Asianet News BanglaAsianet News Bangla

এই গ্রহগুলির প্রভাবের ফলেও হতে পারে হৃদরোগ, জেনে নিন এই রোগ এড়ানোর জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার

সাম্প্রতিক সময়ে হার্ট অ্যাটাকের সমস্যা ও হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ক্রমাগত বাড়ছে। সুস্থ জীবনযাপনের পরও হার্ট অ্যাটাকে মারা যাচ্ছেন অনেক সেলিব্রিটি। প্রখ্যাত গায়ক কে কে মারা গিয়েছেন এই রোগেই। তবে জ্যোতিষশাস্ত্রে কিছু গ্রহকেও কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী কোন গ্রহের কারণে হৃদরোগের সমস্যা হয়।
 

Know about the astrological remedies to avoid heart attack disease BDD
Author
Kolkata, First Published Jun 3, 2022, 1:06 PM IST

নিজেকে সুস্থ রাখা আজকের ব্যস্ত ও বিশৃঙ্খল জীবনযাত্রায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কাজের চাপের কারণে খাওয়া-দাওয়া, ঘুমানো, ওঠা-বসা সব ব্যবস্থাই বিগড়ে গিয়েছে। এ কারণে হৃদরোগ বাড়তে শুরু করেছে। সাম্প্রতিক সময়ে হার্ট অ্যাটাকের সমস্যা ও হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ক্রমাগত বাড়ছে। সুস্থ জীবনযাপনের পরও হার্ট অ্যাটাকে মারা যাচ্ছেন অনেক সেলিব্রিটি। প্রখ্যাত গায়ক কে কে মারা গিয়েছেন এই রোগেই। 

চিকিৎসকদের মতে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কেকে-এর। বর্তমানে হৃদরোগের সমস্যা এত দ্রুত বৃদ্ধি পেয়েছে যে, এই রোগটি এখন প্রতিটি বয়সের মানুষের মধ্যেই ঘটছে। চিকিৎসকদের মতে, অতিরিক্ত মানসিক চাপের কারণে হৃদরোগ হয়, তবে জ্যোতিষশাস্ত্রে কিছু গ্রহকেও কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী কোন গ্রহের কারণে হৃদরোগের সমস্যা হয়।

হৃদরোগের জন্য দায়ী হতে পারে এই গ্রহগুলো
সূর্য- জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সূর্য পিতা ও আত্মার কারক গ্রহ। এর শুভ ও অশুভ অবস্থার ভিত্তিতে হৃদরোগের তথ্যও পাওয়া যায়।
চাঁদ- চন্দ্র মন ও মস্তিষ্কের কারক। তাই, জ্যোতিষশাস্ত্র অনুসারে, একটি অশুভ চাঁদকেও হৃদরোগের কারণ হিসাবে বিবেচনা করা হয়।
মঙ্গল- জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গল আমাদের শরীরের পেশীগুলির প্রতিনিধিত্ব করে। যেহেতু হৃৎপিণ্ডও পেশী দ্বারা গঠিত তাই মঙ্গলকেও হৃদরোগের কারণ হিসেবে বিবেচনা করা যেতে পারে।
রাহু- জ্যোতিষশাস্ত্রে রাহুকে এমন একটি গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যা আকস্মিক ঘটনা, দুর্ঘটনা, রোগ নিয়ে আসে। এমন পরিস্থিতিতে, যদি কোনও ব্যক্তির কোনও ধরণের হৃদরোগ থাকে তবে রাহুকেও তার কারক হিসাবে বিবেচনা করা হয়।

আরও পড়ুন- বিপদের সময়ে একমাত্র ভরসা তিনি, জেনে নিন বাবা লোকনাথের তিরোধান দিবসের দিন-ক্ষণ

আরও পড়ুন- জুন মাসে বুধ-শুক্রের মিলনে তৈরি হবে 'মহালক্ষ্মী' যোগ, উজ্জ্বল হতে পারে এই ৩ রাশির ভাগ্য

আরও পড়ুন- বালাজির কৃপা পেতেই তিরুপতি মন্দিরে চুল দান, জানুন ভগবানের কাছে ন্যাড়া হওয়ার মহিমা

হৃদরোগ প্রতিরোধে জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার
প্রথমত, আপনার যদি হৃদরোগ সংক্রান্ত কোনও রোগ থাকে বা সন্দেহ হয়, তাহলে আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করা উচিত। তার পরেই কিছু জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারে মনোযোগ দিন।
জ্যোতিষশাস্ত্র অনুসারে, হৃৎপিণ্ড সংক্রান্ত কোনও সমস্যা এড়াতে, রবিবার সূর্যোদয়ের সময় গায়ত্রী মন্ত্র ১০৮ বার জপ করুন। এই প্রতিকার হৃদরোগ থেকে সুরক্ষা প্রদান করে।
সোমবার, রাতে আরামদায়ক অবস্থায় বসে "ওম সোম সোমে নমঃ" মন্ত্রটি ১০৮ বার জপ করুন। এছাড়াও, মঙ্গলবার সকালে পূজার সময় মঙ্গল মন্ত্র "ওম অঙ্গারকায় নমঃ" ১০৮ বার জপ করুন। এর পাশাপাশি মনের শান্তির জন্য পান্না, সাদা মুক্তা বা হলুদ পোখরাজও ধারণ করা যেতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios