Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: প্রাপ্য টাকা কিছুতেই আদায় করতে পাচ্ছেন না, এই কয়টি বাস্তু ভুল এমন হতে পারে

এদিকে-ওদিকে আটকে আছে পাওনা টাকা। বাস্তুদোষে অনেক সময় টাকা আটকে যায়। আমাদের নিজেই দোষে অনেক সময় বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি হয়। জেনে নিন কী কী। 

follow this vastu tips to recover receivable money
Author
Kolkata, First Published Nov 26, 2021, 4:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হঠাৎ করে চাকরি (Office) ক্ষেত্রে সমস্যা দেখা দিচ্ছে। দু মাস ব্যাক লগ। কোম্পানির (Company) অবস্থা খারাপ। অন্যদিকে, বন্ধুকে ৫ হাজার টাকা ধার দিয়েছিলেন। সেই টাকা সে কিছুতেই দিচ্ছে না। এভাবে এদিকে-ওদিকে টাকা (Money) আটকে আছে। পাওনা টাকা আটকে রয়েছে। কিছুতেই টাকা আদায় করতে পারছেন না। এমন সমস্যায় অনেকেই পড়েন। এই সমস্যা কাটিয়ে ওঠা বেশ কঠিন। যদি দেখেন, প্রাপ্য টাকা কিছুতেই আদায় করতে পারছেন না, তাহলে এই টোটকা (Tips) মেনে চলুন। বাস্তু দোষে অনেক সময় টাকা আটকে যায়। আমাদের নিজেই দোষে অনেক সময় বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি হয়। এই বাস্তুদোষ কাটিয়ে ওঠা খুব প্রয়োজন। তা না হলে, একের পর এক বাধা আসতে থাকে জীবনে। তাই আগে থেকে সতর্ক হন। দেখে নিন এই ভুলগুলো করছেন কি না। তা না হলে, এমন আর্থিক সমস্যা চলতেই থাকবে।   
 

সব বাড়িতেই ডাস্টবিন (Dustbin)  আছে। এটা আবশ্যক সামগ্রীর মধ্যে পড়ে। তবে, জানেন কী এই ডাস্টবিন থেকে বাস্তুদোষ তৈরি হয়। বাস্তু মতে, বাড়ির ভিতরে রাখবেন না। বাড়ির বাইরে কোথাও রাখুন। যদি একান্ত বাড়িতে রাখতেই হয়, তাহলে রোজ নোংরা ফেলে ডাস্টবিন পরিষ্কার করুন। তা না হলে, বাস্তু দোষ তৈরি হবে।  

আরও পড়ুন: Vastu Tips: পরিবারের সকলেই নানান শারীরিক সমস্যায় ভুগছেন, দুর্ভোগ কাটাতে মেনে চলুন বাস্তু টোটকা

পুরনো খবরের কাগজ (Newspaper) সকলেই জমিয়ে রাখে। এই কাগজের সংখ্যা বেশি হলে তা বিক্রি করা হয়। এই কাজই ভুল করি। বাড়িতে কখনও স্তুপ করে কাগজ রাখা উচিত নয়। তাই মাসের পর মাস ধরে কাগজ জমাবেন না। তা যথা সময় বিক্রির ব্যবস্থা করুন।  

আরও পড়ুন: Vastu Tips: জলের মতো খরচ হচ্ছে টাকা, খরচ কমাতে মেনে চলুন বাস্তু টোটকা

সময়ের অভাবে অনেকেই জানলা-দরজার ভুলো পরিষ্কার করতে পারেন না। বছরে ২ থেকে ৩বার পরিষ্কার হয় জানলার ধুলো। এই ধুলো জমেই বাস্তুদোষ তৈরি হয়। বাস্তু শাস্ত্র মতে, দোষ কাটাতে নিয়মিত জানলার ধুলো পরিষ্কার (Clean) করুন।  এছাড়াও, রান্না ঘরে স্তুপাকৃতি করে বাসন রাখবেন না। অপরিষ্কার বাসন রাখলে বাড়িতে আর্থিক সমস্যা (Financial Crisis) হয়। তাই রাতে ঘুমানোর আগে সবসময় পাত্র ধোয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা।

শুকিয়ে যাওয়া গাছ বাড়িতে রাখবেন না। অনেকেরই গাছ করার শখ থাকে। তারা অবশ্যই এটা মেনে চলুন। বাড়িতে শুকিয়ে যাওয়া গাছ, শুকিয়ে যাওয়া ফুল (Flower) রাখা উচিত নয়। এতে আর্থিক সমস্যা বাড়ে। এমনকী, পাওনা টাকা আদায়ে সমস্যা হয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios