চৈত্র বা চৈৎ বাংলা সনের দ্বাদশ ও সমাপনী মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের শেষ মাস ও বসন্তের শেষ। নামটি এসেছে চিত্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আবার চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। 

আরও পড়ুন- বুধবারে ৪ রাশির প্রেম জীবনে সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন আপনার রাশিফল 

বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা নিজের মনের চলতে বেশি পছন্দ করেন। কারও অধীনে থাকা এরা একেবারেই পছন্দ করেন না। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না। এদের বেশিরভাগ ক্ষেত্রে প্রচুর সম্পত্তির মালিক হয়ে থাকেন। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস বৃশ্চিকরাশির উপর কেমন প্রভাব ফেলবে। 

আরও পড়ুন- ঘরে থাকা একটি আয়না বদলে দিতে পারে ভাগ্য, জেনে নিন বাস্তু মতে এর টোটকা 

চৈত্র মাসে বৃশ্চিক রাশির রাজনৈতিক চাপ বৃদ্ধি পেতে পারে। সংসারের জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। কোনও ভালো কাজের জন্য গৌরব বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর সঙ্গে অশান্তি বিচ্ছেদ অবধি গড়াতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতি হতে পারে। এই মাসে সন্তানের কোনও সমস্যা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনা রয়েছে। বেকারদের চাকরির সুযোগ আসতে পারে। এই মাসে সঞ্চয় খুব কম হবে। কোনও সম্পত্তি লাভের সুযোগ মিলতে পারে। সমস্যা সমাধানের জন্য অভিভাবকদের যথেষ্ট সাহায্য পাবেন। বন্ধুদের সঙ্গে খুব ভালো সময় কাটবে।