Asianet News BanglaAsianet News Bangla

Astro Tips: শুধু পুজো নয়, গুণ দেখেও আপনার ঘরে আসেন হন মা লক্ষ্মী

কিন্তু শুধু উপাসনা করেই নয়, গুণে প্রসন্ন হয়েও সম্পদের দেবী তার কৃপা বর্ষণ করেন । আসুন জেনে নিই, কার ঘরে মা লক্ষ্মী বাস করবেন।
 

Not only worship Lakshmi came to your house to seeing the quality BDD
Author
Kolkata, First Published Dec 8, 2021, 11:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সনাতন ঐতিহ্যে, দেবী লক্ষ্মীকে সম্পদ ও ঐশ্বর্যের দেবী হিসাবে বিবেচনা করা হয়। যার আশীর্বাদ পাওয়ার জন্য সাধারণ মানুষ থেকে শুরু করে দেবদেবী পর্যন্ত তারা পূর্ণ নিষ্ঠা ও বিশ্বাসের সঙ্গে সাধনা-পূজা করেন। এমনটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মী যে স্থানে বাস করেন, সেখানে কখনও দুঃখ, দারিদ্র, ক্ষুধা ও দুর্ভাগ্য থাকে না। যে স্থানে মাতা লক্ষ্মীর কৃপা বর্ষিত হয়, সেখানে বসবাসকারী মানুষের কখনোই অর্থের অভাব হয় না। এমতাবস্থায় ধনদেবীর আশীর্বাদ পেতে প্রত্যেক মানুষ নিয়ম-কানুন মেনে সাধনা-পূজা করে থাকে। কিন্তু শুধু উপাসনা করেই নয়, গুণে প্রসন্ন হয়েও সম্পদের দেবী তার কৃপা বর্ষণ করেন । আসুন জেনে নিই, কার ঘরে মা লক্ষ্মী বাস করবেন।
এটা বিশ্বাস করা হয় যে, মাতা লক্ষ্মী কেবল পরিচ্ছন্নতার মধ্যেই থাকেন। এমতাবস্থায় যে গৃহের উত্তর-পূর্ব ও ব্রহ্মস্থান সর্বদা পরিষ্কার ও পবিত্র থাকে, সেখানে ধনদেবী টেনে আসেন এবং সেখানে বসবাসকারী মানুষের উপর পূর্ণ কৃপা বর্ষণ করেন।
এটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে প্রথম পূজনীয়, ভগবান গণেশ, সমৃদ্ধির দেবতা-সিদ্ধি এবং মহাদেব, সমস্ত ঝামেলার বিনাশকারী, প্রতিদিন পূজা করা হয়, সম্পদের দেবী পূর্ণ আশীর্বাদ বর্ষণ করেন।
এমনটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে বড়দের পূর্ণ সম্মান দেওয়া হয়, সেই বাড়িতে ধন-সম্পদের দেবী লক্ষ্মী তার পূর্ণ কৃপা বর্ষণ করেন। বাড়ির বড়দের আশীর্বাদে গৃহে বসবাসকারী মানুষের রাত্রি দ্বিগুণ ও চতুর্গুণ উন্নতি হয় এবং সুখ ও সম্পদ সর্বদা অধিষ্ঠানে থাকে।
এমনটা বিশ্বাস করা হয় যে, বাড়িতে মানুষের মধ্যে ভালোবাসা ও সম্প্রীতি থাকে এবং যেখানে পুরো পরিবার একসঙ্গে বসে আহার করে, সেই স্থানে দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা হয়।
এটি বিশ্বাস করা হয় যে ধনদেবী সেই বাড়িতে তার আশীর্বাদ বর্ষণ করেন যেখানে প্রতিদিন পূজা এবং কীর্তন- দ্বারা পুরো ঘর পবিত্র হয়।
এমনটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে দরিদ্র ব্যক্তি খালি হাতে আসে এবং গৃহকর্তা বা বসবাসকারী সেই দুঃস্থের সঙ্গ নিজেদের মধ্যে মিষ্টি কথা বলে, সেই বাড়িতে সর্বদা লক্ষ্মী বাস করেন।
এমনটা বিশ্বাস করা হয় যে, যে ঘরে মহিলারা পরিষ্কার-পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নেন এবং স্বামী ও পরিবারের পূর্ণ যত্ন নেন এবং যেখানে মহিলারা সম্পূর্ণ সম্মান পান, মাতা লক্ষ্মী সেখানে সর্বদা বিরাজ করেন।
এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে গরু এবং ভগবান বিষ্ণুর বিশেষ পূজা করা হয়, মাতা লক্ষ্মী সর্বদা সেখানে বাস করেন।

আরও পড়ুন- ২০২২ সালে ৮ রাশির উপর থাকবে শনির কু-নজর, জেনে নিন সেই তালিকা

আরও পড়ুন- ডিসেম্বর মাস থেকেই এই ৩ রাশির হাতে আসবে প্রচুর টাকা, বাড়বে ধন-সম্পদও

আরও পড়ুন- ২০২২ সালে এই রাশিগুলির নিজস্ব বাড়ি থাকবে, জেনে নিন আপনার ভাগ্য কি বলছে

রও পড়ুন- মহাভারতের মহাযুদ্ধের পর কেন অর্জুনের রথ পুড়ে ছারখার হয়ে গিয়েছিল, জেনে নিন অজানা গল্প

আরও পড়ুন- এই ৩ রাশির মানুষ খুব সহজেই রেগে যায়, দেখে নিন তারা কারা

Follow Us:
Download App:
  • android
  • ios