Asianet News BanglaAsianet News Bangla

New Year Resolution 2022: জীবনে সাফল্য পেতে নতুন বছরে গীতার এই মন্ত্রগুলির মনে রেখে Resolution নিন

গীতার এই মৌলিক মন্ত্রগুলি মাথায় রেখে, আপনি যদি কোনও নতুন সংকল্প গ্রহণ করেন, তবে বিশ্বাস করুন আপনি কখনই হতাশ হবেন না। তাহলে চলুন জেনে নেই এই মৌলিক মন্ত্রগুলো সম্পর্কে- 
 

New Year Resolution 2022 to get success in life take Resolution by remembering Bhagavad Gita BDD
Author
Kolkata, First Published Dec 23, 2021, 9:52 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন বছর আসতে আর মাত্র কয়েক দিন বাকি। ২০২১ সাল পেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ২০২২ সালের আগমন উদযাপন করবো। প্রতি বছরের মতো আগামী বছরেও আমরা ঈশ্বরের কাছে প্রার্থনা করব ২০২২ সাল সবার জন্য সুস্বাস্থ্য ও সাফল্য বয়ে আনুক। নতুন বছর আসার সঙ্গে সঙ্গে আমাদের মাথায় আরও একটি জিনিস আসে এবং তা হল নতুন কিছু সংকল্প নেওয়া। নববর্ষের রেজোলিউশনে, লোকেরা নিজেদের প্রতিশ্রুতি দেয় যে তারা এই সময়ে বিশেষ কিছু করার প্রতিশ্রুতিবদ্ধ হবে। নতুন বছর শুরু হতে চলেছে, তাহলে কেন এই নতুন বছরে শ্রীমদ ভাগবত গীতার শিক্ষা আমাদের জীবনে গ্রহণ করবেন না এবং আমাদের জীবনকে আনন্দে ভরিয়ে দেবেন। গীতার এই মৌলিক মন্ত্রগুলি মাথায় রেখে, আপনি যদি কোনও নতুন সংকল্প গ্রহণ করেন, তবে বিশ্বাস করুন আপনি কখনই হতাশ হবেন না। তাহলে চলুন জেনে নেই এই মৌলিক মন্ত্রগুলো সম্পর্কে- 
টাইম ম্যানেজমেন্ট বুঝুন
২০২২ সালে আপনার প্রথম যে রেজোলিউশনটি নেওয়া উচিত তা হল সময়কে সঠিকভাবে ব্যবহার করতে শেখা। তারা বলে সময় বা ঢেউ কারও জন্য অপেক্ষা করে না। একজন মানুষ যদি সময়ের মূল্য বুঝতে পারে এবং তার সঠিক ব্যবহার করতে শেখে, তাহলে জীবনে সফলতা অর্জনে সে কখনই কোনও সমস্যার সম্মুখীন হবে না। গীতায় বলা হয়েছে, যে সময়ের গুরুত্ব বুঝতে পেরেছে সে তার জীবনের প্রথম ধাপ পার করেছে। সময় মতো কাজ করার অভ্যাসযুক্ত ব্যক্তি সর্বদা জীবনে উন্নতি করে। 
খাদ্যের প্রতি গুরুত্ব দিন 
ভগবান শ্রী কৃষ্ণ বলেছেন জীবনে সফল হতে হলে সর্বদা সাত্ত্বিক খাদ্য গ্রহণ করা উচিত। আপনি যদি তামসিক খাবারের প্রতি অনুরাগী হন, তাহলে নববর্ষের দিনে আপনি শুধুমাত্র সাত্ত্বিক খাবার গ্রহণ করবেন বলে সংকল্প নিন। গীতায় এটাও বলা হয়েছে যে সাত্ত্বিক আহার মনের উপর ভালো প্রভাব ফেলে। যার কারণে নেতিবাচক শক্তি বের হয়ে যায় এবং ব্যক্তির হৃদয় পবিত্র হয়। কোন অযৌক্তিক জিনিস কখনও মনে আসে না এবং অভ্যন্তরীণ শান্তি অনুভূত হয়। 
স্বাস্থ্য সবচেয়ে বড় সম্পদ 
ভগবান শ্রী কৃষ্ণ গীতায় জোর দিয়ে বলেছেন যে স্বাস্থ্যের চেয়ে বড় সম্পদ নেই। সুস্বাস্থ্যের জন্য একজন ব্যক্তির সুষম খাদ্য গ্রহণ করা উচিত। ভগবান শ্রীকৃষ্ণ বলেছেন যে একটি সুস্থ আত্মা শুধুমাত্র একটি সুস্থ শরীরে বাস করে। মানুষ সুস্থ থাকবে তবেই সে ভগবানের ভক্তি, উপাসনা, সাধনা, নিত্য ও সামাজিক কাজ নিয়মিত করতে পারবে। তাই নববর্ষের দিনে একটি সংকল্প নিন যে আপনি আপনার স্বাস্থ্যের সম্পূর্ণ যত্ন নেবেন। একটি সুস্থ শরীরের জন্য, আপনি আপনার খাদ্যাভাসে ইতিবাচক পরিবর্তন আনবেন এবং সুষম খাবার খান। 

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Follow Us:
Download App:
  • android
  • ios