পড়ে। জেনে নিন কোন রাশির জাতক জাতিকে সোনার আংটি পরা শুভ বলে মনে করা হয়।

সিংহ রাশি- সিংহ রাশির জাতকদের জন্য সোনার আংটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, লিও হল আগুনের উপাদানের চিহ্ন এবং সূর্য দ্বারা শাসিত হয়। তাই সিংহ রাশির জাতকদের জন্য সোনার আংটি পরা শুভ বলে মনে করা হয়।

Gold ring is lucky for these 4 zodiac signs bpsb

কন্যা রাশি- এই রাশির জাতক জাতিকারা আনন্দে ভরপুর জীবন পছন্দ করেন। কথিত আছে যে কন্যা রাশির জাতক জাতিকারা সোনার আংটি, চেন বা যেকোনো কিছু পরতে পারেন। 

তুলা- তুলা রাশির জাতকদের জন্যও সোনা শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, একটি সোনার আংটি তুলা রাশির মানুষকে ভাগ্যবান করে তুলতে পারে। এই রাশির অধিপতি হলেন শুক্র দেব। শুক্র গ্রহের জন্য সোনাকে উপকারী মনে করা হয়।

মীন রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে মীন রাশির জাতকদের জন্য সোনা পরা উপকারী বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে সোনা পরলে এই রাশির জাতকদের জন্য শুভ ফল পাওয়া যায়। জীবনের প্রতিবন্ধকতা দূর করুন।

কোন আঙুলে সোনার আংটি পরা উচিত

১. বাম হাতে সোনার আংটি পরা উচিত নয়। এটাকে অশুভ মনে করা হয়।

২. আপনি যদি পোখরাজ রত্ন পাথরের সাথে সোনার আংটি পরে থাকেন তবে আপনি এটি তর্জনীতে পরতে পারেন।

৩. তর্জনীতে সোনার আংটি পরলে একাগ্রতা বৃদ্ধি পায় এবং রাজ যোগ সাধনে সাহায্য করে।

৪. অনামিকা আঙুলে সোনার আংটি পরলে সন্তান সুখ পায়। কনিষ্ঠা আঙুলে সোনা পরলে ঠান্ডা বা শ্বাসকষ্টের রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন- মা-বাবার সঙ্গে সম্পর্ক তেমন ভালো হয় না এদের, দেখে নিন তালিকায় কে কে আছেন

আরও পড়ুন- ২০২২ সালের বিশ্বকর্মা পূজায় ৫টি শুভ যোগ তৈরি হচ্ছে, জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, সম্পর্ক মজবুত করতে কঠিন পরিশ্রম করেন এরা

Follow Us:
Download App:
  • android
  • ios