পূণ্য অর্জনের জন্য দান করছেন? দেখে নিন অজান্তে কীভাবে সংসারে বাড়ছে অশান্তি

| Nov 29 2022, 12:41 PM IST

what to donate for what outcome

সংক্ষিপ্ত

এমন কিছু জিনিস আছে যা দান করা মোটেও উচিত নয়। বিনামূল্যে এই কয়টি জিনিস কাউকে দিলে আপনার সংসারে নেমে আসতে পারে অমঙ্গল। দেখে নিন তালিকায় কী কী আছে।

হিন্দু শাস্ত্রে, দান-ধ্যানের কথা উল্লেখ আছে। পূণ্য লাভের আশায় হোক কিংবা জীবনের কোনও কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পেতে অনেকেই দান ধ্যান করে থাকেন। আবার অনেকে তার জীবনের বিশেষ তিথিতে দরিদ্রদের মধ্যে দান করে থাকেন। কিন্তু, জানেন কি দান করতে গিয়ে অজান্তে হতে পারে বিপদ। এমন কিছু জিনিস আছে যা দান করা মোটেও উচিত নয়। বিনামূল্যে এই কয়টি জিনিস কাউকে দিলে আপনার সংসারে নেমে আসতে পারে অমঙ্গল। দেখে নিন তালিকায় কী কী আছে।

ভুলেও কাউকে ঝাড়ু দান করবেন না। শাস্ত্র মতে, ঝাঁটা দান করলে অমঙ্গল নেমে আসতে পারে। আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন এই ভুলে। মেনে চলুন এই বিশেষ নিয়ম।

Subscribe to get breaking news alerts

তেমনই কাউকে বই দান করবেন না। বই দান করা মোটেও ভালো লক্ষণ হিসেবে বিবেচিত হয় না। এতে হতে পারে অমঙ্গল। মেনে চলুন এই বিশেষ টিপস।

ভুলেও কাউকে কখনও ব্যবহৃত তেল দান করবেন না। এতে শনি দেবতা ক্রদ্ধ হন। হতে পারে অমঙ্গল। শনি দেবতা ক্রুদ্ধ হলে সংসারে খারাপ সময় নেমে আসতে পারে।

কখনও প্লাস্টিকের জিনিস দান করবেন না। এতে ব্যবসা ও গৃহ উভয় ক্ষেত্রে খারাপ প্রভাব পড়ে। মেনে চলুন এই বিশেষ টিপস। ভুলেও প্লাস্টিকের জিনিস দান করবেন না কাউকে।

তেমনই স্টিলের পাত্র দান করা অশুভ বলে মনে করা হয়। স্টিলের পাত্র দান করলে অশান্তি দেখা দেয় সংসারে। তেমনই ঝগড়া-বিবাদ লেগেই থাকে। মেনে চলুন এই বিশেষ টিপস। ভুলেও কাউকে স্টিলের পাত্র দান করবেন না।

ছুঁরি বা কাঁচির মতো জিনিস দান করা উচিত নয়। মেনে চলুন এই বিশেষ টিপস। কাউকে ছুঁরি বা কাঁচি দান করলে হতে পারে অমঙ্গল। এতে যে ব্যক্তিকে দান করছেন তার সঙ্গে সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। এমন দ্রব্য দান করা অশুভ বলে মনে করা হয়।

এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। ভুলেও এমন জিনিস দান করবেন না। তেমনই কোনও জিনিস দান করার আগে জেনে নিন তা আপনার রাশি অনুসারে শুভ কিনা। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে দান করার আগে জেনে নিন শাস্ত্র মত। পূণ্য অর্জনের জন্য দান করা শুভ। তবে, তা আপনার জন্য উপযুক্ত কি না সে প্রসঙ্গে আগে থেকে জেনে নিন।

 

আরও পড়ুন- 

দিনটি কঠিন হতে পারে তিন রাশির জন্য, নতুন কাজে হাত দেওয়ার আগে সতর্ক হন

আয় বাড়াতে আজই এই একটি জিনিস বাড়িতে নিয়ে আসুন, এটি প্রচুর সম্পদের বর্ষণ করবে

২০২৩ সালে বৃষ রাশির ক্যারিয়ার ব্যবসা এবং পারিবারিক জীবন কেমন থাকবে জেনে নিন