Asianet News BanglaAsianet News Bangla

জেনে নিন শাস্ত্র মতে স্নান করার আদর্শ সময় কোনটি, রইল বিশেষ টোটকার হদিশ

জীবনের কোনও খারাপ সময় কাটাতে, কোনও কাজে উন্নতি পেতে কিংবা সম্পর্কে কোনও কলহ দূর করতে অনেকেই মেনে চলে শাস্ত্র মত। আজ রইল এক বিশেষ টোটকা হদিশ। রয়েছে কোন সময় শুভ কেন সময় নয়, তার কথা। 

Know the best time of bath according to astrology to get success in life ABSC
Author
First Published Sep 14, 2022, 4:02 PM IST

প্রতিটি মানুষের জীবনে শাস্ত্রের ভূমিকা বিস্তর। হিন্দু শাস্ত্রে যেমন রয়েছে সকল দেবতাদের পুজোর জন্য আলাদা আলাদা তিথি ও দিনের কথা। তেমনই আছে একাধিক টোটকার হদিশ। জীবনের কোনও খারাপ সময় কাটাতে, কোনও কাজে উন্নতি পেতে কিংবা সম্পর্কে কোনও কলহ দূর করতে অনেকেই মেনে চলেন শাস্ত্র মত। আজ রইল এক বিশেষ টোটকা হদিশ। রয়েছে কোন সময় শুভ কেন সময় নয়, তার কথা। 

কোন সময় পুজো করার জন্য উপযুক্ত সময়, কোন সময় স্নান করার জন্য উপযুক্ত সময়, কোন সময় পড়াশোনা করবেন এই সবই উল্লেথ আছে শাস্ত্রে। শাস্ত্র মতে, সঠিক সময় সঠিক কাজ করলে মিলবে উপকার। সূর্যদয়ের সময় অনুসারে এই সকল সময় নির্ধারণ করে হয়। কারণ হিন্দু শাস্ত্রে ভগবান সূর্যের ভূমিকা রয়েছে বিস্তর। তাঁকে তুষ্ট করতে পারলে সর্ব ক্ষেত্রে মেলে সাফল্য। ব্যক্তির সম্মান, খ্যাতি সবই নির্ভর করে জন্মছকে সূর্যের অবস্থানের ওপর। 

শাস্ত্র মতে, সকাল ৯টা থেকে দুপুর ১২টা হল স্নান করার আদর্শ সময়। এই সময় সূর্যদেবতা দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করেন। সে কারণে এই সময় কোনও ব্যক্তি স্নান করলে তার জীবনে সাফল্য বর্ষিত হবে। তাই রোজ মেনে চলুন এই নিয়ম। উন্নতি ঘটবে জীবনের প্রতি পদক্ষেপে। 

তেমনই স্নানের সময় অনেকেই অজান্তে একটি ভুল করে থাকে। যা আজ থেকেই সংশোধন করুন। এমন অনেকে আছেন যারা স্নান করার পর কাপড় কাচতে পছন্দ করে থাকেন। নিত্য দিন এই কাজ করে থাকেন। কিন্তু, জানেন কি আপনার এই কাজ আপনার মারাত্মক ক্ষতি করে। এই কারণে আপনি দরিদ্র হয়ে যেতে পারেন। তাই এবার থেকে আগে জামা ধুয়ে নিন। তারপর স্নান করবেন। 

আবার স্নানের পর বাতলি ফাঁকা করবেন না। এই কথা অনেকেই জানেন না। আর অজান্তে এই ভুলে হয় আর্থিক ক্ষতি। বাথরুমে কখনও ফাঁকা বালতি রাখতে নেই। এতে আর্থিক ক্ষতি হতে পারে। মেনে চলুন এই সকল টোটকা। 

শাস্ত্র মেনে যেমন অনেকে বাড়ি তৈরি করছেন, তেমনই শাস্ত্র মতে ঘর গোছাচ্ছেন অনেকে। তেমনই জীবনের নানান জটিলতা থেকে মুক্তি পেতে অনেকেই মেনে চলছেন এই কয়টি টোটকা। স্নানের ক্ষেত্রে শাস্ত্রে উল্লেখিত সময় মেনে চলুন। আর মেনে চলুন এই সকল টোটকা, ঘটবে উন্নতি। 

আরও পড়ুন- মা-বাবার সঙ্গে সম্পর্ক তেমন ভালো হয় না এদের, দেখে নিন তালিকায় কে কে আছেন

আরও পড়ুন- ২০২২ সালের বিশ্বকর্মা পূজায় ৫টি শুভ যোগ তৈরি হচ্ছে, জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, সম্পর্ক মজবুত করতে কঠিন পরিশ্রম করেন এরা

Follow Us:
Download App:
  • android
  • ios