Asianet News BanglaAsianet News Bangla

importance of peacock feathers: ময়ূরের পালকের গুরুত্ব অপরিসীম, জেনে নিন কিভাবে কাজে লাগাবেন

ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকেও ময়ূরের অনেক গুরুত্ব রয়েছে। পূজায় ব্যবহার করা থেকে শুরু করে ঘর সাজানো পর্যন্ত এই ময়ূর পালকের অনেক উপকারিতা রয়েছে। আসুন ময়ূরের পালকের সঙ্গে সম্পর্কিত সেই জ্যোতিষ প্রতিকার সম্পর্কে বিস্তারিতভাবে

The importance of peacock feathers is immense know how to use BDD
Author
Kolkata, First Published Jan 13, 2022, 11:56 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সনাতন ঐতিহ্যে ময়ূরের পালকের গুরুত্ব অপরিসীম। ময়ূর পালক ভগবান কৃষ্ণের মুকুটে শোভা পাচ্ছে, এটি ভগবান কার্তিকেয়ের যাত্রা হওয়ার বিশেষত্বও উপভোগ করে। শুধুমাত্র ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয়, জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকেও ময়ূরের অনেক গুরুত্ব রয়েছে। পূজায় ব্যবহার করা থেকে শুরু করে ঘর সাজানো পর্যন্ত এই ময়ূর পালকের অনেক উপকারিতা রয়েছে। আসুন ময়ূরের পালকের সঙ্গে সম্পর্কিত সেই জ্যোতিষ প্রতিকার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিন , যা করলে আপনার ইচ্ছা শীঘ্রই পূরণ হয়।
টাকার অভাব মেটাতে ময়ূরের পালকের প্রতিকার
আপনি যদি আর্থিক সমস্যার সম্মুখীন হন এবং আপনার পড়াশুনায় একাগ্রতার জন্য ময়ূর পালকের প্রতিকার কাজে লাগান। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি আপনার সন্তানের পড়াশুনা ভালো না লাগে বা মনোযোগের অভাব হয়, তাহলে আপনি এটি তার পড়ার টেবিলের কাছে রাখুন বা তার বালিশের নীচে ময়ূরের পালক রাখুন। এমনটা বিশ্বাস করা হয় যে ময়ূরের পালকের এই প্রতিকারে মা সরস্বতীর কৃপা বর্ষণ শুরু হয় এবং ছাত্রছাত্রীদের মন পড়াশোনায় মগ্ন হতে শুরু করে। ময়ূর পালকের এই প্রতিকার করলে পজেটিভ চিন্তা আসে।
কাঙ্খিত জীবনসঙ্গী পেতে ময়ূরের পালকের প্রতিকার
আপনি যদি অনেক চেষ্টা করেও আপনার কাঙ্খিত জীবনসঙ্গী না পেয়ে থাকেন, তবে আপনাকে অবশ্যই একবার শ্রীকৃষ্ণের পূজায় বিশেষভাবে ব্যবহৃত ময়ূরের পালকের প্রতিকার গ্রহণ করতে হবে। কাঙ্ক্ষিত জীবন সঙ্গীর ইচ্ছা পূরণের জন্য প্রতিদিন রাধা-কৃষ্ণের মূর্তির কাছে একটি ময়ূর পালক অর্পণ করুন। একটানা ৪০ দিনের এই প্রতিকার করুন।
বিবাহিত জীবনে মাধুর্যের জন্য ময়ূর পালক প্রতিকার
যদি স্বামী-স্ত্রীর মধ্যে কলহ প্রবেশ করে এবং তাদের দাম্পত্য জীবনে সব সময় উত্তেজনা থাকে, তবে সম্পর্কের মাধুর্য আনতে তাদের অবশ্যই ময়ূরের পালকের প্রতিকার নিতে হবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শোওয়ার ঘরে ময়ূরের পালক পূর্ব ও পশ্চিম দিকে রাখলে স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম ও সম্প্রীতি বৃদ্ধি পায়।
অন্ধত্ব এড়াতে ময়ূরের পালকের প্রতিকার
আপনি যদি মনে করেন যে আপনার বাড়িতে প্রায়শই কারও খারাপ নজর পড়ে, তবে এটি এড়াতে আপনার বাড়ির মূল প্রবেশদ্বারে এমন জায়গায় ময়ূরের পালক লাগাতে হবে, যা প্রতিটি দর্শনার্থী দেখতে পাবে। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে চোখের ত্রুটি হওয়ার ভয় দূর হয়। সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, আপনার প্রয়োজনের জন্যও অর্থ সংগ্রহ করতে সক্ষম না হয়, তবে অর্থের অভাব দূর করতে, কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার সঙ্গে এই নিশ্চিত ময়ূর পালকটি করুন। 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, অর্থ সংক্রান্ত সমস্যা দূর করতে, যে কোনও মাসের শুক্লপক্ষে, আপনার বাড়ির অগ্নিকোণে কমপক্ষে পাঁচ ফুট উচ্চতায় দুটি ময়ূরের পালক রাখুন। এই প্রতিকার করলে আর্থিক সমস্যা শীঘ্রই দূর হবে।
 

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Follow Us:
Download App:
  • android
  • ios