Asianet News BanglaAsianet News Bangla

শ্রাবণ মাসের শেষ মঙ্গলবার বজরঙ্গবলীর প্রিয় ৩টি রাশি পাবে বিশেষ উপকার

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ, কুম্ভ এবং সিংহ রাশি হনুমান জির খুব প্রিয়। পবনের পুত্র হনুমানজির সর্বদা এই রাশিগুলির উপর আশীর্বাদ থাকে। জ্যোতিষীদের মতে, মেষ, সিংহ ও কুম্ভ রাশির জাতকদের জন্য শ্রাবণ মাসের শেষ মঙ্গলবার বিশেষ উপযোগী।

Hanumanji s favorite 3 zodiac signs will get special benefits on the last Tuesday of the month of Sawan bpsb
Author
Kolkata, First Published Aug 8, 2022, 8:21 PM IST

শ্রাবণ মাসের শেষ মঙ্গলবার অর্থাৎ ৯ই অগাষ্ট ২০২২। শাস্ত্র অনুসারে, মঙ্গলবার হনুমানজিকে উৎসর্গ করা হয়। এই দিনে বজরংবলীর পুজো করার নিয়ম আছে। বজরঙ্গবলী উপাসনা, যারা করেন তাঁদের সমস্ত ঝামেলা এবং জীবনের যাবতীয় সঙ্কট নিমেষে দূর হয়ে যায়। সনাতন ঐতিহ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বজরঙ্গবলীর পুজো। এমনটা বিশ্বাস করা হয় যে হনুমান তথা বজরঙ্গবলী আরাধনা করলে যাকে শ্রী রামের দূত বলা হয়, জীবনের যে কোনও সমস্যা দূর হয়ে যায় এবং সবই মঙ্গলময় হয়ে ওঠে। 

যদিও বজরঙ্গবলীর পূজা যে কোনও সময় করা যায় এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা যায়, এর জন্য নির্দিষ্ট কোনও সময় নেই। একমনে তাঁকে স্মরণ করলে তিনি তার ভক্তদের সাহায্যের জন্য ছুটে যান, কিন্তু সপ্তাহের দুই দিন মঙ্গলবার ও শনিবার তার ভক্তরা তাকে বিশেষ রূপে পূজা করেন। মঙ্গলবারে বজরঙ্গবলী পূজার দিন। এই দিনে নিয়ম মেনে তার পুজো করলে সমস্ত ইচ্ছা পূরণ হয় বলে মনে করা হয়।

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ, কুম্ভ এবং সিংহ রাশি হনুমান জির খুব প্রিয়। পবনের পুত্র হনুমানজির সর্বদা এই রাশিগুলির উপর আশীর্বাদ থাকে। জ্যোতিষীদের মতে, মেষ, সিংহ ও কুম্ভ রাশির জাতকদের জন্য শ্রাবণ মাসের শেষ মঙ্গলবার বিশেষ উপযোগী। এই দিন এই তিনটি রাশির উপর হনুমান জির বিশেষ আশীর্বাদ থাকবে। জেনে নিন এই তিন রাশিচক্রের রাশিফল-

মেষ রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে মেষ রাশির জাতক-জাতিকাদের ওপর হনুমানজির বিশেষ কৃপা থাকে। মেষ রাশির জাতক জাতিকাদের উপর বজরঙ্গবলীর আশীর্বাদের কারণে তাদের আর্থিক সমস্যায় পড়তে হয় না।

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

কুম্ভ রাশি- হনুমানজির বিশেষ কৃপায় কুম্ভ রাশির জাতকরা তাদের কাজে দ্রুত সাফল্য পান। কুম্ভ রাশির জাতক জাতিকাদের অর্থের কোন অভাব হয় না। 

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

সিংহ রাশি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে হনুমানজির বিশেষ কৃপায় সিংহ রাশির জাতকদের ঝামেলা দূর হয়। অর্থনৈতিক পরিস্থিতিতে ইতিবাচক পরিবর্তন আসছে। চাকরি ও ব্যবসায় অগ্রগতির আশা রয়েছে।

আপনি যদি একটি বিশেষ ইচ্ছা নিয়ে বজরঙ্গবলীর প্রতিদিনের সাধনা শুরু করতে চান তবে এর জন্য সবচেয়ে শুভ দিন হল মঙ্গলবার। এর জন্য বিশেষ কোনও তিথি দেখার প্রয়োজন নেই, মঙ্গলবার পূজা করলে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে বলে মনে করা হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios