কখনই বিনামূল্যে এই কয়েকটা জিনিস নেবেন না, জীবনে নেমে আসতে পারে দুর্দশা ও সমস্যা

| Nov 28 2022, 06:05 PM IST

Shani Dev

সংক্ষিপ্ত

শাস্ত্রে শনিদেবকে ন্যায়ের দেবতা হিসেবে পুজো করা হয়। যিনি কোনও ব্যক্তির কর্ম অনুসারে ফল দান করেন। যাদের ওপর শনি প্রসন্ন হন তাদের জীবনে কোনও ভয় থাকে না।

কেউই শনিদেবের ক্রোধের পাত্র হতে চায় না। এটা এড়াতে মানুষ নানা ব্যবস্থা নেয়। জ্যোতিষশাস্ত্রে শনিদেবের নেতিবাচক দৃষ্টি এড়াতে কিছু ব্যবস্থার কথা বলা হয়েছে। তাই সেই অনুসারে, কিছু জিনিস রয়েছে যা বিনামূল্যে নেওয়া উচিত নয়। এতে শনি ভগবান ক্রুদ্ধ হন এবং মানুষকে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী শনিদেবকে ন্যায় বিচারের দেবতা বলা হয়। ফলদাতা হিসেবে এই কর্মফল প্রতিটি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেয়। যেসকল মানুষের কুণ্ডলীকে শনির অবস্থান ভাল তাদের কাজে - জীবনে উন্নতিতে কোনও বাধা থাকে না। কিন্তু জ্যোতিষমতে যাদের শনি অবস্থান শক্ত নয় তাদের অনেক বাধা বিপত্তি আসে।

Subscribe to get breaking news alerts

হিন্দুশাস্ত্র মতে শনিবার দিনটি শনি দেবতার জন্যই বরাদ্দ। এই দিনটি ন্যায় আর যে কোনও সৎকাজের জন্য উৎসর্গ করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী শনি দেবতার কোপ থেকে মুক্তি পাওয়ার জন্য এই দিনটি বিশেষ করে শনি দেবতার পুজো করা জরুরি। তবে পুজোর পাশাপাশি দিনে দুইবার শনি দেবতার মন্ত্র পড়লে বিশেষ উপকার পেতে পারেন। জীবনে সমস্ত দুঃখ আর ভয় থেকে মুক্তি পাওয়া যায়।

শাস্ত্রে শনিদেবকে ন্যায়ের দেবতা হিসেবে পুজো করা হয়। যিনি কোনও ব্যক্তির কর্ম অনুসারে ফল দান করেন। যাদের ওপর শনি প্রসন্ন হন তাদের জীবনে কোনও ভয় থাকে না। সে সবক্ষেত্রেই সমৃদ্ধি খ্যায়, সুখ ও সাফল্য পায়। শারীরিক ও মানসিক সমস্যাও তাদের কম থাকে।

আপনি যদি শনিদেবকে খুশি করতে চান তবে আপনি তাকে উরদ ডাল নিবেদন করুন। এটি করলে শনিদোষ থেকে মুক্তি পাওয়া যায়। একই সঙ্গে উরদের ডাল কখনই বিনামূল্যে নেওয়া উচিত নয়। এতে রেগে যেতে পারেন শনিদেব।

শনিবার শনিদেবের সামনে সরিষার তেলের প্রদীপ জ্বালানো শুভ বলে মনে করা হয়। যাইহোক, এটি মঞ্জুর জন্য নেওয়া উচিত নয়। এতে করে আপনাকে শনির অশুভ অবস্থার সম্মুখীন হতে হতে পারে।

শনিবার লোহা কেনা বা বিক্রি করা উচিত নয়। একই সময়ে, লোহা কখনই বিনামূল্যে নেওয়া উচিত নয়। এর কারণে শনিদেবের প্রকোপ হতে পারে এবং জীবনে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

বিনামূল্যে তিল গ্রহণ করলে শনিদেব ক্রুদ্ধ হন এবং তার নেতিবাচক দৃষ্টি পড়তে থাকে। এমন অবস্থায় তিল কখনই বিনামূল্যে নেওয়া উচিত নয়। এই কারণে শনির বিরূপ অবস্থার কারণে অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

কোন লোককে দিয়ে কোন কাজ করালে অবশ্যই তাকে টাকা দিন বা অন্য কিছু দান করুন। এটা না করলে শনিদেব রাগ করতে পারেন। কাউকে বিনামূল্যে কাজ করানো শনিদেব পছন্দ করেন না।