Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: জলের মতো খরচ হচ্ছে টাকা, খরচ কমাতে মেনে চলুন বাস্তু টোটকা

অনেক সময় মাসের পর মাস হিসেবের বাইরে খরচ (Expenses) চলতেই থাকে। অজান্তে এমন অনেক কাজ করি যাতে বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হয়। জেনে নিন খরচ কমাতে কী করা উচিত।

Vastu Tips- follow those vastu tips to control expenses
Author
Kolkata, First Published Nov 22, 2021, 8:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একের পর এক খরচ (Expenses) লেগেই আছে। আয়ের থেকে ব্যয় যেন বেশি হচ্ছে। প্রতি মাসে লেগে রয়েছে নিয়ন্ত্রণ, এদিকে প্রায়ই গাড়ির (Car) কোনও না কোনও পার্টস খারাপ হচ্ছে, বাড়িতে কলের মিস্ত্রির কাজ শেষ আর হচ্ছে না।– মাঝে মধ্যে এমন অবস্থার সম্মুখীন হন অনেকেই। খরচ (Expenses)  বহন করা বেশ মুশকিল হয়ে দাঁড়ায়। কোথা দিয়ে টাকা জলের মতো বেরিয়ে যায় হিসেব থাকে না। হাজার চেষ্টা করেও সামান্য টাকাও (Money) জমাতে ব্যর্থ হন। এই পরিস্থিতিতে কী করবেন, বুঝে উঠতে পারে না অনেকে। বাস্তু (Vastu) মতে, গ্রহের ফেরে এমন খরচ হয়। অনেক সময় হিসেবের বাইরে খরচের পর খরচ লেগে থাকে। মাসের পর মাস হিসেবের বাইরে খরচ চলতেই থাকে। এই সমস্যা থেকে বাঁচতে বাস্তু টোটকা (vastu Tips) মেনে চলতে পারেন। আমাদের নিজেরই কয়টি ভুলে এমন খরচ হয়। অজান্তে এমন অনেক কাজ করি যাতে বাস্তু দোষ তৈরি হয়। জেনে নিন খরচ কমাতে কী করা উচিত। 

প্রতিদিন ঠাকুরকে ফুল (Flower) দিয়ে থাকেন সকলে। সেই ফুল নির্দিষ্ট সময় পর শুকিয়ে যায়। সময়ের অভাবেই হোক কিংবা গাফিলতিতে সেই ফুল অনেকে ফেলতে দেরি করেন। বাস্তু (Vastu), মতে বাড়িতে কখনোই শুকিয়ে যাওয়া ফুল রাখবেন না। ফুল শুকিয়ে গেলে তা ঠাকুরের সামনে থেকে তুলে নির্দিষ্ট স্থানে ফেলে দিন। শুকিয়ে যাওয়া ফুল রাখলে বাস্তু দোষ তৈরি হয়। এর জন্য আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। 

আরও পড়ুন: Vastu Tips: পড়াশোনায় উন্নতি হবে বাস্তু মতে, এই বাস্তু টোটকা মেনে কেরিয়ারে উন্নতি করুন
 
বাড়িতে কখনওই ছেঁড়া জুতো (Shoes) রাখবেন না। ছেঁড়া জুতো বাস্তু দোষ তৈরি করে। এর জন্য সংসারে আর্থিক সংকট দেখা দিতে পারে। এর থেকে নেগেটিভ এনার্জি (Negative Energy) তৈরি হয়। যা আর্থিক (Financial Problem) টানাপোড়েন, ধার-দেনার কারণ হতে পারে। এছাড়া, বাড়িতে স্তূপাকৃতি ভাবে কাগজ রাখবেন না। এতে সব শুভ কাজে বাধা আছে। এর থেকে তৈরি হওয়া নেগেটিভ এনার্জির জন্য ধার-দেনার সম্মুখীন হতে পারেন।  এছাড়া, ক্যাকটাস (Cactus Tress) গাছ বাড়িতে রাখবেন না। এই গাছ আর্থিক সংকট তৈরি করে। 

আরও পড়ুন: Vastu Tips: ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন এই কয়টি বাস্তু টোটকা মেনে চলুন, কর্ম জীবনে উন্নতি ঘটবে এই টোটকায়
 
দুগ্ধ জাত (Dairy Products) জিনিস খোলা রাখবেন না। দুধ, পনির, দই- এই ধরনের খাবার খোলা রাখা অনুচিত। এতে আর্থিক সমস্যা দেখা দিতে পারে। পরিবারের কেউ বেকারত্বের সম্মুখীন হতে পারেন। আর্থিক সংকটে (Financial Problems) পড়তে পারেন। এমনকী, ফ্রিজের মধ্যেও দুগ্ধজাত দ্রব্য ঢাকা দিয়ে রাখুন। দুধ, দই, পনির এধরনের জিনিস খোলা রাখলে বাস্তু দোষ তৈরি হয়। এর জন্য মানিব্যাগে কিছুতেই লক্ষ্মী (Laxmi) টেকেন না।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios