Asianet News BanglaAsianet News Bangla

এই ধরনের লোকেরা সর্বদা অত্যাচারিত হয়, জানায় চাণক্য নীতি

আচার্য চাণক্যের মতে, জীবনে উত্থান-পতন আছে, কিন্তু এর বেশিরভাগের পেছনে আমরা নিজেরাই দায়ী। আমরা কীভাবে জীবনযাপন করি তার প্রভাব আমাদের বহন করতে হবে। চাণক্য তার নীতির মাধ্যমে অনেককেই সফল মানুষ বানানোর কাজ করেছেন।
 

This type of  people are always tortured says Chanakya Niti BDD
Author
First Published Aug 15, 2022, 4:51 PM IST

আচার্য চাণক্যকে একজন মহান কৌশলবিদ হিসাবে মনে করা হয়। তিনি জীবনের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয়েও কথা বলেছেন। তিনি তার সামাজিক বিজ্ঞানে এমন অনেক বিষয় উল্লেখ করেছেন, যা আজও গুরুত্বপূর্ণ। মানুষ এখনও তার লেখা ও লিখিত জিনিসগুলিকে কার্যকর বলে মনে করে এবং তাদের জীবনে প্রয়োগ করে। আচার্য চাণক্যের মতে, জীবনে উত্থান-পতন আছে, কিন্তু এর বেশিরভাগের পেছনে আমরা নিজেরাই দায়ী। আমরা কীভাবে জীবনযাপন করি তার প্রভাব আমাদের বহন করতে হবে। চাণক্য তার নীতির মাধ্যমে অনেককেই সফল মানুষ বানানোর কাজ করেছেন।

এই ধূর্ত জগতে মানুষ কীভাবে অন্যের সুবিধা নেয় তাও উল্লেখ করেছেন আচার্য। তিনি এমন লোকদের কথা বলেছেন যারা প্রায়ই নির্যাতিত হন। এই নিবন্ধে, আমরা আপনাকে এই ব্যক্তিদের সম্পর্কে বলতে যাচ্ছি।

১) যারা অঙ্গীকারহীন-
আচার্য চাণক্যের মতে, যারা তাদের কথা রাখতে পারে না বা দ্বিধা ও দ্বন্দ্বের কারণে তারা তাদের কথা রাখতে পারে না, এই লোকেদেরা প্রায়ই হয়রানি করে। এই ধরনের লোকদের প্রায়ই নৃশংসতার সম্মুখীন হতে হয়। আচার্য বলেছেন যে এই ধরনের লোকদের উচিত তাদের কথা সঠিকভাবে রাখা।

২) সোজা মানুষ
যদিও প্রতিযোগিতার কারণে এই ধরনের মানুষ পৃথিবী থেকে খুব দ্রুত হারিয়ে যাচ্ছে। কিছু মানুষ আছে যাদের আচরণ খুব সোজা। আচার্যের মতে, যে গাছ কাটে সে প্রথমে সোজা গাছ কাটে এবং আঁকাবাঁকা গাছ ছেড়ে দেয়। মানব জগতেও একই রকম কিছু আছে, এখানকার লোকেরা সরাসরি সোজা গাছের মতো মানুষকে তাদের পথ থেকে সরিয়ে দেয় বা তাদের উপর অত্যাচার করে।

আরও পড়ুন- সারাজীবন অর্থ এবং সম্পদের অভাব যদি না চান তবে এই বিদুরের এই নীতিগুলি মেনে চলুন

আরও পড়ুন- দুঃখ থেকে মুক্তি পেতে চাইলে আচার্য চাণক্যের এই কথাটি সর্বদা মনে রাখুন

আরও পড়ুন- 'জীবন সঙ্গী বেছে নেওয়ার সময় এই বিষয়গুলো দেখে নিন, যাতে বিয়ের পর কোনও আফসোস না হয়' চাণক্য নীতি

৩) অতি আত্মবিশ্বাসী
একটা কথা আছে যে, যারা আস্থাভাজন তারাই বিশ্বাস ভাঙে। আচার্যের মতে, কাউকে খুব বেশি বিশ্বাস করা উচিত নয়। যাদের বিশ্বাস ভেঙ্গে যায়, তারাও একভাবে নির্যাতিত হয়। এমন পরিস্থিতিতে কাউকে বিশ্বাস করার আগে বিষয়গুলো ভালো করে বুঝে নেওয়া উচিত।

Follow Us:
Download App:
  • android
  • ios