চৈত্র বা চৈৎ বাংলা সনের দ্বাদশ ও সমাপনী মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের শেষ মাস ও বসন্তের শেষ। নামটি এসেছে চিত্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আবার চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। 

আরও পড়ুন- মঙ্গলবার ৪ রাশির ব্যবসায় শুভ যোগ, দেখে নিন আপনার রাশিফল .

বৃষ রাশির জাতক-জাতিকাদেরা স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। এদের জীবনে উত্থান পতন খুব কম। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে।  তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়।  এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- চৈত্র মাসে মেনে চলুন এই নিয়মগুলি, কাটিয়ে উঠুন সকল বাধা ও সমস্যা 

চৈত্র মাস বৃষ রাশির পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবেন। শারীরিক সমস্যা দেখা দিতে পারে।  শারীরিক অসুস্থতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে।  এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন। ব্যবসায় খরচ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। দুঃশ্চিন্তা আপনার কর্মে বাধার সৃষ্টি করবে। এই মাসে বিবাহিত জীবনে অশান্তির আশঙ্কা রয়েছে, তবে আপনি চাইলে তা সহজেই সামলে নিতে পারবেন। রাজনীতির সঙ্গে যুক্তদের সমাজে সুনাম বৃদ্ধি পেতে পারে। কোনও ভুল কাজ করার জন্য কর্মস্থানে অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে। প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধি পাবে। অফিসের কাজের চাপ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।