Asianet News BanglaAsianet News Bangla

জন্মাষ্টমীতে সঠিক মন্ত্র পাঠে দূর হবে সকল বাধা, জেনে নিন কোন সমস্যা সমাধানে কোন মন্ত্র জপ করবেন

প্রতি বছর সকল কৃষ্ণ ভক্তরা নিষ্ঠাভরে জন্মাষ্টমী তিথিতে কৃষ্ণের আরাধনা করে থাকেন। এই দিন বিভিন্ন ধরনের ভোগ দেওয়ার রীতি প্রচলিত। মানুষ ৫৬ ধরনের সুস্বাদু খাবার দিয়ে ভগবান কৃষ্ণকে তুষ্ট করেন। গোপালকে সব রকম ভোগ দেওয়া হয়ে থাকে। উপবাস করে গোপালের পুজো করার রীতি বহু বছর ধরে প্রচলিত। জন্মষ্টমীর দিন ভক্তি ভরে কৃষ্ণের আরাধানা করুন। আজ রইল কয়টি মন্ত্রের হদিশ। জেনে নিন কোন কোন মন্ত্র পাঠে কোন সমস্যা থেকে মিলবে মুক্তি।

See the different mantras of every problem for Janmashtami ABSC
Author
KOLKATA, First Published Aug 19, 2022, 8:46 AM IST

ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। গণনা অনুসারে, ১৮ অগস্ট রাত ৯.২০ মিনিটতে পড়ছে জন্মাষ্টমী তিথি। আর তা চলবে আজ অর্থাৎ ১৯ অগস্ট রাত ১০টা ৫৯ মিনিটে। প্রতি বছর সকল কৃষ্ণ ভক্তরা নিষ্ঠাভরে জন্মাষ্টমী তিথিতে কৃষ্ণের আরাধনা করে থাকেন। এই দিন বিভিন্ন ধরনের ভোগ দেওয়ার রীতি প্রচলিত। মানুষ ৫৬ ধরনের সুস্বাদু খাবার দিয়ে ভগবান কৃষ্ণকে তুষ্ট করেন। গোপালকে সব রকম ভোগ দেওয়া হয়ে থাকে। উপবাস করে গোপালের পুজো করার রীতি বহু বছর ধরে প্রচলিত। জন্মষ্টমীর দিন ভক্তি ভরে কৃষ্ণের আরাধানা করুন। আজ রইল কয়টি মন্ত্রের হদিশ। জেনে নিন কোন কোন মন্ত্র পাঠে কোন সমস্যা থেকে মিলবে মুক্তি। 

কোনও গুরুত্বপূর্ণ কাজ আটকে থাকলে, সেই সমস্যা সমাধানে আজ জন্মাষ্টমীর ব্রত পালন করতে পারেন। ‘ওঁম ক্রীম নাম শ্রীকৃষ্ণায় পরিক্রিতমায় স্বাধা’। - এই মন্ত্র পাঠ করতে পারেন। 

সন্তান লাভের জন্য- ‘দেবকী সুত্ত গোবিন্দ বাসুদেব জগৎপতে, দেহিম তনয়াম কৃষ্ণ ত্বামহম শরণম গাথা।‘ - এই মন্ত্র পাঠ করতে পারেন। 

বিয়েতে দেরি হলে, কৃষ্ণের কৃপায় সেই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। সেক্ষেত্রে, ‘ওম শুদ্ধ কৃষ্ণ গোবিন্দয় গোপীজনবল্লভাই স্বাহাঃ’ - এই মন্ত্র পাঠ করতে পারেন। 

কর্মজীবনে সাফল্য পেতে সঠিক মন্ত্র পাঠ করে জন্মাষ্টমীর পুজো করুন। ‘গোভল্লভাই স্বাহা’ - এই মন্ত্র পাঠে মিলবে উপকার।

তেমনই জীবনের সকল বাধা দূর করতে রয়েছে বিশেষ মন্ত্র। সেক্ষেত্রে আজ-  ‘কৃষ্ণায় নমঃ’ - এই মন্ত্র পাঠ করে পুজো করুন। ঘটবে উন্নতি। 

পাপ নাশ করতে পাঠ করুন বিশেষ মন্ত্র। ‘ওম সচ্চিদানন্দ রূপায় বিশ্বোৎপত্যাদি হেতবে। তাপত্রয়ে বিনাশায় শ্রী কৃষ্ণায় বয়ং নমঃ’ - এই মন্ত্র পাঠ করতে পারেন।

সকলের কল্যানের জন্য সঠিক মন্ত্র পাঠ করুন। ‘ওম নমো ভগবতে বায়ুদেবায় নমঃ।’ - আজ এই মন্ত্র পাঠ করে কৃষ্ণের আরাধনা করতে পারেন।

কৃষ্ণের বিশেষ আশীর্বাদ লাভের জন্য- ‘শ্রী কৃষ্ণ গোবিন্দ হবে মুরারী/ হে নাথ নারায়ণ বাসুদেবা। পিতু মাতা স্বামী সখা হমারে হে নাথ নায়ারণ বাসুদেবা।’ - এই মন্ত্র পাঠ করতে পারেন।

ভগবান বিষ্ণুর অষ্টম অবতার শ্রী কৃষ্ণ হিন্দু ধর্মে সর্বোচ্চ ঈশ্বর হিসেবে পুজিত হন। তাঁর শিক্ষা, চিত্তাকর্ষক হাসির কারণে তিনি সকলের প্রিয় ঈশ্বর হয়ে উঠেন। ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। আজ নিষ্ঠাভরে পুজো করুন কৃষ্ণের। 
 

আরও পড়ুন- শ্রীকৃষ্ণের এই মন্দির অলৌকিক ঘটনা সাক্ষী , জন্মাষ্টমীতে জানুন কেন মাত্র ২ মিনিটের জন্য পর্দা ওঠে দেবতার

আরও পড়ুন- জন্মাষ্টমীতে বৃষ রাশিতে তৈরি হবে শুভ যোগ, এই ৪টি রাশির পাবে বিশেষ সুবিধা

আরও পড়ুন- জন্মাষ্টমীতে উপবাস করে কৃষ্ণের আরাধনার রীতি প্রচলিত, এই দিন সুস্থ থাকতে মাথায় রাখুন কয়টি টিপস

Follow Us:
Download App:
  • android
  • ios